বড় খবর

মাঠে বাজপাখি হলেন কোহলি, এডিলেড স্তব্ধ করে টুপি খুললেন, রইল ভিডিও

ক্যাচ ধরে ম্যাজিশিয়ানদের মতোই টুপি খোলেন তিনি। ব্যাট হাতে এমনিতে বেশ স্বচ্ছন্দে খেলেছিলেন গ্রিন। তবে কোহলির জাদুতে অভিষেক ইনিংসে মাত্র ১১ রান করে ফিরতে হয় তাঁকে।

অবিশ্বাস্য ক্যাচ। যা দেখে শিউরে উঠছে গোটা এডিলেড ওভাল। চরম ক্ষিপ্রতায় কোহলি আউট করে দিলেন অভিষেককারী ক্যামেরন গ্রিনকে। সেই আউটের অনুরণন রইল গোটা বিশ্ব ক্রিকেটেই।

দ্বিতীয়দিনে ভারত একদম ই খারাপ ফিল্ডিংয়ের নমুনা রেখেছে। মার্নাস লাবুশানে তিনবার বেঁচেছেন। শেষ পর্যন্ত ৪৭ রানে আউট হয়েছেন। প্রতিপক্ষের অভিষেককারী ব্যাটসম্যান ঐতিহাসিকভাবে ভারতের বিরুদ্ধে ভাল পারফর্ম করে। তবে এবার ব্যতিক্রম হয়ে থাকল কোহলির সৌজন্যে।

ব্যাট হাতে প্রথম দিনে একাই শিরোনামে উঠে এসেছিলেন ক্যাপ্টেন কোহলি। এবার ফিল্ডিংয়ে নজর কেড়ে নিলেন তিনি। অশ্বিনের একটি শর্ট টার্নিং বল পুল করেছিলেন। বাউন্সি ট্র্যাকে পুল করা মোটেই সহজ নয়। তবে দুঃসাহস দেখিয়ে সেটাই করেছিলেন ক্যামেরন গ্রিন।

আরো পড়ুন: আচমকাই বন্ধ হতে পারে টেস্ট সিরিজ, ব্রেট লি-কে বাড়ি পাঠানো হল

বল ব্যাটের উপরিভাগে লেগে ঠিক মত টাইমিং না হলেও দ্রুত ছুটে যাচ্ছিল বাউন্ডারির দিকে। তবে বাজপাখির মত ক্ষিপ্রতায় কোহলি যেন শিকারির মত ঝাঁপিয়ে পড়ে ক্যাচ তালুবন্দি করেন। শুধু সতীর্থরা নন, গোটা স্টেডিয়াম ক্যাপ্টেনের এমন ফিল্ডিং দেখে তাজ্জব হয়ে যায়। অন্যান্য দের মত একহাত নয়, ঝাঁপানোর সময় দু হাত দিয়েই বল ধরেন তিনি।

ক্যাচ ধরে ম্যাজিশিয়ানদের মতোই টুপি খোলেন তিনি। ব্যাট হাতে এমনিতে বেশ স্বচ্ছন্দে খেলেছিলেন গ্রিন। তবে কোহলির জাদুতে অভিষেক ইনিংসে মাত্র ১১ রান করে ফিরতে হয় তাঁকে। তখনই অস্ট্রেলিয়া ৭৯/৫ হয়ে যায়।

ভারতের ২৪৪ রানের জবাবে তৃতীয় সেশনে অস্ট্রেলিয়া আপাতত ১৮২/৯। অজিদের শেষদিকে হাফসেঞ্চুরি করে ব্যাট হাতে টানলেন অধিনায়ক টিম পেইন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Ind vs aus virat kohli brilliant catch to dismiss debutant cameron green

Next Story
শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেললেন কি ঋদ্ধি! প্রশ্ন ওঠে গেল সাতসকালেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com