বড় খবর

ইডেন নয়, ফাইনাল নরেন্দ্র মোদি স্টেডিয়ামে! সৌরভের বোর্ড চূড়ান্ত করে ফেলল বিশ্বকাপের ভেন্যু

অংশগ্রহণকারী প্রতিটি দেশকেই ভিসা মঞ্জুর করা হবে। সেই সঙ্গে জানা গিয়েছে, লস এঞ্জেলেস অলিম্পিক স্পোর্টসেও ভারত টি২০ টুর্নামেন্টে নামতে পারে।

চলতি বছরের শেষেই ভারতে টি২০ বিশ্বকাপ। আইপিএল যেন সেই টি২০ বিশ্বকাপের মহড়া হিসাবেই আবির্ভূত হয়েছে এই মরশুমে। টি২০ বিশ্বকাপের জন্য নয় ভেন্যু ইতিমধ্যেই চূড়ান্ত করে ফেলেছে বিসিসিআই। বোর্ডের এপেক্স কাউন্সিলের বৈঠকের পরেই এই নয় ভেন্যু চূড়ান্ত হয়েছে। এমনটাই খবর। জানা গিয়েছে, কলকাতা, মুম্বই, নতুন দিল্লি, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা, আহমেদাবাদ এবং লখনউ-য়ে বিশ্বকাপ আয়োজিত হবে।

চলতি বছরের অক্টোবর-নভেম্বর মাসে আয়োজিত হতে চলা বিশ্বকাপে চারটি নতুন ভেন্যু এন্ট্রি নিচ্ছে- আহমেদাবাদ, লখনউ, হায়দরাবাদ এবং চেন্নাই। ২০১৬ সালে ভারতেই যে বিশ্বকাপ আয়োজিত হয়েছিল, সেই সময় এই চার ভেন্যুতে খেলা হয়নি।

আরো পড়ুন: দলের সেরা বোলারকেও পাত্তা দিলেন না ধোনি, অপদস্ত করলেন সর্বসমক্ষে, রইল ভিডিও

একাধিক প্রচারমাধ্যমের দাবি, ইডেন নয়, বিশ্বের সর্ববৃহৎ নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে ফাইনাল হবে টুর্নামেন্টের। সংবাদসংস্থাকে বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, “নয় ভেন্যুকে পাখির চোখ করে টুর্নামেন্টের আয়োজন করা হতে চলেছে। তবে সবকিছুই কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে। অক্টোবর-নভেম্বরে দেশের কোভিড পরিস্থিতি কী হবে, তা পূর্বানুমান করার জন্য এখনই বড্ড তাড়াতাড়ি। তবে প্রস্তুতি এখন থেকেই নিতে হবে।” এমনিতে দেশে ঐতিহ্যবাহী ক্রিকেট কেন্দ্র হিসেবে ইডেনের বাড়তি দাবি ছিল টুর্নামেন্টের ফাইনাল পাওয়ার জন্য। তবে বর্তমান পরিস্থিতিতে ইডেনকে টেক্কা দিয়ে নরেন্দ্র মোদি স্টেডিয়াম যে ফাইনাল আয়োজন করতে চলেছে, তা নিয়ে কোনো সন্দেহ নেই।

সেই কর্তাই জানিয়ে দিয়েছেন অংশগ্রহণকারী প্রতিটি দেশকেই ভিসা মঞ্জুর করা হবে। সেই সঙ্গে জানা গিয়েছে, লস এঞ্জেলেস অলিম্পিক স্পোর্টসেও ভারত টি২০ টুর্নামেন্টে নামতে পারে। বোর্ডের এপেক্স কাউন্সিলের বৈঠকে ঘরোয়া ক্রিকেটের ভবিষ্যৎ নিয়েও একপ্রস্থ আলোচনা হয়েছে। জানা গিয়েছে, সেপ্টেম্বর থেকে ঘরোয়া লিগ আয়োজনের পক্ষপাতী বোর্ড। তবে সেই সময় দেশের কোভিড পরিস্থিতি কেমন থাকে, তা বিবেচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Icc t 20 world cup ahmedabad set to host t20 world cup final later this year reports

Next Story
কেকেআর ক্যাপ্টেন্সি নিয়ে হঠাৎ মুখ খুললেন কার্তিক! তুললেন গতবারের ব্যর্থতার কথাও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com