scorecardresearch

বড় খবর

আইপিএল আয়োজনে বড় ধাক্কা বোর্ডের! সরাসরি ‘না’ করল আইসিসি

আইপিএলের পুরো সূচি এখনও প্রকাশ করা না হলেও আইপিএলের উদ্বোধনী ম্যাচ যে ২৯ মার্চ হবে, তা জানিয়ে দিয়েছিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

IPL Sourav Ganguly
আইপিএল আয়োজনে বিড়ম্বনায় বোর্ড (আইপিএল ওয়েবসাইট ও এক্সপ্রেস ফোটো)

আইসিসির কাছে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আর্জি জানানো হয়েছিল যেন বোর্ডের বৈঠকের দিনক্ষণ পরিবর্তন করা হয়। ২৯ তারিখে আইসিসির বৈঠক বসছে দুবাইয়ে। সেদিনই আবার আইপিএলের উদ্বোধনী ম্যাচ। এই কারণেই আইসিসির বৈঠক পিছিয়ে অথবা এগিয়ে আনার কথা বলা হয়েছিল বিসিসিআইয়ের পক্ষ থেকে।

তবে বোর্ডের সেই প্রস্তাব সরাসরি নাকচ করে দিয়েছে আইসিসি। এর ফলে আইপিএলের উদ্বোধনের দিনক্ষণ ফের একবার বদলাতে পারে। বোর্ডের শীর্ষ আধিকারিকদের দুবাইয়ে আইসিসির বৈঠকে হাজির থাকতেই হবে। শীর্ষ কর্তাদের অনুপস্থিতিতে আইপিএলের উদ্বোধন করা আবার সম্ভব নয়।

আরও পড়ুন শচীন-কন্যার প্রেমে পড়লেন নাইট সুপারস্টার শুবমান? ছবিতে রইল জল্পনার কারণ

আইপিএলের পুরো সূচি এখনও প্রকাশ করা না হলেও আইপিএলের উদ্বোধনী ম্যাচ যে ২৯ মার্চ হবে, তা জানিয়ে দিয়েছিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

এক শীর্ষ কর্তা টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়ে দিয়েছেন, “বিসিসিআই সরকারিভাবে এই বৈঠকের সূচি বদলের জন্য অনুরোধ করেছিল। মার্চ মাসের ২৭ থেকে ২৯ তারিখ পর্যন্ত একাধিক বৈঠক হবে। গত বছরের আগস্টেই আইসিসির তরফে প্রতিনিধি দেশগুলোকে জানিয়ে দেওয়া হয়েছিল। সমস্ত ধরণের যাতায়াত, থাকার বন্দোবস্ত, বৈঠকের স্থান সব আগে থেকে ঠিক হয়ে গিয়েছে।”

আরও পড়ুন সৌরভ নন, দেশের ক্রিকেট বদলেছেন ধোনি! দাবি রায়নার

তিনি আরও জানিয়েছেন, “আইসিসির সমস্ত বৈঠকের দিনক্ষণ আগে থেকে জানানো থাকে। আইসিসির পরবর্তী বার্ষিক সভা চলতি বছরের কেপটাউনের ১৭ ও ১৮ জুলাই অনুষ্ঠিত হবে। সেকথাও আগস্টে জানানো হয়েছিল।” ঘটনা হল, আইপিএলের সূচি তৈরির দায়িত্বে থাকা আধিকারিকদের দিকেই এই সমস্যার জন্য অভিযোগের আঙুল উঠছে। বলা হচ্ছে, আগে থেকেই যদি বৈঠকের সূতি তৈরি থাকে, তাহলে আইপিএলের সূচি তৈরির সময় তা বিবেচনা করা হল না কেন!

এর মধ্যেই আইপিএলের সমস্যা চলছে। রাজস্থান রয়্যালস আগেই জানিয়ে দিয়েছিল গুয়াহাটিতে চলতি মরশুমের বেশ কয়েকটি ম্যাচ খেলবে তারা। যদিও সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে এবার জয়পুর আদালতে জনস্বার্থ মামলা দায়ের করা হল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc rejects bcci request to date change ipl