আইসিসি-র টুইটে ফের শচীন! নেটিজেনদের তীব্র প্রতিবাদ

সেই বিতর্কেই নতুন মাত্রা যোগ করল ফের একবার আইসিসি-র টুইট। স্টোকসের ব্যাটে ভর করে ইংল্যান্ড অ্যাসেজে অস্ট্রেলিয়াকে হারানোর পরেই নিজেদের পুরনো টুইট রিট্যুইট করে আইসিসি লিখল, 'আগেই বলেছিলাম'।

By: Dubai  Published: August 28, 2019, 7:05:34 PM

বিশ্বকাপের সময়ে শচীনকে অপমান করার অভিযোগ আগেই উঠেছিল আইসিসি-র বিরুদ্ধে। পুরনো সেই অভিযোগই ঘুরে ফিরে এল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার বিরুদ্ধে। তা-ও আবার অ্যাসেজ চলাকালীন। বিশ্বকাপের ফাইনালে পুরস্কার বিতরণী মঞ্চে ম্যাচের সেরা ক্রিকেটার বেন স্টোকসকে পুরস্কার তুলে দিয়েছিলেন স্বয়ং মাস্টার ব্লাস্টার। স্টোকস-শচীন সেই ছবি-ই আইসিসি নিজেদের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করে লিখেছিল, “সর্বকালের সেরা ক্রিকেটার এবং শচীন তেন্ডুলকর!” এর সঙ্গে চোখ বোজানো এক ইমোজি! এতেই চরম অসম্মানের ইঙ্গিত পেয়েছিল ক্রিকেট বিশ্ব।

সেই বিতর্কেই নতুন মাত্রা যোগ করল ফের একবার আইসিসি-র টুইট। স্টোকসের ব্যাটে ভর করে ইংল্যান্ড অ্যাসেজে অস্ট্রেলিয়াকে হারানোর পরেই নিজেদের পুরনো টুইট রিট্যুইট করে আইসিসি লিখল, ‘আগেই বলেছিলাম’। প্রায় মাস দেড়েক আগের সেই ঘটনার পরেই আরও একবার ভারতীয় ক্রিকেট সমর্থকদের রোষের মুখে আইসিসি।

আরও পড়ুন ফাইনালের মঞ্চেই তীব্র অসম্মানিত শচীন, ক্ষোভে ফুঁসছে ভারত

কিংবদন্তি ক্রিকেটারকে নিয়ে বারেবারেই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা এরকম বালখিল্যসুলভ রসিকতা করতে পারে কিনা, প্রশ্ন উঠে গিয়েছে, তা নিয়েও। ভারতীয় ক্রিকেট সমর্থকরা বলছেন, স্টোকস যে যথেষ্ট ভাল ক্রিকেটার, তার প্রমাণ বারেবারেই তিনি দিচ্ছেন। তা হলেও শচীনের সঙ্গে বারেবারেই তুলনা করে আইসিসি যে নিজেদের গ্রহণযোগ্যতা হারাচ্ছেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। হালকা ছলে রসিকতা হলেও, প্রবাদপ্রতীম ক্রিকেটারকে নিয়ে এরকম টুইট করে আইসিসি চরম ভুল করছে বলেও হুশিঁয়ারি দিয়েছেন নেটিজেনরা। শুধু ভারতীয়রাই নন, বিশ্বের বিভিন্ন প্রান্তের ক্রিকেট ভক্তরা এর প্রতিবাদে সরব হয়েছেন।

নেটিজেনরা মনে করিয়ে দিয়েছেন পরিসংখ্যান। একজন লিখেছেন, “টেস্টে ১৫৯২১ রান, ওয়ান ডে-তে ১৮৪২৬ রান। দুই ধরনের ক্রিকেটে গড় যথাক্রমে ৫৪ ও ৪৫। অন্যজনের টেস্ট ও ওয়ানডে-তে রানসংখ্যা যথাক্রমে ৩৪৭৯ এবং ২৬২৮। গড় ৩৫ ও ৪০। এরপরেও কী শতরানের পরিসংখ্যান দিতে হবে?”

বেনজির আক্রমণের মুখে পড়ে আইসিসি আপাতত কোন পদক্ষেপ নেয়, সেটাই দেখার।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc tweet aiming at sachin angers netizens again

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং