টি২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় কারা কারা পাচ্ছেন সুযোগ! আগেভাগে বড় আপডেট সৌরভের

টি২০ বিশ্বকাপের ভাবনা চিন্তা এখন থেকেই শুরু হয়ে গিয়েছে টিম ইন্ডিয়ার অন্দরমহলে। এর মধ্যেই বড়সড় আপডেট দিলেন স্বয়ং সৌরভ।

চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় বসছে টি২০ বিশ্বকাপের আসর। সেই বিশ্বকাপের দল নির্বাচন অনেকটাই স্পষ্ট হয়ে যাবে ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে। এমনটাই জানিয়ে দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, রবীন্দ্র জাদেজা- প্ৰথম সারির একাধিক তারকা হয় বিশ্রামে না হয় চোট আঘাতে ভুগছেন। এমন অবস্থায় ভারতের টি২০ দল নিয়ে ব্যাপক পরীক্ষা নিরীক্ষা চলছে। চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজেই জাতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন ঋষভ পন্থ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার নতুন নেতা বাছা হয়েছে হার্দিক পান্ডিয়াকে।

এদিকে, এগিয়ে আসছে বিশ্বকাপও। এমন। অবস্থায় সৌরভ জানিয়ে দিচ্ছেন, ইংল্যান্ড সিরিজে অংশ নেওয়া তারকারাই বিশ্বকাপের জন্য তৈরি হবেন।

আরও পড়ুন: ৫০ ওভারে অবিশ্বাস্য ৪৯৮! মাঠে তুফান তুলে ODI-র ইতিহাসে সর্বসেরা স্কোর ইংরেজদের

টাইমস অফ ইন্ডিয়া-কে সৌরভ জানিয়েছেন, “রাহুল দ্রাবিড় পুরো বিষয়টির প্ল্যানিং করছেন। একটা পর্যায় থেকে যাতে নির্দিষ্ট একটা সেটলড দল খেলতে পারে, সেটাই ওঁর পরিকল্পনা। হয়ত পরের মাসে ইংল্যান্ড ট্যুর থেকেই এটা চালু হয়ে যাবে। অক্টোবরে টি২০ বিশ্বকাপের সম্ভাব্যরা ইংল্যান্ড সিরিজেই খেলতে পারে।”

একাধিক প্ৰথম সারির তারকার অনুপস্থিতিতে ভারতের তরুণ তুর্কিরা চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে দারুণ পারফর্ম করে চলেছে। সিরিজে ০-২ পিছিয়ে থাকা অবস্থায় ভারত টানা দুটো ম্যাচ জিতে ২-২ করে ফেলেছে শক্তিশালী প্রোটিয়াজদের বিরুদ্ধে। রবিবার সিরিজ নির্ধারক ম্যাচে খেলতে নামবে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: মাত্র ৩ রানের জন্য হাতছাড়া হয় সেঞ্চুরি! বিষ্ফোরক পন্থের অভিযোগের আঙ্গুল পূজারার দিকে

ঈশান কিষান, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীনেশ কার্তিক, হর্ষল প্যাটেলরা টি২০ বিশ্বকাপের জন্য নিজেদের জোরালো দাবি জানিয়ে রেখেছেন। অন্যদিকে, ক্যাপ্টেন ঋষভ পন্থ এবং শ্রেয়স আইয়ার নন-পারফর্মার হিসাবে হঠাৎ করেই নিজেদের ওপর চাপ বাড়িয়ে ফেলেছেন। বিশ্বকাপের জায়গা দুজনের জন্য এখনও নিশ্চিত নয়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Team india t20 world cup probables to play as settled unit from england series bcci president sourav ganguly rahul dravid

Next Story
চুক্তিপত্র চূড়ান্ত না হলে দল গঠনও পিছবে! ইস্টবেঙ্গলে ফের হাজির ডামাডোল আর সংশয়