India vs Australia 2019 Schedule: কবে, কোথায় আর কখন দেখবেন সব ম্যাচ?

Ind vs Aus Full Schedule, Venue, Date, Time: অস্ট্রেলিয়ার মাটিতে অভূতপূর্ব সাফল্য পেয়েছে ভারত। টেস্টের পর ওয়ান-ডে সিরিজ জিতেছেন বিরাটরা। এবার অস্ট্রেলিয়া আসছে ভারতে। ইন্দো-অজি সিরিজে রয়েছে দু'টি টি-২০ ও পাঁচটি ওয়ান-ডে ম্যাচ।

By: Mumbai  Updated: Feb 13, 2019, 2:35:02 PM

India vs Australia Full Schedule: অস্ট্রেলিয়ার মাটিতে অভূতপূর্ব সাফল্য পেয়েছে ভারত। টেস্টের পর ওয়ান-ডে সিরিজও জিতেছে বিরাট কোহলি অ্যান্ড কোং। এবার অস্ট্রেলিয়া আসছে ভারতে। ইন্দো-অজি সিরিজে রয়েছে দু’টি টি-২০ ও পাঁচটি ওয়ান-ডে ম্যাচ। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ দ্বিপাক্ষিক সিরিজ।

দেখতে গেলে ক্রিকেটের শো-পিস ইভেন্টের আগে টিম ম্যানেজমেন্ট শেষবারের মতো খেলোয়াড়দের পরখ করে নেওয়ার সুযোগ পাবেন। কিছু খেলোয়াড়ের কাছে এই সিরিজই বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ করে দেবে। আগামী ২৩ এপ্রিল বিশ্বকাপের দল জমা দেওয়ার শেষ দিন। ফলে ইন্দো-অস্ট্রেলিয়া সিরিজ দেখার পরেই নির্বাচকরা মোটামুটি ভাবে বিশ্বকাপের দল কী হতে চলেছে তার একটা ধারনা পেয়ে যাবেন।

আরও পড়ুন: বিশ্বকাপের ভাবনায় ঋষভ পন্থ ও বিজয় শঙ্করের সঙ্গে রাহানেও

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলে বেশ কয়েক’টা পরিবর্তন আসতে পারে বলেই মনে করা হচ্ছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত ওয়ান-ডে সিরিজের শেষ দু’টি ম্যাচের পাশাপাশি পুরো টি-২০ সিরিজ খেলেননি বিরাট। বিশ্রামে ছিলেন তিনি। তাঁর পরিবর্তে ক্যাপ্টেনসির ব্যাটন ওঠে রোহিত শর্মার হাতে। মনে করা হচ্ছে এই সিরিজে রোহিতকে বিশ্রাম দেওয়া হতে পারে। অন্য়দিকে লোকেশ রাহুলকে আরেকবার দেখে নেওয়া হতে পারে এই সিরিজে।

এবার দেখে নিন ভারত-অস্ট্রেলিয়া সিরিজের পূর্ণাঙ্গ সূচি ও সময়:

ভারত-অস্ট্রেলিয়া প্রথম টি-২০: ২৪ ফেব্রুয়ারি, সন্ধ্যে ৭টায় বিশাখাপত্তনমের ডক্টর ওয়াইএসআর রেড্ডি স্টেডিয়ামে।

ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় টি-২০: ২৭ ফেব্রুয়ারি, সন্ধ্যে ৭টায় বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে।

ভারত-অস্ট্রেলিয়া প্রথম ওয়ান-ডে: ২ মার্চ, দুপুর ১টা ৩০ মিনিটে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে।

ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় ওয়ান-ডে: ৫ মার্চ, দুপুর ১টা ৩০ মিনিটে নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে।

ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় ওয়ান-ডে:  ৮ মার্চ, দুপুর ১টা ৩০ মিনিটে রাঁচির জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়াম কমপ্লেক্সে।

ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ ওয়ান-ডে:   ১০ মার্চ. দুপুর ১টা ৩০ মিনিটে মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন আইএস বিন্দ্রা স্টেডিয়ামে।

ভারত-অস্ট্রেলিয়া পঞ্চম ওয়ান-ডে:  ১৩ মার্চ দুপুর ১টা ৩০ মিনিটে দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title:

Advertisement