ভারত-পাকিস্তান ম্যাচের আগেই ফোঁস করলেন সানিয়া, ‘কুরুচিকর বিজ্ঞাপনে’ আপত্তি

ICC Cricket World Cup 2019: সানিয়া এবার নিজেই রেগে গিয়েছে বিজ্ঞাপনী দৌরাত্ম্যে। মহারণের আগে ভারতীয় সম্প্রচারকারী সংস্থায়। আইসিসি টুর্নামেন্টে 'মওকা মওকা' বিজ্ঞাপন নজর কেড়েছিল বিগত বেশ কয়েক বছর ধরে।

By: Dubai  Updated: Jun 12, 2019, 3:13:24 PM

ভারত বনাম পাকিস্তানের ম্যাচে বল গড়াতে এখনও চারদিন বাকি। তবে তার আগেই মাঠের বাইরে যুদ্ধ শুরু হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় দুই দেশের সমর্থকরাই একে অন্যের প্রতি মিম, ট্রোলিংয়ের বন্যায় ভরিয়ে ফেলছেন। পাশাপাশি টিভি-তেও শুরু হয়ে গিয়েছে বিজ্ঞাপণী মোড়কে ব্যঙ্গ। সবমিলিয়ে এতেই বিরক্ত সানিয়া মির্জা। প্রত্যেকবার ইন্দো-পাক ক্রিকেটীয় যুদ্ধ শুরু হলেই অন্য কারণে শিরোনামে উঠে আসেন সানিয়া। ভারতীয় কন্যা, পাকিস্তানি বউমা খেলা হলেই সমস্যায় পড়েন। সোশ্যাল মিডিয়ায় ট্রোল হতে হয়। এই বছরেও ব্যতিক্রম নয়। কিছুদিন আগেই পাকিস্তানকে শুভেচ্ছা জানিয়ে ভারতীয় সমর্থকদের সমালোচনার মুখোমুখি হয়েছিলেন তিনি।

আরও পড়ুন ভারতীয়দের হাতে ‘আক্রান্ত’ সানিয়া মির্জা, পাকিস্তানকে নিয়ে ‘বাড়াবাড়ি’ করার ‘শাস্তি’

যাইহোক, সানিয়া এবার নিজেই রেগে গিয়েছে বিজ্ঞাপনী দৌরাত্ম্যে। মহারণের আগে ভারতীয় সম্প্রচারকারী সংস্থায়। আইসিসি টুর্নামেন্টে ‘মওকা মওকা’ বিজ্ঞাপন নজর কেড়েছিল বিগত বেশ কয়েক বছর ধরে। এবার যদিও ‘মওকা মওকা’-র আপডেটেড সংস্করণ সম্প্রচার করা হচ্ছে। এবার ইন্দো-পাক দ্বৈরথ হচ্ছে ফাদার্স ডে-র দিনে। সেই দিনেই ক্রিকেটীয় মহাযুদ্ধ কেন্দ্র করে যে বিজ্ঞাপন বানানো হয়েছে, তাতে ভারতকে ‘বাবা’ এবং পাকিস্তানকে ‘পুত্র’ হিসেবে দেখানো হয়েছে। তারপর থেকেই চরম সমালোচিত এই বিজ্ঞাপন।

পালটা ওয়াঘার ওপারে যে বিজ্ঞাপন বানানো হয়েছে, তার কেন্দ্রবিন্দু আবার ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। সেই ভিডিওয় অভিনন্দনের মুখ দিয়ে তাঁর পরিচিত সংলাপ বলানো হয়েছে, “আয়াম নট সাপোসড টু টেল ইউ দ্যাট।” ছেড়ে দেওয়ার সময় তাঁর হাত থেকে কেড়ে দেওয়া হয় চায়ের কাপটিও।

জোড়া বিজ্ঞাপনের পরিপ্রেক্ষিতেই সানিয়া নিজের টুইটার অ্যাকাউন্টে লেখেন, “বর্ডারের দুই প্রান্তেই খারাপ বিজ্ঞাপনের প্রদর্শন। সত্যি, তোমাদের এই ম্যাচকে স্রেফ হাইপ বাড়ানোর জন্য এবং মার্কেটিংয়ের জন্য কুরুচিকর পন্থা নেওয়ার প্রয়োজন নেই। ইতিমধ্যেই এই ম্যাচ ঘিরে যথেষ্ট পরিমাণ আগ্রহ ও উৎসাহ রয়েছে। এটা কেবলমাত্র একটা ক্রিকেট ম্যাচ। যাঁরা একে ক্রিকেট ম্যাচের বাইরেও দেখতে চান, তাঁদের জীবন নিয়ে সমবেদনা রইল।”

সানিয়া-র টুইট যেমন প্রশংসিত হয়েছে। তেমনই আবার দুই দেশের ক্রিকেটপ্রেমীরা ট্রোলও করেছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: ICC Cricket World Cup 2019: Sania Mirza is not happy the way advertisement are being made on both side of border: ভারত-পাকিস্তান ম্যাচের আগেই ফোঁস করলেন সানিয়া, 'কুরুচিকর বিজ্ঞাপনে' আপত্তি

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement