ICC Cricket World Cup 2019: রানির কাছে এ কেমন পোশাকে হাজির সরফরাজ! বিদ্রুপে জর্জরিত পাক নেতা

বাকি অংশগ্রহণকারী দেশের অধিনায়করা স্যুট, টাই, ব্লেজার পরে রাণির সঙ্গে সাক্ষাৎ সারলেও সরফরাজ আহমেদ ছিলেন ব্যতিক্রম। তাঁকে দেখা যায় পাকিস্তানের ট্র্যাডিশনাল পাজামায়।

By: London  Updated: May 30, 2019, 07:22:10 PM

বিশ্বকাপের উদ্বোধন হয়ে গিয়েছে গতকালই। উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকাও নেমে পড়েছে আয়োজক দেশ ইংল্যান্ডের বিরুদ্ধে। এর মধ্য়েই ফের অযাচিত বিতর্ক। বিতর্ক শুরু পাকিস্তানি অধিনায়ক সরফরাজ খানের পোশাক নিয়ে। উদ্বোধনী অনুষ্ঠানের ঠিক আগেই অংশগ্রহণকারী দেশের অধিনায়করা পাড়ি জমিয়েছিলেন বাকিংহ্যাম প্যালেসে রানির সঙ্গে সাক্ষাৎ করতে। সেখানেই পোশাক নিয়ে ট্রোলিংয়ের শিকার সরফরাজ আহমেদ।

আসলে বাকি অংশগ্রহণকারী দেশের অধিনায়করা স্যুট, টাই, ব্লেজার পড়ে রাণির সঙ্গে সাক্ষাৎ সারলেও সরফরাজ আহমেদ ছিলেন ব্যতিক্রম। তিনি গিয়েছিলেন পাকিস্তানের ট্র্যাডিশনাল পাজামা পরে। যদিও পাজামার উপরে পাকিস্তানের অফিসিয়াল ব্লেজার পরেছিলেন তিনি।

Sarfaraz Ahmed পাজামা পোশাকে বাকিংহ্যাম প্যালেেস সরফরাজ আহমেদ (টুইটার)

আরও পড়ুন

ICC Cricket World Cup 2019: বাংলাদেশকে ‘অপমান’, তাই ভারতীয়কে বাদ দেওয়ার আর্জি আইসিসি-র কাছে

বিতর্ক শুরু সেখান থেকেই। এমনিতেই বাকিংহ্যাম প্যালেস মানেই প্রোটোকল আর নিয়ম নীতির কড়াকড়ি নির্দিষ্ট ড্রেস কোডও থাকে। তবে সেখান থেকে নয়, সরফরাজের পোশাক নিয়ে আপত্তি জানালেন ট্রোলাররা। রীতিমতো ঠাট্টা-তামাশা, ব্যঙ্গ-বিদ্রুপে ভরিয়ে দেওয়া হয়েছে পাক অধিনায়ককে।

এই বিতর্কেই আবার ইন্ধন ঢালেন পাকিস্তান থেকে নির্বাসিত লেখক তারেক ফাতেহ। তিনি সরাসরি টুইটে সরফরাজকে আক্রমণ করে লেখেন, “প্রত্যেক দলের ক্যাপ্টেন- আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, নিউ জিল্যান্ড- স্মার্ট জ্যাকেট ও টাই পড়ে এসেছিলেন। তবে পাকিস্তানি নন। আমি আশ্চর্য হয়ে গিয়েছি, লুঙ্গি, গেঞ্জি, টুপি পরে ও কেন এল না!”



এরপরেই পাকিস্তানি ক্রিকেট সমর্থকরা তারেক-কে পালটা আক্রমণ শুরু করেন। তাতে দমে না গিয়ে ভারতে আশ্রিত পাক লেখক আরও টুইট করেন, “রাণির সঙ্গে ফোটোশ্যুট করতে হাজির প্রত্যেক দলের অধিনায়ক। অনুমান করো, কে পাজামা পরে এসেছে? কেউ নয়, স্বয়ং পাকিস্তানের অধিনায়ক! অন্য ছবিতে ওঁকে দেখ, এভাবে কোন দেশ উৎপাদন করে?”


যদিও অনেকেই বলছেন, রানির সামনে দেশের ঐতিহ্যশালী পোশাকে হাজির হওয়া মোটেও অশালীন নয়। এতে দৃষ্টিভঙ্গীর সংকীর্ণতা প্রকাশ পায়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 pakistani skipper sarfaraz ahmed gets trolled after he visits buckingham palace in traditional attire

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X