বড় খবর

গাভাস্কর-পৃথ্বীকে ছুঁলেও ময়ঙ্কের পারফরম্য়ান্সে আশাহত কোচ

ময়ঙ্ক তৃতীয় ভারতীয় ওপেনার হিসেবে কেরিয়ারের প্রথম তিন ইনিংসের মধ্যে দু’টিতে হাফ-সেঞ্চুরির স্বাদ পেয়েছেন। একমাত্র সুনীল গাভাস্কর ও পৃথ্বী শ’র এই নজির রয়েছে।

Mayank Agarwal
গাভাস্কর-পৃথ্বীকে ছুঁলেও ময়ঙ্কের পারফরম্য়ান্সে আশাহত কোচ (ছবি-টুইটার/বিসিসিআই)

মেলবোর্নের পর সিডনিতেও সেঞ্চুরি মাঠে রেখে এলেন ময়ঙ্ক আগরওয়াল। আর একটু সংযমী ইনিংস খেললেই শতরানের মুখ দেখতে পারতেন বেঙ্গালুরুর বছর সাতাশের ব্যাটসম্যান। বৃহস্পতিবার ১১২ বলে ৭৭ রানের ইনিংস খেলে আউট হয়ে যান ময়ঙ্ক। বড় শট মারতে গিয়েই খেসারত দিতে হয় তাঁকে।

দোরগোড়ায় এসেও সেঞ্চুরি হাতছাড়া করার জন্য় আক্ষেপ করছেন খোদ ময়ঙ্কের কোচ ইরফান সইত। সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বললেন, “আবার একবার ছয় মারতে গিয়ে আউট হলো ও। আমি দেখে আশাহত হলাম। আশা করি ও এগুলো থেকে শিক্ষা নিয়েই এগিয়ে যাবে। যদিও আমি ওর খেলা উপভোগ করেছি। এটা ভেবে খুশি হয়েছি যে, ও দলে নিজের জায়গাটা প্রায় পাকা করে ফেলেছে। ওর ধারাবাহিকতা দেখলেই সেটা বোঝা যাবে। অস্ট্রেলিয়ার মাটিতে এখনও তিনটে ইনিংস খেলেছে। এর মধ্যে দু’টো হাফ সেঞ্চুরি ও একটা ৪২ রানের ইনিংস রয়েছে।”

আরও পড়ুন: পূজারার সেঞ্চুরিতে বড় রানের পথে ভারত

পৃথ্বী শ চোট পাওয়ায় দলে ময়ঙ্ক সুযোগ পান। বক্সিং-ডে টেস্টে অভিষেক করেই ঝকঝকে ৭৬ রানের ইনিংস খেলে নির্বাচকদের সুনাম রেখেছিলেন। ময়ঙ্কের ব্যাটেই মেলবোর্নে ভারত বড় রানের মঞ্চ পেয়েছিল। মেলবোর্নে দ্বিতীয় ইনিংসে ৪২ করেন তিনি। ময়ঙ্ক তৃতীয় ভারতীয় ওপেনার হিসেবে কেরিয়ারের প্রথম তিন ইনিংসের মধ্যে দু’টিতে হাফ-সেঞ্চুরির স্বাদ পেয়েছেন। একমাত্র সুনীল গাভাস্কর ও পৃথ্বী শ’র এই নজির রয়েছে। অন্য়দিকে ময়ঙ্ক অষ্টম ভারতীয় ওপেনার হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে ন্যূনতম দু’টি ফিফটি প্লাস স্কোর করলেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India tour of australiamayank agarwal joins sunil gavaskar prithvi shaw in elite list

Next Story
শতরানেই প্রত্যাবর্তন গাপটিলের, ধোনি-রোহিতকে ছাপিয়ে দ্রুততম ৬০০০ তাঁরMartin Guptill
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com