বড় খবর

টি২০ বিশ্বকাপের ভবিষ্যৎ নির্ধারণ জুলাইয়ে, জানাল আইসিসি

আইপিএল থেকে যে সমস্ত ক্রিকেট বোর্ড আর্থিকভাবে উপকৃত হবে না, তারা এখনো টি২০ বিশ্বকাপ আয়োজনের পক্ষপাতী। সেক্ষেত্রে সেই বোর্ড টুর্নামেন্ট এ অংশগ্রহণ করার জন্য ৭-৮ মিলিয়ন ডলার পেতে পারে।

টি২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত ঝুলেই রইল। বুধবার আইসিসির বোর্ড মিটিংয়েও টি২০ বিশ্বকাপ আয়োজন নিয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছনো গেল না। জানা গিয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়া টুর্নামেন্ট আয়োজনের পক্ষপাতী না হলেও বোর্ড মিটিংয়ে জানানো হল, আগামী মাসে এই বিষয়টি চূড়ান্ত করা হবে আইসিসির ফুল কাউন্সিল মিটিংয়ে। যে বৈঠকে আইসিসির সমস্ত পূর্ণ বোর্ড সদস্যরা উপস্থিত থাকবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস এর প্রতিবেদন অনুযায়ী, ভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে টুর্নামেন্ট বাতিল অথবা স্থগিত করার কথা বলা হলেও, আইসিসি এখনই হাল ছাড়তে নারাজ। বরং ক্রিকেট বিশ্বের নিয়ামক সংস্থার পক্ষে জানানো হয়েছে, সমস্ত অপশন খুঁজে দেখতে চায় তারা।

সূত্রের খবর আইপিএল থেকে যে সমস্ত ক্রিকেট বোর্ড আর্থিকভাবে উপকৃত হবে না, তারা এখনো টি২০ বিশ্বকাপ আয়োজনের পক্ষপাতী। সেক্ষেত্রে সেই বোর্ড টুর্নামেন্ট এ অংশগ্রহণ করার জন্য ৭-৮ মিলিয়ন ডলার পেতে পারে। বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ার অর্থ আইপিএলের জন্য নতুন দরজা খুলে যাওয়া।

আরও পড়ুন: দিনের খেলার বাছাই খবর: আইপিএলে আশাবাদী সৌরভ, অনুশীলনে মুম্বই ইন্ডিয়ান্স এবং অন্যান্য

আইসিসির একটা মহল আবার বলছে, করোনা পরিস্থিতি এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় অনেকটাই ভালো। তাই এখনই টুর্নামেন্ট স্থগিত করা ঠিক হবে না। আইসিসির প্রেস রিলিজে জানানো হয়েছে, চলতি বছরে পুরুষদের টি২০ বিশ্বকাপ এবং ২০২১ এ মহিলাদের টি২০ বিশ্বকাপ নিয়ে এখনো সমস্ত অপশন খতিয়ে দেখা হচ্ছে।

আইসিসির প্রধান কার্যনির্বাহী মানু সাহানি বলেন, “আইসিসির তরফে একবারই সিদ্ধান্ত নেওয়া হবে এবং সেটা সঠিক। সেই সিদ্ধান্ত নেওয়ার আগে আইসিসি সদস্য দেশ, সম্প্রচারকারী সংস্থা, সমস্ত অংশীদার, সরকার এবং ক্রিকেটারদের সঙ্গে কথা বলে নিতে চাই। যাতে সঠিক যুক্তিপূর্ণ সিদ্ধান্ত নেওয়া যায়।”

আইসিসি ও বিসিসিআই: বোর্ড মিটিংয়ে বিসিসিআইকে ফের আইসিসির তরফে বার্তা দেওয়া হল। যেন ২০২১-এ টি২০ বিশ্বকাপ এবং ২০২৩-এ বিশ্বকাপের আয়োজক হিসাবে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে কর মকুবের প্রতিশ্রুতি আদায় করে নিতে পারে। এর আগে আইসিসি একপ্রস্থ ইমেল চালাচালি করে বিসিসিআইকে ১৮ মে-র মধ্যে আইসিসিকে এই বিষয়ে নিশ্চিত খবর দিতে বলেছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Icc still exploring options to organise t20 world cup

Next Story
অনুশীলন শুরু করছে রোহিতের মুম্বই, জানিয়ে দিল ফ্র্যাঞ্চাইজি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com