ম্যাঞ্চেস্টার শাসন কোহলির! ব্যাট হাতে ধুন্ধুমার রেকর্ড ক্যাপ্টেনের

ICC Cricket World Cup 2019: মাত্র ৩৭ রান দূরে ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেই ৩৭ রান করতেই বিরল নজিরে পৌঁছে গেলেন কিং কোহলি।

By: Manchester  Updated: June 27, 2019, 05:37:29 PM

কিছুদিন আগেই ওডিআই-তে দ্রুততম ১১ হাজার রান পূর্ণ করে নতুন রেকর্ড গড়েছিলেন। সেই রেকর্ডের হ্যাং ওভার কাটতে না কাটতেই ফের একবার নয়া রেকর্ড কোহলির কেরিয়ারে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ব্যক্তিগত ৩৭ রানে পৌঁছনোর করার সঙ্গে সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২০ হাজার রানের মালিকও হয়ে গেলেন তিনি।

ICC World Cup 2019, India Vs West Indies live cricket score: কোহলির দ্রুততম ২০ হাজার, আউট বিজয়শঙ্কর

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টসে জিতে ব্যাটিং করতে নেমে মোটেই স্বস্তিতে নেই ভারত। দেড়শো রান স্কোরবোর্ডে ওঠার আগেই প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন একে একে রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিজয়শঙ্কর এবং কেদার যাদব। তবে কোহলি লক্ষ্যে অবিচল। ব্যক্তিগত মাইলফলকে পৌঁছনোর পরে হাফসেঞ্চুরি করে দলকে টানছেন তিনি। এই নিয়ে টানা চারটে ইনিংসেই হাফসেঞ্চুরি করলেন তিনি। প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৬ রানে অপরাজিত তিনি।


যাইহোক, বিশ্বের ১২তম ও তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে ২০ হাজার রানে পৌঁছলেন তিনি। এর আগে শচীন, দ্রাবিড়ের মতো কিংবদন্তিরা এই ২০ হাজারি মাইলফলক ছুঁয়েছিলেন। এবার তাঁদের সঙ্গে এক-ই ব্র্যাকেটে কোহলি। শচীন তেন্ডুলকর ও ব্রায়ান লারা ২০ হাজার আন্তর্জাতিক রানের মালিক হতে সময় নিয়েছিলেন ৪৫৩ ইনিংস। কোহলি সেখানে ৪১৭ ইনিংস খেলেছেন এখনও পর্যন্ত।


ব্যাট হাতে রেকর্ড গড়াটা কার্যত অভ্যেস করে ফেলেছেন তিনি। মাঠে ব্যাট হাতে নামলেই রেকর্ড। বিশ্বকাপেও সেই ট্র্যাডিশন অক্ষুণ্ণ রেখেছেন তিনি। কিং কোহলি বলে কথা!

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc cricket world cup 2019 virat kohli scores the fastest 20000 runs in international cricket

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

রাশিফল
X