বড় খবর


গাব্বায় শতরান হল না গিলের, তরুণের স্বপ্নভঙ্গের দিনেই হতাশ অস্ট্রেলিয়া

গাব্বায় চতুর্থ দিনের শেষে ভারতের টার্গেট ছিল ৩২৮ রান। মহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুর অজি ব্যাটিং লাইনআপকে ২৯৪ রানে গুটিয়ে দেন।

ভারত যে গাব্বায় ড্র-য়ের জন্য খেলছে তা স্পষ্ট হয়ে গিয়েছিল প্রথম সেশনেই। লাঞ্চের বিরতির আগে ভারত রোহিতকে হারিয়েছিল। এবার টি ব্রেকের আগে দ্বিতীয় সেশনে শত চেষ্টা করেও অজি বোলাররা টলাতে পারল না ভারতীয়দের। হ্যাজেলউড, কামিন্সরা একের পর এক শর্ট বল, বাউন্সার করে গিয়েছেন ভারতীয় ব্যাটসম্যানদের লক্ষ্য করে। তবে পূজারা, গিলদের থামাতে পারেননি। টি ব্রেকে ভারতের স্কোর ১৮৩/৩। মাঝে ভারত হারিয়েছে কেবল শুভমান গিল এবং ক্যাপ্টেন রাহানেকে।

শুভমান গিল যেভাবে খেলছিলেন তাতে গাব্বাতেই কেরিয়ারের প্রথম টেস্ট শতরান করে ফেলতে পারতেন তিনি। তবে ৯১ রানের মাথায় লিয়নের বলে স্মিথের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। আউট হওয়ার আগে গিল পূজারার সঙ্গে ১১৪ রানের পার্টনারশিপে অজিদের জয়ের স্বপ্ন কার্যত মাটিতে মিশিয়ে দেন।

বাউন্সার, শর্ট বলে এভাবেই বারবার আহত হতে হল পূজারাদের।

তারপরে রাহানে-পূজারা দলের হাল ধরলেও বেশিক্ষণ টিকতে পারেনি এই জুটি। রাহানেকে (২৪) ফেরান কামিন্স। আপাতত ঋষভ পন্থ (১০) এবং পূজারা (৪৩) খেলছেন।জয়ের জন্য ভারতের টার্গেট এখনো ১৪৫ রান।

শেষ সেশনে পন্থের ঝোড়ো ব্যাটিংয়ে ভারত কি জয়ের পিছনে ছুটবে নাকি নিশ্চিন্তেই ড্র-য়ের জন্য খেলে বর্ডার-গাভাসকার ট্রফি সুরক্ষিত করবে, সেটাই এখন দেখার।

আরো পড়ুন: অর্জুনকে ‘বার্তা’ পাঠালেন তরুণী ক্রিকেটার, খুশির দোলা তেন্ডুলকর পরিবারে

 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia 4th test 4th day tea session updates at gabba

Next Story
গাব্বায় দাদাগিরি ইন্ডিয়ার, দুরন্ত হাফসেঞ্চুরি গিলের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com