মেসি ৬০০ নট আউট, চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্ন দেখছে বার্সেলোনা

তাঁর জন্য কোনও প্রশংসাই আর যথেষ্ট নয়, তিনি সবের উর্ধ্বে। ম্যাজিকের আরেক নাম লিওনেল মেসি। কিছুদিন আগেই ক্যাপ্টেন হিসেবে বার্সেলোনাকে লা লিগা জিতিয়েছেন। সব ঠিক থাকলে কাতালান ক্যাপ্টেন এবার বার্সাকে দিতে চলেছেন চ্যাম্পিয়ন্স লিগটাও।

By: Barcelona  Updated: May 2, 2019, 02:25:35 PM

তাঁর জন্য কোনও প্রশংসাই আর যথেষ্ট নয়, তিনি সবের উর্ধ্বে। ম্যাজিকের আরেক নাম লিওনেল মেসি। কিছুদিন আগেই ক্যাপ্টেন হিসেবে বার্সেলোনাকে লা লিগা জিতিয়েছেন। সব ঠিক থাকলে কাতালান ক্যাপ্টেন এবার বার্সাকে দিতে চলেছেন চ্যাম্পিয়ন্স লিগটাও। এমনটাই ইঙ্গিত তাঁর ফুটবলে। বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা-লিভারপুল।

মেসি একাই প্রায় দলটাকে নিয়ে গেলেন ফাইনালের দরজায়। বার্সা শেষ চারের প্রথম লেগে লিভারপুলকে উড়িয়ে দিল ৩-০ গোলে। লিও করলেন জোড়া গোল আর অপরটি লুইস সুয়ারেজের। আর এই রাতেই বার্সার হয়ে ৬০০ গোলের মাইলস্টোন স্পর্শ করে ফেললেন ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। একটি অসাধারণ ফ্রি-কিকেই মেসি ঘরের মাঠে হাজার ওয়াটের আলো জ্বেলেছেন। লিও-র খেলায় মুগ্ধ স্বয়ং বিপক্ষের কোচ যুরগেন ক্লপও। বলেই ফেললেন, “আমি আগেই জানতাম লিও বিশ্বমানের ফুটবলার। কিন্তু আমি আবার দেখলাম। অবাক হইনি। এসব মুহর্তে ও অপ্রতিরোধ্য। কী অসাধারণ স্ট্রাইক!”

আরও পড়ুন: রোনাল্ডোর অনন্য রেকর্ডে নিজের নাম লেখালেন মেসি

পরিসংখ্যান বলছে, মেসি তাঁর  ৬০০ গোলের মধ্যে বাঁ-পা থেকে করেছেন ৪৯১টি গোল, ডান পা থেকে এসেছে ৮৫টি, হেড করে জালে বল ঢুকিয়েছেন ২২ বার এবং অন্য ভাবে গোল করেছেন ২ বার। মেসি ৬৩৮ ম্যাচে ৬০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন। চমকে দেওযার মতো তাঁর প্রতি ম্যাচ পিছু গোল ০.৮৮।

মেসির নিকটতম প্রতিদ্বন্দ্বী ৩৬৮ গোলে পিছিয়ে আছেন তাঁর থেকে। বার্সার জার্সিতে এর আগে সর্বোচ্চ গোল ছিল সিজার রডরিগেজের। ২৩২টি গোল করেছিলেন তিনি। মেসি ২০১২ সালেই তাঁকে ছাপিয়ে গিয়েছিলেন। ঘটনাচক্রে মেসি তাঁর প্রথম গোলের ১৪ বছর বর্ষপূর্তি স্মরণীয় করে রাখলেন নয়া রেকর্ডে।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Lionel messi scores spectacular free kick against liverpool nets 600th career goal for barcelona98227

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং