যুব এশিয়া কাপে ভারতের কাছে হারল পাকিস্তান

দ্বিতীয় উইকেটে অর্জুন-তিলক পার্টনারশিপে ভারত স্কোরবোর্ডে যোগ করে ১৮৩ রান। এখানেই কার্যত ম্যাচ হেরে বসে পাকিস্তানের যুব ক্রিকেটাররা। অর্জুন আজাদ ১১১ বলে ১২১ করেন।

By: Colombo  Published: September 8, 2019, 12:45:06 PM

জয় দিয়েই যুব এশিয়া কাপ অভিযান শুরু করল ভারত। প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে টুর্নামেন্টের শুভ সূচনা করল রাহুল দ্রাবিড়ের ছাত্ররা। প্রথমে ব্যাটিং করে ভারতীয় যুব দল নির্ধারিত ৫০ ওভারে ৩০৫ রান তুলেছিল। জবাবে রান তাড়া করতে নেমে ৪৬.৪ ওভারে মাত্র ২৪৫ রানে অলআউট হয়ে যায়। ভারতের জয় এল ৬০ রানের ব্যবধানে। ভারতের জয়ে নায়ক ওপেনার অর্জুন আজাদ এবং তিন নম্বর ব্য়াটসম্যান তিলক ভার্মা। দুই জনেই শতরান করে যান।

দ্বিতীয় উইকেটে অর্জুন-তিলক পার্টনারশিপে ভারত স্কোরবোর্ডে যোগ করে ১৮৩ রান। এখানেই কার্যত ম্যাচ হেরে বসে পাকিস্তানের যুব ক্রিকেটাররা। অর্জুন আজাদ ১১১ বলে ১২১ করেন নিজের ইনিংসে অর্জুন ১১টা বাউন্ডারি সমেত চারটে বিশাল ছক্কা হাকান। অন্যদিকে, তিলক ব্যাটে হাতে ঝড় তোলেন। ১০টা বাউন্ডারি এবং একটা ছক্কা মারেন তিনি। তার সংগ্রহে ১১৯ বলে ১১০ রান।

আরও পড়ুন ব্যাটে ঝড় সঞ্জু স্যামসনের, শেষ ম্যাচেও হারল দক্ষিণ আফ্রিকা-এ

তবে বাকি ভারতীয় ব্যাটসম্যানরা সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি। পাকিস্তানের বোলিংয়ে নজর কাড়েন নাসিম শাহ এবং আব্বাস আফ্রিদি। দুজনেই তিনটে করে উইকেট নেন। ব্যাটিংয়ে পাকিস্তানের রান তাড়া করার সময়ে একা কুম্ভ হয়ে লড়েন রোহেল খান (১০৮ বলে ১১৭)। তাঁকে কিছুটা সহায়তা করেন হ্যারিস খান (৪৩)। দুজনে একসময়ে স্কোরবোর্ডে ১২০ রানের পার্টনারশিপ গড়ে ভারতীয় যুব দলকে যথেষ্ট চিন্তায় ফেলে দিয়েছিল। তবে ৪১তম ওভারে আকাশ সিংয়ের বলে লেগ বিফোর হয়ে ফিরতে হয় রোহেলকে। পার্টনারশিপে চিড় ধরতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইন আপ।

বোলিংয়ের সময় পাকিস্তানকে ভাঙেন স্পিনার অথর্ব অঙ্কোলেকর। ১০ ওভারে ৩৬ রান খরচ করে প্রতিপক্ষের ৩ উইকেট তুলে নেন তিনি। মিডিয়ার পেসার বিদ্যাধর পাতিল এবং সুশান্ত মিশ্র দু-জনেই দুটি করে উইকেট সংগ্রহ করেন।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India u19 team beat pakistan u19 in asia cup opener

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং