৭০ বছর পর ভারতের অস্ট্রেলিয়া বিজয়

টেস্টের চতুর্থ দিনে ভারত ৩০০ রানে অজিদের লেজ মুড়িয়ে ফলো-অন করায়। ৩১ বছর পর দেশের মাটিতে ফলো-অন করতে বাধ্য হয় অস্ট্রেলিয়া।

By: Kolkata  Updated: January 7, 2019, 12:26:02 PM

অবশেষে এল সেই মাহেন্দ্রক্ষণ। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জিতে ইতিহাস লিখল ভারত। চার ম্যাচের টেস্ট সিরিজ ২-১ জিতে নিল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। ৭০ বছর পর এই দেশে ভারত কোনো টেস্ট সিরিজ জিতল।

সোমবার বৃষ্টি বিঘ্নিত সিডনিতে একটা বলও গড়ায়নি। ফলে সিডনি টেস্টের শেষ ও পঞ্চম দিনের খেলা পণ্ড হওয়ায় ম্যাচ ড্র হয়ে যায়। সিডনি টেস্টের তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া ছয় উইকেট হারিয়ে ২৩৬ তুলেছিল। চতুর্থ দিনে ভারত ৩০০ রানে অজিদের লেজ মুড়িয়ে ফলো-অন করায়। ৩১ বছর পর দেশের মাটিতে ফলো-অন করতে বাধ্য হয় অস্ট্রেলিয়া। ১৯৮৮-তে এই মাঠেই শেষবার তাদের ফলো-অন করিয়েছিল ইংল্যান্ড।

আরও পড়ুন: ৩১ বছর পর ঘরের মাটিতে ফলো-অন অস্ট্রেলিয়ার, কুলদীপ পেলেন পাঁচ উইকেট

গতকাল দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে উসমান খোয়াজা (৪*) ও মার্কাস হ্যারিস (২*) রানে ক্রিজে ছিলেন। ভারতের থেকে ৩১৬ রানে পিছিয়ে থাকা অজিদের হাতে ছিল ১০ উইকেট। পাঁচ উইকেট তুলে নায়ক হয়ে যান কুলদীপ যাদব।

আলো থাকতেও কেন মাত্র ২৫ ওভার খেলা হল গতকাল, তা নিয়ে বিতর্ক অব্যাহত। কিন্তু আজ ভারতীয় ক্রিকেট নতুন আলোয় উদ্ভাসিত হলো। ইতিহাসের পাতায় সোনার হরফে লেখা থাকবে ৭ জানুয়ারি ২০১৯-এর কথা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India draw fourth test against australia first series win 70 years

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X