scorecardresearch

৭ উইকেট হারিয়ে ধুঁকছে অজিরা, সিরাজ-শার্দুলে ধ্বংস অস্ট্রেলিয়া

ভারতের হয়ে রেকর্ড সপ্তম উইকেটের পার্টনারশিপে দলকে ম্যাচে ফিরিয়ে এনেছেন শার্দুল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দর। দুরন্ত জুটিতে অজিদের লিড কমে এসেছিল মাত্র ৩৩ রানের।

ওয়ানডের মেজাজে ব্যাট করে অস্ট্রেলিয়া টি ব্রেকের আগে স্কোরবোর্ডে ২৪৩ তুলে ফেলল। তবে এর মধ্যেই অজিরা হারিয়ে ফেলেছে ৭ উইকেট। পুরো ব্যাটিং অর্ডারই শেষ। ভারতের থেকে অজিরা আপাতত এগিয়ে মাত্র ২৭৬ রানে। লাঞ্চের পর অজি ব্যাটিংয়ের ভরসা ছিলেন স্টিভেন স্মিথ। তবে হাফসেঞ্চুরি করলেও বেশিক্ষণ টিকতে পারলেন না। ৫৫ করে সিরাজের বলে আউট হয়ে যান তিনি।

তারপর ক্যামেরন গ্রিন (৩৭) এবং অধিনায়ক পেইন (২৭)কেও ফিরিয়েছেন শার্দুল ঠাকুর। ক্রিজে আপাতত ব্যাট করছেন প্যাট কামিন্স এবং মিচেল স্টার্ক।

বর্ডার-গাভাস্কার ট্রফি নিজেদের দখলে আনার জন্য অজিদের টার্গেট একটাই, সিরিজ জয়। ব্রিসবেনে ভারতকে হারাতে না পারলে ট্রফি জেতা মুশকিল। গাব্বায় তাই ভারতকে হারানোর জন্যই দ্রুত রান তুলতে গিয়ে স্কোরবোর্ডে লাঞ্চের আগে ১৪৯ রান তোলার ফাঁকে অস্ট্রেলিয়া হারিয়েছিল ৪ উইকেট।

বর্ডার-গাভাস্কার ট্রফি নিজেদের দখলে আনার জন্য অজিদের টার্গেট একটাই, সিরিজ জয়। ব্রিসবেনে ভারতকে হারাতে না পারলে ট্রফি জেতা মুশকিল। গাব্বায় তাই ভারতকে হারানোর জন্যই দ্রুত রান তুলতে গিয়ে স্কোরবোর্ডে ১৪৯ রান তোলার ফাঁকে অস্ট্রেলিয়া হারিয়েছে ৪ উইকেট। লাঞ্চের আগে অস্ট্রেলীয়রা আপাতত ভারতের থেকে এগিয়ে ১৮২ রানে।

গতকাল ওয়াশিংটন সুন্দর-শার্দুল ঠাকুরের ঐতিহাসিক ১২৩ রানের পার্টনারশিপে প্রথম ইনিংসে অজিদের লিড অনেকটাই কমিয়ে এনেছিল। তারপর অজিদের লক্ষ্যই ছিল বাকি দু-দিনে যত দ্রুত রান করে ভারতকে অলআউট করা। ওয়ার্নার-মার্কাস হ্যারিস জুটি স্কোরবোর্ডে বিনা উইকেটে ২১ তুলে ফেলেছিল তৃতীয় দিনের শেষে। এদিন দুই অজি ওপেনার ভালই টানছিলেন দলকে। তবে পরপর দুই ওপেনারকে ফিরিয়ে দেন শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর। শার্দুলের বলে পন্থের হাতে ক্যাচ তুলে বিদায় নেন হ্যারিস (৩৮)। ওয়ার্নারকে হাফসেঞ্চুরির ঠিক আগে (৪৮) লেগ বিফোর করেন সুন্দর।

এরপর সিরাজ জোড়া ধাক্কা দেন মার্নাস লাবুশানে (২৫) এবং ওয়েডকে (০) আউট করে।

সবমিলিয়ে সিরাজ এবং শার্দুল ঠাকুর দুজনেই ৩টে করে উইকেট দখল করেছেন। ওয়াশিংটন সুন্দর নিয়েছেন ১ উইকেট। এখন দেখার কত তাড়াতাড়ি অজি ইনিংসের নটে গাছটি ভারতীয় বোলাররা মুড়িয়ে দিতে পারে।

আরো পড়ুন: ১ ওভারে ছয় ছক্কা হাঁকানোর রেকর্ডও রয়েছে শার্দুলের, ব্যাট হাতে তাণ্ডব চালাতে ওস্তাদ

টিম ইন্ডিয়া প্রথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, মায়াঙ্ক আগারওয়াল, ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, নটরাজন এবং নভদীপ সাইনি

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs australia 4th test 4th day tea session updates at gabba