পন্থ নাকি মোটা! ‘ফাইনালের’ আগেই পাকিস্তান থেকে কুৎসিত আক্রমণে তারকা

ঋষভ পন্থের ফিটনেস নিয়ে বড়সড় প্রশ্ন তুললেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া। বলে দিলেন তিনি ওভার-ওয়েট।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টি২০ সিরিজে যেভাবে ঋষভ পন্থের টিম ইন্ডিয়া দারুণভাবে প্রত্যাবর্তন ঘটিয়েছে, তাতে প্রশংসায় পঞ্চমুখ সকলেই। রবিবার সিরিজ নির্ধারক ম্যাচে নামছে ভারত-দক্ষিণ আফ্রিকা। আর সিরিজের শেষ ম্যাচে নামার আগে ঋষভ পন্থকে নিয়ে অদ্ভুত মন্তব্য করে বসলেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া।

অধিনায়ক রোহিত শর্মা এবং সহ অধিনায়ক কেএল রাহুলের অনুপস্থিতিতে যেভাবে পন্থ দলকে অধিনায়কত্ব করে দলকে সিরিজ জেতানোর দোরগোড়ায় হাজির করেছেন, তাতে তরুণ তারকার নেতৃত্ব-দক্ষতাও প্রশংসিত। তবে পন্থের ফিটনেস নিয়ে এবার প্ৰশ্ন তুলে দিলেন কানেরিয়া। রবিবার মহা-ম্যাচের আগে কানেরিয়া নিজের ইউটিউব চ্যানেলে সরাসরি পন্থকে ‘ওভার ওয়েট’ বলে দাগিয়ে দিলেন।

আরও পড়ুন: টি২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় কারা কারা পাচ্ছেন সুযোগ! আগেভাগে বড় আপডেট সৌরভের

কানেরিয়াকে বলতে শোনা যাচ্ছে, “পন্থের উইকেটকিপিং নিয়ে দু-চার কথা বলতে চাই। একটা জিনিস লক্ষ্য করেছি, ও ঠিকমত উবু হয়ে বসে না। ফাস্ট বোলারের বোলিংয়ের সময় ও হাঁটুতে ভর করে বসে থাকে। মনে হয় ওর অতিরিক্ত ওজন এই জন্য দায়ী। দ্রুত যাতে প্রতিক্রিয়া জানাতে পারে, সেই জন্যই এরকম করে। এতে ওঁর ফিটনেস নিয়ে সংশয় জাগা স্বাভাবিক। ও কি একশো শতাংশ ফিট? তবে নেতৃত্বের বিষয়টি বিবেচনা করলে হার্দিক এবং কার্তিকের মত বোলার-ব্যাটসম্যানরা ওঁকে সাহায্য করেছে। এছাড়াও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্ৰথম কোনও ভারতীয় ক্যাপ্টেন হিসাবে সিরিজ জেতার মোক্ষম সুযোগ রয়েছে ওঁর কাছে।”

আরও পড়ুন: কার্তিককে নিয়ে নেতিবাচক মন্তব্য! গম্ভীরকে ছিঁড়ে খেলেন গাভাসকার

রাজকোটে একদিন আগেই হার্দিক পান্ডিয়া এবং দীনেশ কার্তিকের দুরন্ত পারফরম্যান্সে ভর করে ভারত দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজে ২-২ সমতা ফিরিয়ে এনেছিল। কার্তিক যেমন ২৭ বলে ৫৫ করে দলকে ব্যাট হাতে দুরন্ত স্কোরে পৌঁছে দিয়েছিলেন। তেমনই শেষদিকে ব্যাট হাতে ঝড় তোলেন হার্দিক পান্ডিয়াও।

কানেরিয়া জানান, “ভারত বেশ কিছুটা সমস্যায় পড়েছিল। তবে কার্তিক-হার্দিক দলকে ১৬৯ পর্যন্ত পৌঁছে দিতে সাহায্য করে। কার্তিক পা ব্যবহার করে সুইপ খেলতে পছন্দ করে। পুরোটাই কার্তিকের প্ল্যান মাফিক চলছিল। ম্যাচ যেন ‘ডিকে দিন’ হয়ে দাঁড়িয়েছিল। হার্দিকই দারুণ দায়িত্ব জ্ঞানের পরিচয় দিল। প্ৰথমে সতর্কতার সঙ্গে ইনিংস শুরু করলেও শেষদিকে বিগ হিট নিল। দুরন্ত একটা ইনিংস খেলল ও।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs sa pakistan ex spinner danish kaneria questions rishabh paints fitness ahead of 5th t20

Next Story
তিরির হাত ধরে স্পেনে সম্মানিত সবুজ মেরুন জার্সি! বিদেশে বেনজির স্বীকৃতি ভারতীয় ফুটবলকে