scorecardresearch

বড় খবর

ব্যাটে ঝড় সঞ্জু স্যামসনের, শেষ ম্যাচেও হারল দক্ষিণ আফ্রিকা-এ

ধাওয়ান নন, ভারতীয়-এ দলের ব্যাটিংয়ে দাপিয়ে ব্যাটিং করলেন কেরলের সঞ্জু। ৪৮ বলে ৯১ রানের বিস্ফোরক ইনিংসে দক্ষিণ আফ্রিকা-এ দলের বোলিং কার্যত খড়কুটোর মতোই উড়ে গেল।

ব্যাটে ঝড় সঞ্জু স্যামসনের, শেষ ম্যাচেও হারল দক্ষিণ আফ্রিকা-এ
সঞ্জু স্যামসনের বিস্ফোরণে উড়ে গেল দক্ষিণ আফ্রিকা-এ দল (টুইটার)

দক্ষিণ আফ্রিকা-এ দলের বিরুদ্ধে চতুর্থ ওয়ান ডে-তে পা হড়কালেও শেষ ম্যাচ জিতে সিরিজ ৪-১ ব্যবধানে দখল করল ভারতীয়-এ দল। বেসরকারি পঞ্চম একদিনের ম্যাচে ভারত জয় পেল ৩৬ রানে। ভারতের এদিনের জয়ের নায়ক সঞ্জু স্যামসন। প্রথমে ব্যাট করে ভারত-এ ২০ ওভারে করেছিল ২০৪ রান। জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা-এ ১৬৮ রানে অলআউট হয়ে যায়।

চলতি সিরিজে কোনও ম্যাচেই বৃষ্টির কারণে পুরো ৫০ ওভারের খেলা হয়নি। পঞ্চম ম্যাচেও সেই ট্রেন্ড বজায় থাকল। ২০ ওভারে কমিয়ে আনা হয়েছিল ম্যাচ। কার্যত টি টোয়েন্টি খেলাতেই ভারত টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল। আগের ম্যাচের মতো শেষ ম্যাচেও শিখর ধাওয়ান ঝকঝকে অর্ধশতরান করে যান। ৫১ রানের ইনিংসে ধাওয়ান ৫টা বাউন্ডারির পাশাপাশি ২টো ওভার বাউন্ডারিও হাকান।

আরও পড়ুন ধাওয়ানের ফিফটিতেও ম্যাচ হারল ভারতীয়-এ দল

তবে ধাওয়ান নন, ভারতীয়-এ দলের ব্যাটিংয়ে দাপিয়ে ব্যাটিং করলেন কেরলের সঞ্জু। ৪৮ বলে ৯১ রানের বিস্ফোরক ইনিংসে দক্ষিণ আফ্রিকা-এ দলের বোলিং কার্যত খড়কুটোর মতোই উড়ে গেল। নিজের ইনিংসে ৬টা বাউন্ডারি এবং ৭টা ওভার বাউন্ডারি হাকান তারকা উইকেটকিপার ব্যাটসম্যান। দ্বিতীয় উইকেটে ধাওয়ান-সঞ্জু পার্টনারশিপেই ভারত-এ দল স্কোরবোর্ডে ১৩৫ তুলে ম্যাচের ভাগ্য নিশ্চিত করে দেয়। এরপর নির্দিষ্ট সময়ের ব্যবধানে ধাওয়ান আউট হলেও শেষদিকে শ্রেয়স আইয়ার ১৯ বলে ৩৬ রানের ছোটখাটো ঝড় তুলে দলের রান ২০০ পার করে দেন। দক্ষিণ আফ্রিকা-এ দলের হয়ে এদিন জর্জে লিন্ডে এবং বিউরন হেনড্রিক্স দুটো করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন  ব্যাটে ইশান কিষানের ঝড়, দ্বিতীয় ওয়ানডে-তেও জয় ভারতীয়-এ দলের

মণীশ, শিবমের ব্যাটে ভর করে দক্ষিণ আফ্রিকা-এ’কে হারাল ভারত-এ

ওভার পিছু ১০-এর বেশি রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে প্রোটিয়াজ-এ দল। রেজা হেনড্রিক্স (৫৯) এবং কাইল ভেরেইনে (৪৪) বাদে কেউ ন্যূনতম প্রতিরোধও গড়ে তুলতে পারেননি। শার্দুল ঠাকুর ৩ এবং ওয়াশিংটন সুন্দর ২ উইকেট নেন। ইশান পোড়েল, তুষার দেশপাণ্ডে, রাহুল চাহার এবং শিবম দুবে একটি করে উইকেট নেন। ম্যাচের সেরা সঞ্জু স্যামসন।

Read Highlights in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sanju samson 48 ball 91 blast help india a beat south africa a