scorecardresearch

হৃদরোগে আক্রান্ত বিশ্বকাপ ও ইউরো জয়ী কিংবদন্তি ক্যাসিয়াস, ঘোর সমস্যায় দল

হৃদরোগে আক্রান্ত বিশ্বকাপ ও ইউরো জয়ী কিংবদন্তি ক্যাসিয়াস, ঘোর সমস্যায় দল।

Iker Casillas
ইকের ক্যাসিয়াস (ফেসবুক)

বয়স মাত্র ৩৭। এই বয়সেই হৃদরোগে আক্রান্ত হলেন বিশ্বকাপজয়ী স্প্যানিশ গোলরক্ষক ইকের ক্যাসিয়াস। রিয়াল মাদ্রিদের কিংবদন্তি গোলকিপার বর্তমানে খেলেন পর্তুগালের প্রিমিয়ার লিগের পোর্তোতে। লিগেই রবিবার পোর্তো মুখোমুখি হচ্ছে ডেসপোর্তিভো অ্যাভেজের। সেই ম্যাচের আগেই অনুশীলনে হৃদরোগের শিকার হন ইকের ক্যাসিয়াস। তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয় মহাতারকাকে। পরে জরুরিকালীন অস্ত্রোপচারের পরে ক্যাসিয়াসকে বিপম্মুক্ত বলে ঘোষণা করা হয়।

আরও পড়ুন

মেসি ৬০০ নট আউট, চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্ন দেখছে বার্সেলোনা

এমনিতে চ্যাম্পিয়ন্স লিগে পোর্তোর দৌড় থেমে গিয়েছে লিভারপুলের কাছে হেরে। যে লিভারপুল আবার বার্সেলোনার কাছে প্রথম লেগেই ৩ গোল হজম করেছে। যাইহোক, চ্যাম্পিয়ন্স লিগে ফুলস্টপ পড়ে গেলেও ঘরোয়া পর্তুগিজ লিগে জোর লড়াই চলছে। লিগের শীর্ষে রয়েছে বেনফিকা। ২ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে ক্যাসিয়াসের পোর্তো। এমন অবস্থায়, শেষ প্রতিটি ম্যাচই মরিয়া হয়ে খেলছে হোসে মোরিনহোর প্রাক্তন ক্লাব।

পর্তুগিজ প্রচারমাধ্যমে জানা গিয়েছে, কোচ সের্জিও কনসেকাওয়ের প্রশিক্ষণে অনুশীলনে নেমেছিল পোর্তো। তবে অনুশীলন চলাকালীন মাঠেই বুকে ব্যথা হতে থাকে ক্যাসিয়াসের। হৃদরোগে আক্রান্ত হয়েছেন, এমনটা বুঝতে পারার পরেই, ক্যাসিয়াসকে নিয়ে যাওয়া হয় নিকটবর্তী সিইউএফ হাসপাতালে। তবে প্রাথমিক ধাক্কার পরে আপাতত সুস্থ রয়েছেন ইউরো ও বিশ্বকাপজয়ী স্পেনের স্বর্নযুগের গোলকিপার। পোর্তোর পক্ষ থেকেই জানানো হয়েছে এই খবর।

তবে ক্যাসিয়াসের অবস্থা স্থিতিশীল হলেও লিগের শেষ ম্যাচগুলোতে পোর্তো পাবে না ক্যাসিয়াসের সার্ভিস। গুরুত্বপূর্ণ মুহূর্তে ক্যাসিয়াসের ছিটকে যাওয়া বিপদে ফেলে দিয়েছে পোর্তোকে।

রিয়াল মাদ্রিদের জার্সিতে টানা ১৬ বছর খেলার পরে ২০১৫ সালে ক্যাসিয়াস পাড়ি দেন পোর্তোয়। রিয়ালের জার্সিতে রেকর্ডসংখ্যক ৫১০টি ম্যাচ খেলেছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Iker casillas is stable after heart attack last night