এমার্জিং কাপে পাকিস্তানের কাছে রূদ্ধশ্বাস ম্যাচে হারল ভারত

ভারতের বোলারদের মধ্যে বল হাতে সফল শিবম মাভি, অফস্পিনার হৃতিক শোখেন এবং সৌরভ দুবে। তিনজনেই দুটো করে উইকেট দখল করেন। ব্যাট হাতে সহজ টার্গেট পেরোতে পারেনি ভারত।

By:
Edited By: Subhasish Hazra Dhaka  November 20, 2019, 7:15:33 PM

সেমিফাইনালে হেরে স্বপ্নভঙ্গ। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এমার্জিং টিমস কাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ৩ রানে হেরে ট্রফি জয়ের স্বপ্ন অপূর্ণ থেকে গেল ভারতের। বুধবার ঢাকায় দুই পড়শি দেশ মুখোমুখি হয়েছিল। সেখানেই ভারতকে হারিয়ে ফাইনালে পৌঁছে যায় পাকিস্তান।

প্রথমে ব্যাট করে পাকিস্তান ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৬৭ রান তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৪-র বেশি তুলতে পারেনি। পাকিস্তানি ওপেনার ওমর ইউসুফ (৯৭ বলে ৬৬) এবং হায়দার আলি (৬০ বলে ৪৩) ওপেনিং জুটিতে ৯০ রানের পার্টনারশিপ গড়ে দিয়েছিলেন। তারপরে পাকিস্তানের মিডল অর্ডারের বাকি ব্যাটসম্যানরাও রান পেয়েছেন। সঈদ বদর (৪৮ বলে অপরাজিত ৪৭), অধিনায়ক রোহিল নাজির (৩৫), এবং ইমরান রফিক (২৮) ব্যাট হাতে পাকিস্তানকে আড়াইশো পার করে দেন।

আরও পড়ুন এক দশক পর টেস্ট ক্রিকেট ফিরছে পাকিস্তানে

ভারতের বোলারদের মধ্যে বল হাতে সফল শিবম মাভি, অফস্পিনার হৃতিক শোখেন এবং সৌরভ দুবে। তিনজনেই দুটো করে উইকেট দখল করেন।

এই রান তাড়া করতে নেমে শুরুটা ভালই করেছিল ভারত। অধিনায়ক রবি শরথ (৪৩ বলে ৪৭) ও আরিয়ান জুয়াল ওপেনিং জুটিতে ৩৮ বলে ৪৩ তুলে দিয়েছিলেন। আরিয়ান ১৭ রান করে আউট হয়ে যাওয়ার পরে রবি শরথ তিন নম্বরে নামা সনভীর সিংহের সঙ্গে ফিফটি প্লাস পার্টনারশিপ গড়ে যান। সনভীর ৯০ বলে ৭৬ করে আউট হয়ে যাওয়ার পরে প্যাভিলিয়নে ফেরেন রবি শরথও। ধাক্কা খায় ভারতের রান চেজ।

আরও পড়ুন টিনএজার নাসিম তুরুপের তাস পাকিস্তানের

তারপরে আরমান জাফর (৫৩ বলে ৪৬) ও যশ রাঠৌর (১৩) পরপর ফিরে যাওয়ার পরে ভারত ৩৮.১ ওভারে ২১১ তুলতেই হারিয়ে ফেলে ৫ উইকেট। এরপরে পাঁচ উইকেট হাতে থাকলেও নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে জেতা ম্যাচ হেরে বসে। চিন্ময় সুতার (অপরাজিত ২৮) ক্রিজে ছিলেন। শেষ ওভারে জয়ের জন্য় ভারতের দরকার ছিল ৭ রান। তবে ডানহাতি পেসার আমাদ বাটের ওভারে ৪ রানের বেশি তুলতে পারেনি ভারত। ইন্ডিয়ার ইনিংস থমকে যায় ২৬৪-এ।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India lose to pakistan in acc emerging cup semifinal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X