বড় খবর

ফাইনালে মাঠেই মারামারি! চরম শাস্তির সামনে ভারত-বাংলাদেশ

আইসিসির তরফে শাস্তি দেওয়া হচ্ছে বাংলাদেশের তৌহিদ হৃদয়, শামিম হোসেন এবং রাকিবুল হাসানকে। শৃঙ্খলাভঙ্গের জন্য ফাইনালের ট্র্যাজিক নায়ক রবি বিষ্ণোই এবং আকাশ সিংকেও শাস্তির দেওয়া হচ্ছে।

India vs Bangladesh
ফাইনালের সেই অপ্রীতিকর দৃশ্য (টুইটার)

যুব বিশ্বকাপ শেষের পরে মাঠেই মারামারিতে জড়িয়ে পড়েছিলেন ভারত, বাংলাদেশ দু-দলের ক্রিকেটাররা। এরপরে ঘটনার জল বহুদূর গড়িয়েছিল। আইসিসি এবার দু-দলের বেশ কিছু ক্রিকেটারকে শাস্তি দিল। মঙ্গলবার আইসিসি নিজেদের বিবৃতিতে একথা জানিয়ে দিল।

প্রথমবার যেকোনও ধরনের ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে উঠেই বাজিমাত করেছে বাংলাদেশ। ডার্কওয়ার্থ লুইস নিয়মে তিন উইকেটে ভারতকে হারিয়ে শিরোপা অর্জন করেছে ওপার বাংলার ক্রিকেটাররা। উইনিং রান নেওয়ার পরে রাকিবুল হাসানের উদ্দেশ্যে বাংলাদেশের ক্রিকেটাররা দৌঁড়ে মাঠে নামার পরেই বিপত্তি। বিশ্রী হাতাহাতিতে জড়িয়ে পড়েছিল দু-দলের ক্রিকেটাররা।

আরও পড়ুন় বাংলাদেশের ‘নোংরা’ প্রতিক্রিয়া নিয়ে সরব প্রিয়ম, দুঃখিত বাংলা অধিনায়ক

আইসিসির তরফে শাস্তি দেওয়া হচ্ছে বাংলাদেশের তৌহিদ হৃদয়, শামিম হোসেন এবং রাকিবুল হাসানকে। শৃঙ্খলাভঙ্গের জন্য ফাইনালের ট্র্যাজিক নায়ক রবি বিষ্ণোই এবং আকাশ সিংকেও শাস্তির দেওয়া হচ্ছে। ৪ থেকে ১০টি আন্তর্জাতিক ম্যাচে নিষিদ্ধ হতে চলেছেন সংশ্লিষ্ট ক্রিকেটাররা।

আইসিসি-র তরফে জিওফ অ্যালার্ডাইস বলেছেন, “তুলমুল্য লড়াই হয়েছিল ফাইনালে। তবে অতিরিক্ত উচ্ছ্বাস, হতাশা তৈরি করেছিল যে ক্রিকেটাররা তা খেলার স্পিরিটের পরিপন্থী। এটা ক্রিকেটে এমন আচরণের কোনও জায়গা নেই।” পাশাপাশি তিনি বলেছেন, “ক্রিকেটের সংস্কৃতিতেই রয়েছে প্রতিপক্ষের প্রতি সম্মানের আদর্শ। ক্রিকেটারদের উচিত আত্মসংযম দেখানো। প্রতিপক্ষের সাফল্যে যেমন কুর্নিশ জানাতে হয় তেমনই নিজেদের জয়ও সেলিব্রেট করতে হয়।”

আরও পড়ুন বসত জমি বেচে সর্বস্বান্ত হয়েছিলেন বাবা! ছেলে আজ বিশ্বকাপের ফাইনালে

জাতীয় যুব দলের উঠতি তারকা রবি বিষ্ণোই বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারী হলেন। তাঁর সংগ্রহে ১৭টি উইকেট। বাংলাদেশের ব্যাটসম্যান অভিষেক দাসকে আউট করে তাঁর অঙ্গভঙ্গির কারণে তাঁর নামের পাশে আরও দুটো ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে। সবমিলিয়ে ফাইনালের ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও বিতর্ক থামার কোনও লক্ষণ নেই।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Icc punishes india bangladesh u19 cricketers

Next Story
রাহুল-ই মিস্টার ডিপেন্ডেবল! দুরন্ত সেঞ্চুরিতে দলকে বাঁচালেনINDvNZA
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com