ICC Cricket World Cup 2019: বিরাট কোহলির চিরশত্রু এবার নেই বিশ্বকাপে, পাকিস্তানের দল ঘোষণায় একাধিক চমক

পাকিস্তানের ১৫ জনের স্কোয়াডে একের পর এক চমক। তারকা ক্রিকেটাররা যেমন বাদ পড়লেন, তেমনই অনামি ক্রিকেটারের ভাগ্যে ছিড়ল শিঁকে। জানুন পূর্ণাঙ্গ স্কোয়াড।

Amir in Champions trophy
বিরাটকে আউট করার পরে আমের (ফেসবুক)
১৬ জুন বিশ্বকাপের মহারণে যুযুধান দুই দেশ ভারত-পাকিস্তান। সেই মহারণের ব্লকবাস্টার ছিলেন দুই তারকা! মহম্মদ আমের বনাম বিরাট কোহলি দ্বৈরথের জন্য এখন থেকেই আগাম প্রস্তুতি নিচ্ছিলেন ক্রিকেটপ্রেমীরা। তবে সেই দ্বৈরথ হচ্ছে না। কারণ, বিশ্বকাপের জন্য ঘোষিত স্কোয়াডে মহম্মদ আমেরকে রাখল না পাকিস্তানের নির্বাচকরা। বিশ্বকাপে অন্য এক বাঁ হাতি পেসার জুনেইদ খানের সঙ্গে এবার দেখা যাবে ১৯ বছরের উঠতি বোলার মহম্মদ হাসনাইনকে।

আরও পড়ুন ICC Cricket World Cup 2019: এবার দল ঘোষণা করল বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ড

এর অর্থ পাকিস্তানের অন্যতম সেরা পেসারের বায়ো ডেটায় থাকছে না একটিও বিশ্বকাপ। ২০১০ সাল থেকে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পাঁচ বছর নির্বাসনে কাটাতে হয়েছে তাঁকে। তারপরে মাঝে মধ্যে পুরনো ফর্মের ঝলক দেখালেও আমের ধারাবাহিকতায় ভোগেন। চ্যাম্পিয়ন্স লিগে তুখোড় ফর্মে ছিলেন। সেরা ফর্মের আমের মনে করিয়ে দেন কিংবদন্তি ওয়াসিম আক্রামকে।

তবে ওটুকুই! বিশ্বকাপের আগেই ফর্ম হারানোর কারণেই মূলত দলে জায়গা হয়নি আমেরের। এপ্রিল মাসে অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ম্যাচে ৯ ওভারে ৫৯ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। তারপরে আর দলে জায়গা পাননি। আমেরকে বিশ্বকাপের স্কোয়াডে না রাখা হলেও আসন্ন ইংল্য়ান্ড সফরে রাখা হয়েছে।

মহম্মদ আমেরের সঙ্গে এবার বিশ্বকাপে থাকছেন না অন্য এক বাঁ হাতি পেসার উসমান শিনওয়ারিও। আক্রমণাত্মক ব্যাটসম্যান আসিফ আলিকেও স্কোয়াডে রাখা হয়নি। ফখর জামান ও ইমাম উল হকের পাশাপাশি তৃতীয় ওপেনার হিসেবে স্কোয়াডে নেওয়া হয়েছে আবিদ আলিকে। মিডলঅর্ডারে বাবর আজম, শোয়েব মালিক ছাড়াও মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল ও সরফরাজ রয়েছেন। হাফিজকে রাখা হলেও ফিটনেস পরীক্ষা দেওয়ার পরেই চূড়ান্ত ছাড়পত্র মিলবে।

পূর্ণাঙ্গ স্কোয়াডঃ সরফরাজ আহমেদ, ফখর জামান, ইমাম উল হক, আবিদ আলি, বাবর আজম, শোয়েব মালিক, শাহিন আফ্রিদি, মহম্মদ হাফিজ, শাদাব খান, ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, আসাদ আলি, জুনেইদ খান, মহম্মদ হাসনাইন এবং সোহেল হ্যারিস

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Icc cricket world cup 2019 mohammad amir was not picked in pakistans world cup squad

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com