বড় খবর

বদলে গেল ভারত-শ্রীলঙ্কা সিরিজের সূচি! জয় শাহ জানালেন পরিবর্তিত শিডিউল

শ্রীলঙ্কা শিবিরে করোনা হানার পরেই বড়সড় রদবদল ঘটল ভারত সিরিজের সূচিতে। সচিব জয় শাহ কনফার্ম করলেন সিরিজ পিছিয়ে যাচ্ছে।

ভারত শ্রীলঙ্কা সিরিজ যে পিছিয়ে যাচ্ছে তা কার্যত একদিন আগেই জানা গিয়েছিল। সেই খবরেই মান্যতা দিয়ে এবার বোর্ড সভাপতি জয় শাহ জানালেন, ১৩ তারিখের পরিবর্তে শ্রীলঙ্কা বনাম ভারত সিরিজের বল গড়াবে ১৮ জুলাই থেকে। অর্থাৎ নির্ধারিত সূচি থেকে চারদিন পিছিয়ে যাচ্ছে সিরিজ। সংবাদসংস্থা পিটিআই-কে বোর্ড সচিব জয় শাহ এমনটাই জানিয়েছেন।

প্রথমে ধরা হয়েছিল সিরিজ পিছিয়ে ১৭ তারিখ থেকে শুরু হতে পারে। তবে জয় শাহ এদিন জানালেন, প্ৰথম ওয়ানডে খেলা হবে ১৮ জুলাই। তারপরে ২০ এবং ২৩ তারিখে শেষ দুটি একদিনের ম্যাচ খেলবে দুই দল। ২৫ জুলাই থেকে শুরু হবে টি২০ সিরিজ।

আরো পড়ুন: করোনায় বিধ্বস্ত শ্রীলঙ্কা শিবির, স্থগিত হয়ে যাচ্ছে ভারত সিরিজ

সিরিজের শুরু হওয়ার কথা ছিল ১৩ জুলাই মঙ্গলবার। তবে ইংল্যান্ড ফেরত শ্রীলঙ্কা শিবিরে করোনা হানা দেয়। প্রথমে ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার এবং তারপর ডেটা এনালিস্ট জিটি নিরোশান কোভিডে আক্রান্ত হন। তারপরেই তড়িঘড়ি তাদের দুজনকে আইসোলেশনে থাকা স্কোয়াড থেকে আলাদা করে দেওয়া হয়। ইংল্যান্ডে থাকার সময়েই শ্রীলঙ্কার ব্যাটিং কোচ এবং ডেটা এনালিস্ট সম্ভবত সংক্রমিত হয়েছিলেন।

এরপরেই গতকাল শুক্রবার লঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ইঙ্গিত দেওয়া হয় পর্যাপ্ত সুরক্ষার কথা ভেবে সিরিজ পিছনো হতে পারে।

যে ঘটনা সবথেকে উদ্বেগের তা হল, গ্র্যান্ট ফ্লাওয়ার এবং জিটি নিরোশান কোভিডের ডেল্টা প্রজাতির দ্বারা আক্রান্ত হয়েছেন। প্রচন্ড সংক্রামক হিসাবেই ধরা হয় ডেল্টা প্রজাতিকে। ইংল্যান্ড থেকে ফেরার পর নিভৃতবাসে ছিলেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা। এদিন শুক্রবারই আইসোলেশন পর্ব কাটিয়ে দলের বায়ো বাবলে প্রবেশ করার কথা ছিল শ্রীলঙ্কা দলের। তবে তার আগেই এমন বিপত্তি মাথাব্যথা বাড়িয়েছে দ্বীপরাষ্ট্রের ক্রিকেট প্রশাসকদের।

আরো পড়ুন: করোনার বিপজ্জনক প্রজাতিতে ছারখার লঙ্কান শিবির! চরম আতঙ্কে ঘুম উড়ল ধাওয়ানদের

জানা যাচ্ছে, দলে ভাইরাস সংক্রমণ ঘটায় আরো দুদিন আইসোলেশনের মেয়াদ বাড়ানো হয়েছে। ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে আরো একদফা আরটি-পিসিআর টেস্ট করা হবে। পুরো ঘটনায় একপ্রস্থ আতঙ্ক ছড়িয়েছে ভারতীয় শিবিরেও।

প্রথম সারির দল ছাড়াও শ্রীলঙ্কার দুটো আলাদা আলাদা ক্রিকেটারদের গ্রুপ রয়েছে ডাম্বুলা এবং কলম্বোয়। মঙ্গলবার থেকে সিরিজ শুরু হওয়ার কথা। তার আগে ভাইরাস বিপর্যস্ত শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আলাদা অনুশীলন করা দ্বিতীয় সারির দলকেই ভারতের বিরুদ্ধে নামিয়ে দিতে পারে। এমনটাও জানা গিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India sri lanka series to start from 18th july confirms bcci secretary jay shah

Next Story
ফের বাবা হলেন হরভজন! স্ত্রী গীতা বসরার কোল আলো করে এল পুত্রসন্তান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com