IND va SA 2nd t20I: Virat Kohli denies Dinesh Karthik'a proposal to complete his half-century Sports: Video, নিজের ফিফটি নয়, দলই আগে! কার্তিককে ফিরিয়ে মাঠেই বেনজির সিদ্ধান্ত কোহলির | Indian Express Bangla

Video, নিজের ফিফটি নয়, দলই আগে! কার্তিককে ফিরিয়ে মাঠেই বেনজির সিদ্ধান্ত কোহলির

বিরাট কোহলির নিঃস্বার্থভাবে দলকেই এগিয়ে দিলেন রান তোলার সময়। কার্তিকের প্রস্তাব ‘না’ করে দিলেন তিনি।

Video, নিজের ফিফটি নয়, দলই আগে! কার্তিককে ফিরিয়ে মাঠেই বেনজির সিদ্ধান্ত কোহলির

সুযোগ ছিল নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করে নেওয়ার। নিজের রেকর্ড আর একটু উজ্জ্বল করে তোলার। তবে বিরাট কোহলি প্রাধান্য দিলেন দলকেই। হাফসেঞ্চুরি পূর্ণ করার বদলে তিনি নন-স্ট্রাইকিং এন্ডে থাকাই শ্রেয় মনে করলেন দলের স্বার্থে।

যা দেখে আপ্লুত ক্রিকেট মহল। ভারতীয় ইনিংসের শেষ ওভারের ঘটনা। কোহলি তখন নন স্ট্রাইকিং এন্ডে দাঁড়িয়ে ৪৯ রানে। ব্যাট হাতে কাগিসো রাবাদাকে ঝলসে দেওয়ার দায়িত্ব নিয়েছিলেন দীনেশ কার্তিক। প্ৰথম দুই বলেই চার-ছক্কা হাঁকিয়ে কার্তিক সরাসরি চলে যান নন-স্ট্রাইকিং এন্ডে থাকা কোহলির কাছে।

আরও পড়ুন: বর্ষাপাড়ায় সৌরঝড়ে তছনছ প্রোটিয়াজরা! রেকর্ডের পর রেকর্ড গড়ে সিরিজ দখল ইন্ডিয়ার

জিজ্ঞাসা করেন, তিনি হাফসেঞ্চুরি পূর্ণ করতে চান কিনা। তাহলে তিনি সিঙ্গল নিয়ে কোহলিকে স্ট্রাইকিং এন্ডে পাঠাতে পারবেন। তবে কোহলি দলের স্বার্থেই কার্তিকের এই প্রস্তাব নাকচ করে দেন। বলেন, সিঙ্গল নিয়ে বল নষ্ট করার বদলে তিনি যেন বিগ হিটে রান তুলে দলকে আরও এগিয়ে দেন স্কোরবোর্ডে। কোহলির উপদেশের পরেই কার্তিক ডিপ এক্সটা কভারের ওপর দিয়ে ছক্কা হাঁকিয়ে ভারতকে ২৩৬-এ পৌঁছে দেন। রাবাদার শেষ ওভার থেকে কার্তিক ১৮ তুলে যান।

সূর্যকুমার যাদব আউট হওয়ার পরে কার্তিক-কোহলি দুজনের পার্টনারশিপে ১১ বলে ২৮ রান যুক্ত হয়। গুয়াহাটিতে নামার আগে দীনেশ কার্তিক খুব বেশি বল ফেস করার সুযোগ পাননি। রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরুর আগেই জানিয়েছেন, কার্তিক যাতে বেশি ব্যাট করার সুযোগ পান, সেটা তাঁরা দেখবেন।

আরও পড়ুন: প্রকাশ্যেই ছেলেকে রগড়ে দিলেন শাহ, ভ্যাবাচ্যাকা বোর্ড সচিব জয়! রইল ভিডিও

কার্তিকের শেষদিকে ৭ বলে ১৭ রানের ফিনিশিং টাচে ভারত ২৩৬ রানের পাহাড়প্রমাণ রানে পৌঁছয়। ১৬ রানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারত সিরিজে ২-০ এগিয়ে যাওয়ার শেষ ম্যাচ নিয়মরক্ষার হয়ে দাঁড়াল। টি২০’র ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা ফিনিশ করে ২২৩-এ। ঘরের মাঠে এই প্রথমবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ জিতল ভারত। সাতবার দ্বিপাক্ষিক মুখোমুখি সাক্ষাতে এই প্ৰথমবার দক্ষিণ আফ্রিকা সিরিজ হারল।

বুধবার প্ৰথম টি২০-তে ভারত ৮ উইকেটে জিতেছিল। মঙ্গলবার ইন্দোরে সিরিজের শেষ টি২০ ম্যাচ খেলা হবে। তারপরেই বিশ্বকাপের জন্য দুই দল অস্ট্রেলিয়ায় উড়ে যাবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind va sa 2nd t20i virat kohli denies dinesh karthika proposal to complete his half century

Next Story
বর্ষাপাড়ায় সৌরঝড়ে তছনছ প্রোটিয়াজরা! রেকর্ডের পর রেকর্ড গড়ে সিরিজ দখল ইন্ডিয়ার