বড় খবর

বিশ্বকাপের ভাবনায় ঋষভ পন্থ ও বিজয় শঙ্করের সঙ্গে রাহানেও

বিশ্বকাপের আগে ভারতের সামনে হাতে গোনা কয়েক’টা ওয়ান-ডে ম্যাচ রয়েছে। তারপরেই ক্রিকেটের শো-পিস ইভেন্টের জন্য সম্ভাব্য দল বেছে নেবে ভারত। আগামী ২৩ এপ্রিল বিশ্বকাপের দল জমা দেওয়ার শেষ দিন।

Rishabh Pant, Ajinkya Rahane and Vijay Shankar are all in contention for World Cup spots, says MSK Prasad
নির্বাচকদের বিশ্বকাপের ভাবনায় ঋষভ পন্থ ও বিজয় শঙ্করের সঙ্গে রয়েছেন রাহানে (ছবি-টুইটার)

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। জাতীয় নির্বাচকদের সামনে অগ্নিপরীক্ষা। বিশ্বকাপের দল বানানোর মহাযজ্ঞে বসতে হবে এমএসকে  এমএসকে প্রসাদ, সরনদীপ সিং, যতীন পারাঞ্জপে, গগণ খোদা ও দেবাং গান্ধীদের। বিরাট কোহলিদের কোর টিমটা মোটামুটি তৈরি হয়ে গিয়েছে একথা একপ্রকার বলে দেওয়াই যায়। কিন্তু এখনও বেশ কয়েকজন ক্রিকেটার রয়েছেন যাঁরা বিশ্বকাপের বিমান ধরতে পারেন। প্রসাদ অ্যান্ডে কোং-এর ভাবনায় রয়েছেন সেরকমই তিন নাম। যাঁদের খুলে যেতে পারে বিশ্বকাপের দরজা।

কাদের নিয়ে এই মুহূর্তে ভাবনাচিন্তা করছেন জাতীয় দলের নির্বাচকরা। এই তালিকায় তিনটে নাম জ্বলজ্বল করছে। ঋষভ পন্থ, বিজয় শঙ্করের মতো তরুণ ক্রিকেটারের সঙ্গে লড়াইয়ে রয়েছেন অভিজ্ঞ অজিঙ্ক রাহানে। বিশ্বকাপের আগে ভারতের সামনে হাতে গোনা কয়েক’টা ওয়ান-ডে ম্যাচ রয়েছে। তারপরেই ক্রিকেটের শো-পিস ইভেন্টের জন্য সম্ভাব্য দল বেছে নেবে ভারত। আগামী ২৩ এপ্রিল বিশ্বকাপের দল জমা দেওয়ার শেষ দিন। তার মধ্যেই ১৫ সদস্যের টিম বেছে নেবেন নির্বাচকরা।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় দুরন্ত সাফল্য, এবার নির্বাচকদেরও লক্ষ্মীলাভ

সুনীল গাভাস্কর থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো প্রাক্তনরা মনে করছেন পন্থের বিশ্বকাপ খেলা উচিত। পন্থ ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে নিজের জাত চিনিয়েছেন। দেশের প্রথম উইকেটকিপার হিসেবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মাটিতে সেঞ্চুরি করেছেন। এমনকী নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ দু’টি টি-২০ ম্যাচে ঝকঝকে ৪০ ও ২৮ রানের ইনিংস খেলেছেন। ইএসপিএনক্রিকইনফো-য় সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে জাতীয় দলের প্রধান নির্বাচক ভূয়সী প্রশংসা করেছেন ঋষভ পন্থের। তিনি বললেন, “পন্থ অবশ্যই বিশ্বকাপের দলে আমাদের ভাবনায় রয়েছে। শেষ এক বছরে ও যেভাবে সব ফর্ম্যাট মিলিয়ে উন্নতি করেছে, তা নিঃসন্দেহে দুর্দান্ত। আমাদের মনে হচ্ছে ওর একটু পরিণত হওয়া প্রয়োজন। আরও অভিজ্ঞতা সঞ্চয় করতে হবে। এই কারণেই যখনই সম্ভব হয়েছে আমরা ওকে ইন্ডিয়া এ সিরিজে রেখেছি।” 

অন্যদিকে নির্বাচকরা বিজয় শঙ্করের কথাও মাথায় রেখেছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-২০ সিরিজে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন। রোহিত শর্মার পরেই তিনি। তিন ম্যাচে তাঁর হাত থেকে ৮৪ রান এসেছে। সিরিজের শেষ ম্যাচে ২৮ বলে ঝোড়ো ৪৩ রানের ইনিংস খেলেছেন তিনি। প্রসাদ বললেন, “বিজয় যখনই সুযোগ পেয়েছে তখনই ও নিজেকে প্রমাণ করেছে। ও দেখিয়েছে এই খেলার জন্য ওর স্কিল সেট আছে। আমরা শেষ দু’বছর ধরেই ভারতীয় এ দলের সফরগুলোয় ওকে গ্রুম করছি। আমাদের দেখতে হবে বিশ্বকাপের ডায়নামিক্সের সঙ্গে ও ওই দলে ফিট করে কি না!” সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্মে থাকা রাহানেও বিশ্বকাপের দলে আসার অন্যতম দাবিদার বলেই মত প্রসাদের।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rishabh pant ajinkya rahane and vijay shankar are all in contention for world cup spots says msk prasad74039

Next Story
চেলসির ওপর রোডরোলার চালিয়ে প্রিমিয়র লিগের সর্বকালের ইতিহাসে আগুয়েরোSergio Aguero scripts two massive records
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com