বড় খবর


বাকিদের কাছে অনুপ্রেরণা হতে চান ক্যাপ্টেন হরমনপ্রীত

দ্বীপপুঞ্জের দেশ ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত হচ্ছে আইসিসি উইমেন’স ওয়ার্ল্ড টি-২০ টুর্নামেন্ট। এদিন বিশ্ব টোয়েন্টি-টোয়েন্টির প্রথম ম্য়াচে নামছে হরমনপ্রীত কউরের ইন্ডিয়ার মুখোমুখি নিউজিল্যান্ড।

harmanpreet-india-759
হরমনপ্রীত কউর (ফাইল চিত্র)

এখনও বেশ কয়েকমাস বাকি বিরাট কোহলিদের বিশ্বকাপ অভিযানের। কিন্তু শুক্রবার থেকেই ভারতীয় মহিলা ক্রিকেট দলের বিশ্বকাপ শুরু হয়ে যাচ্ছে। দ্বীপপুঞ্জের দেশ ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত হচ্ছে আইসিসি উইমেন’স ওয়ার্ল্ড টি-২০ টুর্নামেন্ট। এদিন বিশ্ব টোয়েন্টি-টোয়েন্টির প্রথম ম্য়াচে হরমনপ্রীত কউরের ইন্ডিয়ার মুখোমুখি নিউজিল্যান্ড।

দেশের ডানহাতি ব্যাটসউইমেন হরমনপ্রীত বলছেন যে, ক্যাপ্টেন হিসেবে তিনি বদলে গিয়েছেন অনেকটাই। সেই আগ্রাসী কউর এখন অনেকটাই শান্ত। এমনটাই জানিয়েছেন তিনি। গুয়ানাতে সাংবাদিকদের বললেন, “আগে মাঠে আমি অত্যন্ত আগ্রাসী ছিলাম। কিন্তু এখন শিখে গিয়েছি কিভাবে শান্ত থাকতে হয়। কারণ এখন আমার কাছে শুধু দেশের হয়ে খেলার কথা ভাবলেই হয় না। দেখতে হয় আমি বাকিদের কীভাবে অনুপ্রেরণা দিতে পারছি। অনেক সময় সব কিছু আমার ঠিকঠাক হয় না। বাকিদের কথাও ভাবতে হয়। আসলে তরুণ ক্রিকেটারদের পাশে দাঁড়াতে হয়। তাদের সমর্থন করতে হয়।”

আরও পড়ুন: ICC Women’s World T20: কিউইদের বিরুদ্ধে অভিযান শুরু হরমনপ্রীতদের, অভিষেক করছে DRS

এই বিশ্বকাপে ভারতের বোলিং একটা বাড়তি শক্তি। বোলারদের প্রশংসাও শোনা গেল কউরের মুখে। ক্যাপ্টেনের সংযোজন, “আমার মনে হয় আমাদের বোলাররা খুবই ভাল করছে। ওদের ওপর কোনও চাপ নই। সাফল্য পাক বা না পাক, একটা ইউনিট হিসেবেই ওদেরকে আমরা গ্রহণ করছি। বিপক্ষের ব্যাটিং অ্যাটাক সামলেই আমাদের পারফর্ম করতে হবে। সেটাই গুরুত্বপূর্ণ।” বিশ্বকাপে ভারত রয়েছে গ্রুপ বি-তে। আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও পাকিস্তানের সঙ্গেই রাখা হয়েছে তাদের।

৯-২৪ নভেম্বর পর্যন্ত চলবে মহিলাদের টি-২০ বিশ্বকাপ। গুয়ানা, সেন্ট লুসিয়া ও অ্য়ান্টিগুয়া অ্যান্ড বারবুডাতে হবে টুর্নামেন্টের ২৩টি ম্যাচ। দশ দেশীয় লড়াইয়ে র‌্যাঙ্কিংয়ের প্রথম আট দল (গতবারের চ্যাম্পিয়ন ও আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ও শ্রীলঙ্কা) ছাড়াও দু’টি কোয়ালিফায়ার্স দেশ থাকবে। এই জায়গার জন্য লড়বে বাংলাদেশ, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পাপুয়া নিউ গিনিয়া, স্কটল্যান্ড, থাইল্যান্ড, উগান্ডা ও আরব আমিরশাহি। এই প্রথম মহিলাদের আন্তর্জাতিক টুর্নামেন্টে থাকবে ডিআরএস।

Web Title: Icc womens world t20 as captain i look to inspire other players says harmanpreet kaur

Next Story
দিল্লি ডেয়ারডেভিলসের সহকারি কোচ হলেন মহম্মদ কাইফMohammad Kaif
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com