ভারত নেই লর্ডসে! কোটি কোটি টাকার ক্ষতি বিশ্বকাপে, জানুন অঙ্কের হিসেব

ICC Cricket World Cup 2019: বিশ্বকাপ ফাইনালের জন্য চড়া দামে বিজ্ঞাপনী স্লট বিক্রি করার পরিকল্পনা ছিল। তবে ভারত হারতেই পরিকল্পনা বদল।

By: London  Published: July 14, 2019, 1:29:44 PM

বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে ভারত। এতে গোটা দেশ মুষড়ে পড়েছে। সমর্থকরা রীতিমতো বিধ্বস্ত। ক্রিকেটাররাও সমালোচিত হচ্ছেন। তবে সবথেকে বড় ক্ষতির সামনে পড়েছেন স্পনসর সংস্থা। বিশ্বকাপ সম্প্রচারের দায়িত্বে ছিল স্টার স্পোর্টস। তারাই আপাতত আর্থিক ক্ষতির মুখে। সর্বভারতীয় একাধিক প্রচারমাধ্য়মের খবর অনুযায়ী কমপক্ষে ১০ থেকে ১৫ কোটি টাকা লোকসান করতে চলেছে তাঁরা। নেপথ্যে একটাই বিষয়- ভারতের বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায়।

ভারত ফাইনালে খেললে সম্প্রচারকারী সংস্থাটি আগে থেকেই বিজ্ঞাপনের স্লটের মূল্য নির্ধারিত করে রেখেছিল। ১০ সেকেন্ডের বিজ্ঞাপনের জন্য ২৫ থেকে ৩০ লক্ষ টাকা দর ছিল। তবে ভারত ফাইনালে না ওঠায় অনেক কম দরেই বিজ্ঞাপনী স্লট ছেড়ে দিতে হচ্ছে। জানা গিয়েছে, ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ফাইনালে সাকুল্যে স্টার স্পোর্টসের আয় হবে ১৫ থেকে ১৭ লক্ষ টাকা।

আরও পড়ুন ‘দায়িত্বজ্ঞানহীন’ রোহিত, মেয়েকে ফেললেন চরম বিপদে! তীব্র সমালোচিত হিট-ম্যান

হেরে মর্মান্তিক অবস্থা জাদেজা-র, এখনও স্বাভাবিক হতে পারেননি

জানা গিয়েছে, বিশ্বকাপে প্রতিটি ম্যাচে ৫৫০০ সেকেন্ড বিজ্ঞাপন দেখানোর সময় ছিল। ফাইনালে সেই সময়ই বেড়ে হত ৭০০০ সেকেন্ড। ভারত ছিটকে যাওয়ায় সময় বাড়লেও আদতে ক্ষতির মুখ দেখল সম্প্রচারকারী সংস্থা। তবে বিশ্বকাপে শুরুর দিকে এবং আইপিএলে আর্থিকভাবে লাভ করে নিয়েছে স্টার স্পোর্টস।

অবশ্য শুধু স্টার স্পোর্টস একাই নয়। স্টার স্পোর্টসের সঙ্গে প্রায় ৪০টি বিজ্ঞাপনী সংস্থার চুক্তি ছিল। তারাও আর্থিক ক্ষতির মুখে পড়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 star sports has a huge loss as india fails to make it to final

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং