বড় খবর

বিশ্বকাপের শুরুতেই এবার ভারত-পাকিস্তান! টুর্নামেন্টের বড় ঘোষণায় চমকে দিল আইসিসি

আমিরশাহি এবং ওমানে বসছে এবার বিশ্বকাপের আসর। সেই টুর্নামেন্টেই এবার গ্রুপ পর্বে ভারতের সঙ্গে রাখা হল পাকিস্তানকে।

আসন্ন বিশ্বকাপের গ্রুপ বিন্যাস শুক্রবারই জানিয়ে দিল আইসিসি। সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে বিশ্বকাপের আসর বসছে অক্টোবরের ১৭ থেকে নভেম্বরের ১৪ তারিখ পর্যন্ত।

আসন্ন সেই বিশ্বকাপেই ভারতকে রাখা হয়েছে দ্বিতীয় গ্রুপে পাকিস্তানের সঙ্গে। গ্রুপে পাকিস্তান ছাড়াও রয়েছে নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং কোয়ালিফায়ার থেকে যোগ্যতা অর্জন করা দুটো দল। রাজনৈতিক বাধ্যবাধ্যতার কারণে দ্বিপাক্ষিক সিরিজে দুই দল মুখোমুখি হয়-ই না। শেষবার ২০১৯ বিশ্বকাপে পাকিস্তান ভারতের মুখোমুখি হয়েছিল। নিউজিল্যান্ড আবার বিশ্বকাপে ভারতের বিপক্ষে অপরাজেয়।

প্রথম গ্রুপ বরং সেই তুলনায় মারণ গ্রুপ। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ দক্ষিণ আফ্রিকা সহ যোগ্যতা নির্ণায়ক পর্ব পেরিয়ে আসা দুই দল। ২০১৬-এ ইংল্যান্ডকে হারিয়ে টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ড্যারেন স্যামির নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজ। এবারে গ্রুপ পর্বেই শেষবারের ফাইনালস্ট দুই দল লড়বে।

আরো পড়ুন: পন্থের করোনা সংক্রমণ নিয়ে মুখ খুললেন সৌরভ! জবাব দিলেন চরম সমালোচনার মাঝে

কোয়ালিফায়ারের দলগুলোকে আবার দুটো গ্রুপে রাখা হয়েছে। যোগ্যতা নির্ণায়ক পর্বে দুটো গ্রুপ থেকে দুটো করে দল প্রথম এবং দ্বিতীয় গ্রুপে যোগ দেবে। কোয়ালিফায়ারের গ্রুপ-এ তে রয়েছে শ্রীলঙ্কা আয়ারল্যান্ড, নেদারল্যান্ড এবং নামিবিয়া। গ্রুপ বি-তে বাংলাদেশের সঙ্গে রয়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওমান।

ভারতের মাটিতেই এবার বিশ্বকাপের আসর বসার কথা ছিল। তবে করোনা পরিস্থিতির কারণে শেষ মুহূর্তে টুর্নামেন্ট সরিয়ে নিয়ে যাওয়া হয় মধ্যপ্রাচ্যে। আমিরশাহি এবং ওমানে টুর্নামেন্ট আয়োজিত হলেও আয়োজক বিসিসিআই-ই। খুব শীঘ্রই টুর্নামেন্টের সূচি প্রকাশ করে দেওয়া হবে।

এর আগে ২০১৬ সালেও ভারতে কুড়ি কুড়ি বিশ্বকাপের আসর বসেছিল। ২০২০-তে টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। তবে অতিমারীর কারণে গত বছর টুর্নামেন্ট স্থগিত হয়ে যায়। আগামী বছর স্থগিত হয়ে যাওয়া বিশ্বকাপের আসর বসবে অস্ট্রেলিয়াতেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Icc t 20 world cup group india with pakistan new zealand and afghanistan

Next Story
পন্থের করোনা সংক্রমণ নিয়ে মুখ খুললেন সৌরভ! জবাব দিলেন চরম সমালোচনার মাঝে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com