scorecardresearch

বড় খবর

IM Vijayan: সুনীলদের জন্য এবার ভারতীয় কোচই চাইছেন বিজয়ন

IM Vijayan Asks for Indian Coach for Blue Tigers: নতুন কোচের সন্ধানে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। দেশের প্রাক্তন ফুটবলার আইএম বিজয়ন চাইছেন এবার সুনীলদের দায়িত্ব নিক কোনও ভারতীয়ই। স্বদেশীয় কোচেদের হয়েই সওয়াল কেরলের কিংবদন্তির।

IM Vijayan: সুনীলদের জন্য এবার ভারতীয় কোচই চাইছেন বিজয়ন
সুনীলদের জন্য ভারতীয় কোচের পরামর্শ বিজয়নের (ছবি-টুইটার)

Former Football Players Asks for an Indian Coach for Blue Tigers: বাহরিনের কাছে হেরেই এএফসি এশিয়ান কাপ থেকে বিদায় নিয়েছে ভারত। এরপরেই জাতীয় দলের দায়িত্ব থেকে সরে এসেছেন সুনীল ছেত্রীদের হেডস্যার স্টিফেন কনস্ট্যানটাইন। নতুন কোচের সন্ধানে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। দেশের প্রাক্তন ফুটবলার আইএম বিজয়ন চাইছেন এবার ভারতের দায়িত্ব নিক কোনও ভারতীয়ই। স্বদেশীয় কোচের হয়েই সওয়াল করলেন কেরলের কিংবদন্তি।

গোল ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে বিজয়ন বললেন, “স্টিফেন কনস্ট্যানটাইনের কোচিংয়ে ভারত ভাল পারফর্ম করেছে। কিন্তু যা হয়ে গিয়েছে তা অতীত। ভারতে অনেক যোগ্য কোচেরা রয়েছেন। আমার মনে হয় তাঁদের একটা সুযোগ দেওয়া উচিৎ। আমরা কিন্তু ভারতীয় কোচের অধীনে খেলেই ফিফা র‌্যাঙ্কিংয়ে ৯৪ নম্বরে এসেছিলাম। সঈদ নইমুদ্দিন ও সুখবিন্দর সিং দুরন্ত কোচ ছিলেন। আমার মনে হয় আগামী দু-তিন বছর ভারতীয় কোচই দলের দায়িত্ব নিন। দেশের কোচেরা প্লেয়ারদের ভাল চেনেন।”

আরও পড়ুন: যন্ত্রণায় রাতে ঘুমোতে পারেননি সুনীল, অবসর নিয়ে মুখ খুললেন ভারত অধিনায়ক

এশিয়ান কাপে ভারতের ব্যর্থতার পোস্টমর্টেম রিপোর্টও দিয়েছেন বিজয়ন। তাঁর মতে, সুনীলরা টুর্নামেন্টের প্রথম দু’টো ম্যাচে যে পারফরম্যান্স দিয়েছেন, তার অর্ধেকটাও বাহরিনের বিরুদ্ধে দিতে পারেননি। বিজয়ন এ প্রসঙ্গে বললেন, “আমরা প্রথম দু’টো ম্যাচ খুব ভাল খেলেছি। তৃতীয় ম্যাচে আমাদের পারফরম্যান্স অত্যন্ত খারাপ ছিল। এতটাই খারাপ যে আমরা টানা ৯০ মিনিট ওদের আক্রমণই করতে পারিনি। সেভাবে অ্যাটাকিং মুভও ছিল না। প্রথম দু’টো ম্যাচের তুলনায় আমাদের পারফরম্যান্স অর্ধেকও ছিল না। আমি জানি না ভারত ড্র’র জন্য খেলেছিল কি না! কিন্তু টিমের পারফরম্যান্স অত্যন্ত হতশ্রী ছিল।”

এই মুহূর্তে বিজয়ন কেন্দ্রীয় সরকারের ফুটবল বিষয়ক জাতীয় পর্যবেক্ষক হিসেবে কাজ করছেন। তিনি বাহরিনের বিরুদ্ধে সুনীলদের ফিটনেস নিয়েও প্রশ্ন তুলেছেন। তাঁর মতে থাইল্যান্ড ও সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ভারতের ফিটনেস ভালো ছিল। কিন্তু বাহরিনের তুলনায় ভারতের ফিটনেসের মান ছিল অত্যন্ত খারাপ। বিজয়ন আরও বলছেন যে, প্রথমার্ধে অ্যানাস এডাথোডিকার চোটই ভারতকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিল। আশিক কুরুনিয়ানকেও তুলে নেওয়ারও কোনও প্রয়োজন ছিল না।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Im vijayan asks for an indian coach for blue tigers team