দক্ষিণ আফ্রিকা এ দলকে হারাল ভারতীয় এ দল, নায়ক ফের শিবম

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৬৪ রানে অলআউট হয়ে গিয়েছিল। জবাবে ব্যাট করতে নেমে ৩০৩ তুলেছিল। প্রথম ইনিংসে ১৩৯ রানে পিছিয়ে থেকে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল।

By: Trivandrum  Published: September 12, 2019, 3:30:53 PM

জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ৪৯ রান। পঞ্চম দিন ইন্ডিয়া এ তিন উইকেট হারিয়ে সেই লক্ষ্য়ে পৌঁছে যায়। প্রথম টেস্টে জিতে ভারত-এ দল সিরিজে আপাতত ১-০ এগিয়ে গেল। মুম্বইয়ের অলরাউন্ডার শিবম দুবে পরপর দু-বলে ছক্কা হাকিয়ে ভারতের জয় এনে দেন। ৪৯ রান তাড়া করতে নেমেও ভারত পরপর শুভমান গিল (৫), অঙ্কিত বাওনে (৬) এবং কেএস ভারতের (৫) উইকেট হারিয়ে বসেছিল। সেখান থেকে শেষ পর্যন্ত দুবে (১২) এবং রিকি ভুঁই (২০) অপরাজিত থেকে ভারতের জয় নিশ্চিত করেন।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৬৪ রানে অলআউট হয়ে গিয়েছিল। জবাবে ব্যাট করতে নেমে ৩০৩ তুলেছিল। প্রথম ইনিংসে ১৩৯ রানে পিছিয়ে থেকে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল। তবে দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারেনি। মাত্র ১৮৬ রানে অল আউট হয়ে যায় প্রোটিয়াজ-এ দল।

আরও পড়ুন ‘রাহুলের মতো অনুষ্কার সঙ্গে বন্ধুত্ব করে নাও’, উত্তরে কী বললেন কেকেআরের প্রাক্তন জ্য়াকসন?

তারপরে ভারত স্কোরবোর্ডে ৪৯ তুলে জয় ছিনিয়ে নেয়। ভারতের হয়ে বোলিং বিভাগে সফল শাহবাজ নাদিম ও শার্দুল ঠাকুর। দুই ইনিংস মিলিয়ে শার্দুলের শিকার ৫ উইকেট। অন্যদিকে, শাহবাজ নাদিম বরাবরের মতো প্রোটিয়াজদের ভাঙেন দুই ইনিংসে ৫ উইকেট দখল করে। ব্যাট হাতে ভারতের হয়ে রান পেয়েছেন শুভমান গিল ও জলজ সাক্সেনা। প্রথম ইনিংসে শুভমানের ৯০ এবং জলজ সাক্সেনার ৬১ রানে ভর করে ভারত স্কোরবোর্ডে ৩০৩ তুলেছিল।

তিরুবন্তপুরমের গ্রিনফিল্ড স্টেডিয়ামে ভারতীয়-এ দলের জয় আরও বেশি তাৎপর্যপূর্ণ এই কারণে যে চতুর্থ দিন মাত্র ২০ ওভারই খেলা সম্ভব ছিল। ক্রমাগত বৃষ্টির কারণে ভিজে আউটফিল্ডে ওভার কমিয়ে আনা হয়েছিল। তবে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের ৪ উইকেট তুলে নেন ভারতীয় বোলাররা মাত্র ৩.৫ ওভার বোলিং করে।

ওয়ান ডে সিরিজে ভারত আগেই ৪-১ দখল করেছিল। এবার টেস্ট সিরিজেও যে ভারতীয়-এ দল দক্ষিণ আফ্রিকা-এ দলকে শাসন করবে, তা নিশ্চিত হয়ে গেল বেসরকারি প্রথম টেস্টের পরেই।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India a team beat south africa a team in first unofficial test match

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X