scorecardresearch

বড় খবর

সৌরভ নন, দেশের ক্রিকেট বদলেছেন ধোনি! দাবি রায়নার

ট্রেনার গ্রেগ কিংয়ের তত্ত্বাবধানে ফিটনেস নিয়ে যথেষ্ট পরিশ্রম করছেন বাঁ হাতি স্টাইলিশ তারকা। হাঁটুতে অস্ত্রোপচারের পরে ঘরোয়া ক্রিকেটে খেলেননি রায়না।

MS Dhoni and Suresh Raina
আইপিএলে খেলার সময়ে ধোনি-রায়না (ফেসবুক)

কপিলদেব, সৌরভ কিংবা বিরাট কোহলি নন। ভারতের সর্বসেরা ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি। এমনটাই মনে করেন সুরেশ রায়না। সামনেই আইপিএল। টুর্নামেন্টে সিএসকের জার্সিতে দু-জনে বহুদিনের সতীর্থ। সুরেশ রায়না সেই টুর্নামেন্টে নেতা মাহির অধীনে খেলতে মুখিয়ে। তার আগেই তিনি জানিয়ে দিচ্ছেন, “আমার মনে হয়, আমাদের সেরা অধিনায়ক রয়েছে। যে ভারতীয় ক্রিকেটের দিকটাই বদলে দিয়েছিল। ড্রেসিংরুমেও এখন ধোনির অধিনায়কত্বের সৌরভ ছড়িয়ে রয়েছে।”

স্টার স্পোর্টস তামিল-এ একটি অনুষ্ঠানে সরাসরি তিনি সর্বসেরা অধিনায়কত্বের রাজতিলক পড়িয়ে দিয়েছেন মাহিকে। দু-বারের বিশ্বকাপজয়ী অধিনায়ক বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের জার্সিতে খেলছেন না। অবসর নিয়ে প্রতিদিনই গুঞ্জন।

আরও পড়ুন বাইশ গজের মতো প্রেমের ইনিংসেও ছক্কা রাসেলের, সঙ্গিনী সুন্দরী লোরা

তবে ধোনি জাতীয় দলে প্রত্যাবর্তনের জন্য আইপিএল পারফরম্য়ান্সকেই বাছছেন। ২৯ তারিখ থেকে শুরু হতে চলা আইপিএলে ফের একবার ক্যাপ্টেনের চেয়ারে তিনি।

আরও পড়ুন কোহলিকে তোপ রায়নার! কেরিয়ার নষ্টের জন্য সরাসরি দায়ী বিরাট

চিপকে এবার বন্ধ হয়ে যাওয়া তিন গ্যালারিই উন্মুক্ত থাকবে। সেই কারণে সুরেশ রায়না সমর্থকদের স্টেডিয়াম ভরিয়ে ফেলার আর্জি জানিয়েছেন। বাঁ হাতি স্টাইলিশ ব্যাটসম্যান বলেছেন, “স্টেডিয়ামের সমস্ত আসনই এবার খোলা। আশা করি দর্শকরা মাঠ ভরিয়ে দেবে। আর আমরাও মাঠে অতিরিক্ত শক্তি নিয়ে খেলতে পারব।”

আরও পড়ুন সানিয়ার বোন, আজাহারের বউমা! বিয়ের দু-মাস কেমন কাটালেন রূপসী কন্যে

রায়না সিএসকের চ্যাম্পিয়ন হওয়া নিয়ে আশাবাদী। তিনি জানিয়েছেন, “এই বছর দলে অনেক নতুন তারকাকে দেখা যাবে। পীযূষ চাওলা থাকছে। তারপর জোস হ্য়াজেলউড, স্যাম কুরান, তামিলনাড়ু থেকে সাই কিশোর থাকছে। দলে অভিজ্ঞতা ও তারুণ্যের সঠিক মিশ্রণ রয়েছে।”

রায়না অবশ্য এখনই বর্তমানে চেন্নাইয়ের জার্সিতে আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। ট্রেনার গ্রেগ কিংয়ের তত্ত্বাবধানে ফিটনেস নিয়ে যথেষ্ট পরিশ্রম করছেন বাঁ হাতি স্টাইলিশ তারকা। হাঁটুতে অস্ত্রোপচারের পরে ঘরোয়া ক্রিকেটে খেলেননি। আন্তর্জাতিক স্তরে প্রত্যাবর্তনের জন্য তাই রায়নার চোখ আইপিএলে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni is the best captain india has ever had says suresh raina