বড় খবর

ওয়েস্ট ইন্ডিজের কোচকে নির্বাসনে পাঠাল আইসিসি

আগামী রবিবার গুয়াহাটিতে ভারত-ওয়েস্ট ইন্ডিজ পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজের প্রথম ম্যাচ। কিন্তু খেলা শুরুর চারদিন আগেই ক্যারিবিয়ান শিবিরে বড় ধাক্কা। খোদ দলের হেড কোচকেই সাসপেন্ড করল আইসিসি।

Stuart Law
ওয়েস্ট ইন্ডিজের কোচকে নির্বাসনে পাঠাল আইসিসি (ছবি-টুইটার)

আগামী রবিবার গুয়াহাটিতে ভারত-ওয়েস্ট ইন্ডিজ পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজের প্রথম ম্যাচ। কিন্তু খেলা শুরুর চারদিন আগেই ক্যারিবিয়ান শিবিরে বড় ধাক্কা। খোদ দলের হেড কোচকেই সাসপেন্ড করল আইসিসি। প্রথম দু’টো ম্যাচের (২১ অক্টোবর, গুয়াহাটি ও ২৪ অক্টোবর বিশাখাপত্তনম) জন্য় নিষিদ্ধ স্টুয়ার্ট ল। শুধু মাত্র তিনি নির্বাসিতই নন, ম্যাচ-ফি’র শতকরা একশো শতাংশ জরিমানা বাবদ দিতে হবে তাঁকে। তিনটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে উইন্ডিজ কোচের।

কেন ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার শাস্তির মুখে পড়লেন ল। আইসিসি-র ‘কোড অফ কনডাক্ট’ অনুযায়ী লেভেল টু স্তরের অপরাধ করেছেন ল। ২.৭ ধারা লঙ্ঘন করেছেন তিনি। হায়দরাবাদ টেস্টে কায়রন পাওয়েলের আউটের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি ল। টিভি আম্পায়ারদের বিরুদ্ধে অসংলগ্ন মন্তব্য করে বসেন ল। এমনকি চতুর্থ আম্পায়ারের সঙ্গেও এই নিয়ে কথা বলেন তিনি। পাওয়েল ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে রবীন্দ্র জাদেজার বলে আর অশ্বিনের হাতে স্লিপে ক্যাচ আউট হয়ে যান।এই আউট নিয়ে ক্যারিবিয়ান শিবিরেও ক্ষোভ দেখা যায়। অন-ফিল্ড আম্পায়ার পাওয়েলকে আউট ঘোষণা করে দেন। ল’র ইতিমধ্য়েই একটি ডিমেরিট পয়েন্ট রয়েছে। আরও তিনটি পেয়ে নির্বাসনে গেলেন তিনি।

আরও পড়ুন: ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ: ব্রেবোর্নে গেল ওয়াংখেড়ের ওয়ানডে

এটাই স্টুয়ার্ট ল’র বিদায়ী সিরিজ। গত মাসেই তিনি ঘোষণা করে দিয়েছেন যে, ভারত সফর শেষ হলেই ওয়েস্ট ইন্ডিজের কোচের পদ থেকে অব্যহতি নেবেন তিনি। চার বছরের জন্য় ইংলিশ কাউন্টি দল মিডলসেক্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। ক্যারিবিয়ানদের সঙ্গে দু’বছরে কোচিং কেরিয়ার শেষ হচ্ছে তাঁর। কিন্তু বিদায়টা একেবারেই সুখকর হল না ল’র জন্য়।

Web Title: Ind vs wi stuart law head coach of west indies suspended for first two odis against india

Next Story
শচীনের আরও একটি রেকর্ড ভাঙতে পারেন কোহলিKohli and Sachin
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com