scorecardresearch

বড় খবর

কাশ্মীর ফিরিয়ে দেওয়ার বার্তা পাকিস্তানের, এই ভারতীয় ক্রিকেটারের বিনিময়ে

ICC Cricket World Cup 2019: আসলে ক্রিকেটের বাইশ গজে ভারত বনাম পাকিস্তান উত্তাপ ছড়িয়ে পড়ে গোটা দেশে। বাইশ গজের সীমানা ছাড়িয়ে প্রাত্যহিক জীবনেও ছাপ ফেলে চিরপ্রতিদ্বন্দ্বীদের এই যুদ্ধ।

কাশ্মীর ফিরিয়ে দেওয়ার বার্তা পাকিস্তানের, এই ভারতীয় ক্রিকেটারের বিনিময়ে
পাকিস্তানি সমর্থকদের দাবি (ফেসবুক)

বেশ কিছু যুবক! লম্বা করে টানটান অবস্থায় তাঁরা দুই প্রান্তে ধরে রেখেছেন দুই পতাকা। উপরে পাকিস্তানের পতাকা। আর নিচে সবুজ লম্বা ব্যানারে সাদা কালিতে লেখা রয়েছে, “আমরা কাশ্মীর চাই না। বিরাট কোহলিকে দিয়ে দাও।” ভারত ম্যাচের পরেই এমন ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। আর এই ছবি ঘিরেই ফের একবার রাজনৈতিক চাপান উতোর শুরু হয়েছে।

আসলে ক্রিকেটের বাইশ গজে ভারত বনাম পাকিস্তান উত্তাপ ছড়িয়ে পড়ে গোটা দেশে। বাইশ গজের সীমানা ছাড়িয়ে প্রাত্যহিক জীবনেও ছাপ ফেলে চিরপ্রতিদ্বন্দ্বীদের এই যুদ্ধ। এই ম্যাচের পরেই বিরাট কোহলি অন্য কারণে শিরোনামে। বিরাট কোহলি মানেই উত্তাপ। ক্রিকেটের অঘোষিত ব্র্যান্ড অ্যাম্বাসাডর তিনি। পাকিস্তান ম্যাচেও ব্যাটে কথা বলেছেন তিনি। পাকিস্তানেও তাঁর সমর্থক রয়েছে শ-য়ে শ-য়ে। তাঁকে পাকিস্তানি সমর্থকরা চাইতেন পারেন! তবে এখানে ঘটনা অন্য।


আরও পড়ুন বড় ধাক্কা ভারতের, বিশ্বকাপের মাঝেই ছিটকে গেলেন তারকা ক্রিকেটার

সোশ্যাল মিডিয়া-হীন অতীতে আওয়াজ উঠতো, “মাধুরী দে দো, কাশ্মীর লে লো।” কিম্বা, সচিনের বিনিময়েও কাশ্মীর ছেড়ে দেওয়ার বার্তা দেওয়া হয়েছে। কোহলি-কে নিয়েও একই চিত্র।

এটাই নাকি আসল ছবি (টুইটার)

ঘটনাচক্রে, সোশ্যাল মিডিয়ার একাংশে আবার দাবি করা হয়েছে, বিরাট কোহলিকে নিয়ে লেখাটি সম্পূর্ণ এডিট করা। মূল ছবিটি কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীদের। তাঁরাই আজাদী চাইছিলেন। সেই বার্তাই ছিল সবুজ পতাকা অংশে। এই লেখাটিই এডিট করে ছড়িয়ে দেওয়া হয়েছে উদ্দেশ্যপ্রণোদিতভাবে।

সবমিলিয়ে, বিরাট কোহলিকে নিয়ে এবার পাক-মুলুক সরগরম।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc cricket world cup 2019 pakistan fans want virat kohli instead of kashmir