বিশ্রামের দরকার হলে IPL-এর সময় নিক! রোহিতদের ভয়ানক খোঁচায় রক্তাক্ত করলেন বিশ্বকাপজয়ী ভারতীয় Sports: IND vs BAN: Madan Lal lashes out at Team India after disastrous performance against Bangladesh | Indian Express Bangla

বিশ্রামের দরকার হলে IPL-এর সময় নিক! রোহিতদের ভয়ানক খোঁচায় রক্তাক্ত করলেন বিশ্বকাপজয়ী ভারতীয়

বাংলাদেশের কাছে হারের পর আইপিএল নিয়ে খোঁচা শুনতে হল রোহিতদের

বিশ্রামের দরকার হলে IPL-এর সময় নিক! রোহিতদের ভয়ানক খোঁচায় রক্তাক্ত করলেন বিশ্বকাপজয়ী ভারতীয়

ভারতীয় দল ভুল দিকে এগিয়ে চলেছে। ক্রিকেটারদের মধ্যেও কোনও প্যাশন নেই। কার্যত এমন ভাষাতেই ভারতীয় দলকে তুলোধোনা করলেন প্রাক্তন ক্রিকেটার মদন লাল। বুধবার দ্বিতীয় ওয়ানডেতে ভারত ৫ উইকেটে হেরে সিরিজ খুঁইয়ে বসেছে।

এরপরেই সংবাদসংস্থাকে বিষ্ফোরকভাবে মদনলাল বলে দিয়েছেন, “নিশ্চিতভাবেই ভারতীয় দল ঠিক পথে এগোচ্ছে না। সাম্প্রতিক সময়ে জাতীয় দলের ক্রিকেটের প্রতি সেই তীব্রতাই দেখতে পাচ্ছি না। গত কয়েক বছর ধরে দলের মধ্যে সেই জোশটাই নেই।”

আরও পড়ুন: দেশের সম্মান জড়িয়ে! সিরিজ হারের পরেই লক্ষ্মণের NCA-র দিকে বিষ্ফোরক আঙুল তুললেন রোহিত

সেই সঙ্গে তাঁর আরও সংযোজন, “এদের দেখে মনেই হচ্ছে না এঁরা ভারতীয় দলের হয়ে খেলছে। দেশের হয়ে খেলার যে প্যাশন থাকে, সেটাই তো নেই। হয় ওঁরা অত্যধিক ক্লান্ত অথবা কোনওরকমে খেলার জন্য মাঠে নেমেছে ওঁরা। ঘটনা যাই হোক, প্রবল চিন্তার বিষয় এটা।”

ভারতীয় দল চোট-আঘাতে জর্জরিত। ভারতীয় দলের একাধিক তারকা চোটের কারণে বাইরে। মহম্মদ শামি, জসপ্রীত বুমরা থেকে রবীন্দ্র জাদেজা। সেই তালিকায় বুধবার নাম জুড়ে গিয়েছে আরও তিন জনের। ক্যাপ্টেন রোহিতের সঙ্গেই চোটের তালিকায় নাম লিখেছেন দীপক চাহার এবং কুলদীপ সেন।

আরও পড়ুন: ক্রিপ্টোর থেকেও দ্রুত গতিতে পড়ছে ভারতীয় ক্রিকেট! রোহিতদের ‘চড়াম চড়াম’ বোমা এবার শেওয়াগের

রোহিত-এ ক্রমবর্ধমান ইনজুরির জন্য এনসিএ-কে দুষে বলে দিয়েছেন, “হাফ-ফিট প্লেয়ারদের জাতীয় দলে খেলানোর কোনও অর্থই নেই।” রোহিতের এই বক্তব্যের সঙ্গেই একমত ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী দলের সদস্য। মদনলাল জানাচ্ছেন, “এটা দারুণ চিন্তার বিষয়। ক্যাপ্টেন যদি এরকম বলে থাকে, তাহলে কোথাও তো একটা গলদ রয়েই গিয়েছে। এর জন্য দায়ী কে? ট্রেনাররা কি দায়ী? কেন আনফিট প্লেয়ারদের নির্বাচন করা হচ্ছে? ভারত আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। এবং ফলাফল চোখের সামনেই ভাসছে।”

“ওদের যদি বিশ্রাম নিতেই হয়, তাহলে আইপিএলের সময়ে নিক। দেশ বরাবর প্রথমে থাকা উচিত। আইসিসি ট্রফি যদি না জেতে দেশ, তাহলে দেশের ক্রিকেট আরও তলানিতে চলে যাবে।”

আরও পড়ুন: অনেক হয়েছে, আর নয়! বাংলাদেশের কাছে সিরিজ হারতেই কড়া শাস্তির ব্যবস্থা করছে BCCI

ভারতের বারংবার ব্যর্থতার জন্য মদনলাল দায়ী করছেন টপ অর্ডার ব্যাটসম্যানদের। “যদি পরিসংখ্যান দেখা যায়, ওঁরা শেষ তিন বছরে কটা সেঞ্চুরি করেছে? গত এক বছরে কটা? বয়স হওয়ার সঙ্গে হ্যান্ড-আই কো-অর্ডিনেশনও কমে যায়। তবে অভিজ্ঞতার নিরিখে ওঁদের পারফর্ম করা উচিত। টপ অর্ডার পারফর্ম না করলে জেতা যায় না। তাছাড়া হঠাৎ করেই ভারতীয় বোলিং দুর্বল লাগছে। মনে হচ্ছে ওঁরা প্রতিপক্ষের কোনও উইকেটই নিতে পারবে না। ৬৯/৬ হয়ে যাওয়ার পরে বাংলাদেশ কীভাবে স্কোরবোর্ডে ২৭১/৭ তুলল! কী হয়ে চলেছে হঠাৎ?”

আলাদা আলাদা ফরম্যাটে আলাদা আলাদা ক্রিকেটারদের প্রয়োজনীয়তা নিয়ে মদনলাল বলেন, “প্রত্যেক দেশই তো এই ছকে খেলছে। প্রত্যেক ফরম্যাটের জন্য স্পেশালিস্ট ক্রিকেটার দরকার। আমাদের কেন সব ফরম্যাটে আলাদা আলাদা বিশেষজ্ঞ ক্রিকেটার নেই? সব দেশই এটা করছে। ভারতেরও এটা ফলো করা উচিত।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs ban madan lal lashes out at team india after disasterous performance against bangladesh

Next Story
দেশের সম্মান জড়িয়ে! সিরিজ হারের পরেই লক্ষ্মণের NCA-র দিকে বিষ্ফোরক আঙুল তুললেন রোহিত