ICC Cricket World Cup 2019: এবার শচীন জানিয়ে দিলেন কত নম্বরে ধোনির ব্যাট করা উচিত

দুরন্ত ফর্মে থাকা ধোনিকে কত নম্বরে ব্যাট করতে পাঠাবেন রবি শাস্ত্রী? ২০১১ সালে ধোনির সঙ্গে হাতে হাত মিলিয়ে বিশ্বকাপ ছুঁয়ে দেখা মানুষটা এবার বললেন এমএসডি-র ক্রিকেট মহারণে কত নম্বরে নামা উচিত।

By: Mumbai  Updated: May 23, 2019, 02:01:55 PM

বিশ্বকাপে ভারতের চার নম্বর জায়গায় কে ব্যাট করতে চলেছেন, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। কিন্তু এরসঙ্গেই আরও একটা বিষয় উঠে এসেছে দুরন্ত ফর্মে থাকা ধোনিকে কত নম্বরে ব্যাট করতে পাঠাবেন রবি শাস্ত্রী? ২০১১ সালে ধোনির সঙ্গে হাতে হাত মিলিয়ে বিশ্বকাপ ছুঁয়ে দেখা মানুষটা এবার বললেন এমএসডি-র ক্রিকেট মহারণে কত নম্বরে নামা উচিত।

মাহির ব্যাটিং অর্ডার নিয়ে মন্তব্য করলেন শচীন তেন্ডুলকর। ইএসপিএনক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে মাস্টারব্লাস্টার বলছেন ধোনি নামুক পাঁচে। তিনি জানালেন, “ধোনি পাঁচে ব্যাট করুক। এটা আমার ব্য়ক্তিগত মতামত। আমি এখনও জানি না টিমের কম্বিনেশন কী হতে চলেছে! রোহিত আর শিখর যদি ওপেন করে। তাহলে তিনে নামবে বিরাট। চারে যেই আসুক না কেন, পাঁচে ধোনিই খেলুক। তারপর হার্দিক পাণ্ডিয়ার মতো বিধ্বংসী ব্যাটসম্য়ানের আসা উচিত। পাঁচ থেকে আটের মধ্যে ফিনিশারদের আসা উচিত। যারা শেষ পর্যন্ত থেকে চাপটাকে কমাতে পারবে।”

আরও পড়ুন: ইংল্যান্ডে ইতিহাস ভারতের টেস্ট ভাইস-ক্যাপ্টেনের

শচীন এই সাক্ষাৎকারে আরও বলেছেন যে, ওপেনে বাঁ-হাতি আর ডান হাতি যুগলবন্দি সবসময় দলের জন্য় ভাল। কারণ বোলারকে প্রতিবার লাইন বদলাতে হয় আর ক্যাপ্টেনকে আলাদা ভাবে ভাবতে হয়। শচীনের আরও মত বাঁ-হাতি ব্যাটসম্যান লেগস্পিনারদের চাপে রাখতে পারে। শচীন এও বলছেন যে, ইংল্যান্ডে ব্যাটসম্য়ানরাই দাপট দেখাবেন। পরিবেশ বোলারদের পক্ষে নয়। ফলে বোলিং পার্টনারশিপ অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। 

কোহলি তাঁর ক্রিকেট কেরিয়ারের তৃতীয় বিশ্বকাপে খেলতে নামছেন। এই প্রথমবার বিশ্বকাপের গুরুদায়িত্ব তাঁর কাঁধে। কোহলি তাঁর পাশে পাচ্ছেন ধোনিকে। যিনি দেশকে টি-২০ বিশ্বকাপ (২০০৭), পঞ্চাশ ওভারের বিশ্বকাপ (২০১১), দু’বার এশিয়া কাপ (২০১০ ও ২০১৬) ও একবার চ্যাম্পিয়ন্স ট্রফি (২০১৩) জিতিয়েছেন অধিনায়ক হিসেবে। ধোনির এই অভিজ্ঞতাই কাজে লাগবে কোহলির।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Icc world cup 2019 ms dhoni should bat at no 5 says sachin tendulkar105234

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X