বাইশ গজে বিপ্লব, নো বলের সিদ্ধান্ত নিতে পারবেন না মাঠের আম্পায়াররা!

প্রায় প্রতিনিয়ত বদলে যাচ্ছে ক্রিকেটের নিয়মকানুন। বাইশ গজে দেখছে একের পর এক বৈপ্লবিক সিদ্ধান্ত। সেই পথে হেঁটেই এবার আইসিসি-র ভাবনায় এসেছে নো বল।

By: Dubai  Updated: August 7, 2019, 04:41:28 PM

প্রায় প্রতিনিয়ত বদলে যাচ্ছে ক্রিকেটের নিয়মকানুন। বাইশ গজে দেখছে একের পর এক বৈপ্লবিক সিদ্ধান্ত। সেই পথে হেঁটেই এবার আইসিসি-র ভাবনায় এসেছে নো বল। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা চাইছে ফ্রন্ট ফুট নো বলের সিদ্ধান্ত অনফিল্ড আম্পায়ারদের বদলে টিভি আম্পায়াররা নিক। তবে বিষয়টা আপাতত ট্রায়াল রান হিসেবেই চালাতে চাইছে তারা।


আইসিসি-র জেনারেল ম্য়ানেজার (ক্রিকেট অপারেশনস) জিওফ অ্য়ালারডাইস ইএসপিএনক্রিকইনফো-কে জানিয়েছেন, “আমরা চাইছি তৃতীয় আম্পায়ারের কাছে ফ্রন্ট ফুট ল্য়ান্ডিংয়ের ছবিটা কয়েক সেকেন্ডের মধ্য়ে চলে আসুক। এরপর তিনি অনফিল্ড আম্পায়ারকে জানাবে যে, নো বল করেছে বোলার। এর ফলে একটা স্বচ্ছতা আসবে। এই ফুটেজটা কিছুটা দেরিতে আসে। সুপার স্লো-মোতে দেখানো হয়। তারপর চিত্রটা স্থির হয়ে যায়।”

আরও পড়ুন: রশিদে মুগ্ধ সুষমা দিতে চেয়েছিলেন ভারতের নাগরিকত্ব! সাক্ষী আছে ইডেন গার্ডেন্স

অ্য়ালারডাইস আরও বলছেন, “ক্রিকেট কমিটি সুপারিশ করেছে এটি ওয়ান-ডে ও টি-২০ ফর্ম্য়াটে করা হবে। পরিসংখ্য়ান বলছে ২০১৮ সালে পুরুষদের আন্তর্জাতিক ক্রিকেটে ৮৪,০০০ ডেলিভারি করা হয়েছে। প্রতিটি আলাদা ভেন্য়ুতে সব ডেলিভারি খতিয়ে দেখার বিষয়টা বড় পরীক্ষা। কিন্তু সব ম্য়াচে সেটা লাগু করার আগে পরখ করে নিতে চাই আমরা।” যদিও এই ট্রায়াল প্রথম নয়, ২০১৬ সালে ইংল্য়ান্ড বনাম পাকিস্তান বনাম ওয়ান-ডে সিরিজের সময় আইসিসি পরীক্ষা করে দেখেছিল।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc to introduce tv umpires on front foot no ball calls128689

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
দশেরার বার্তা
X