scorecardresearch

বড় খবর

গিল-ধাওয়ানের ব্যাট, চাহারের স্পেলে আফ্রিকান সাফারি শুরু ভারতের! কচুকাটা জিম্বাবোয়ে

জিম্বাবোয়েকে প্ৰথম ওয়ানডেতেই ১০ উইকেটে হারিয়ে দিল ভারত। ব্যাট হাতে নজর কাড়লেন শুভমান গিল, শিখর ধাওয়ান।

গিল-ধাওয়ানের ব্যাট, চাহারের স্পেলে আফ্রিকান সাফারি শুরু ভারতের! কচুকাটা জিম্বাবোয়ে

দ্বিতীয় সারির ভারতীয় দলের সামনেও সুবিধা করতে পারল না জিম্বাবোয়ে। বৃহস্পতিবার প্ৰথম ওয়ানডেতে জিম্বাবোয়েকে ভারত ১০ উইকেটে হারিয়ে আফ্রিকান সাফারির শুভ সূচনা করল। হারারে স্পোর্টিং গ্রাউন্ডে দুরন্ত হাফসেঞ্চুরি করে যান শুভমান গিল এবং শিখর ধাওয়ান। দুজনের ব্যাটিং বিক্রমে ভারত ১০ উইকেট হাতে নিয়ে ১৯ ওভার বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায়।

প্ৰথমে ব্যাটিং করতে নেমে জিম্বাবোয়ে ১৮৯ রানে অলআউট হয়ে যায়। দীপক চাহার, অক্ষর প্যাটেল, প্রসিদ্ধ কৃষ্ণ তিনজনই তিনটে করে উইকেট নিয়ে যান। এর মধ্যে নজরকাড়া স্পেল উপহার দিয়ে যান দীপক চাহার। তারকা পেসারের দুর্ধর্ষ ওপেনিং স্পেলের কার্যত কোনও জবাবই খুঁজে পায়নি জিম্বাবোয়ানরা। ফেব্রুয়ারির পর থেকে এই প্ৰথমবার জাতীয় দলের হয়ে খেলতে নেমেছিলেন চাহার। আর নেমেই বল হাতে কামাল।

প্ৰথমে ব্যাট করতে নেমেই জিম্বাবোয়ে প্ৰথম ১০ ওভারের মধ্যেই ইনোসেন্ট কাইয়া, টি মুরুমানি, ওয়েসলি মেধেভের উইকেট হারিয়ে ফেলেছিল দীপক চাহারের স্পেলে। শন উইলিয়ামসকে ফেরান মহম্মদ সিরাজ। ক্যাপ্টেন চাকাভা ৫১ বলে ৩৫ করে কিছুটা লড়াই চালান। শেষদিকে, ব্র্যাড ইভান্স (৩৩) এবং রিচার্ড গরাভা (৩২) নবম উইকেটে রেকর্ড ৭০ রানের জুটি বেঁধে দলকে ১৮৯ রানে পৌঁছে দিতে সাহায্য করেন।

আরও পড়ুন: বোর্ডের ৩০ হাজার পেনশনে চলছে না সংসার! কাজের জন্য এবার ‘হাত পাতলেন’ কাম্বলি

তবে ভারত লক্ষ্যে পৌঁছে যায় শিখর ধাওয়ান (৮১) এবং শুভমান গিলের (৮২) ওপেনিং পার্টনারশিপেই।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ind vs zim 1st odi india beat zimbabwe by 10 wickets