বড় খবর

শার্দুল-সুন্দরের ঐতিহাসিক জুটিতে ধ্বংস অজিরা, গাব্বায় রোমহর্ষক ব্যাটিং ইন্ডিয়ার

ভারতের হয়ে ব্রিসবেনে জোড়া অভিষেক ঘটেছে নটরাজন এবং ওয়াশিংটন সুন্দরের। অভিষেকেই দুজনে উইকেট পেয়েছিলেন টেস্টের প্রথম দিনেই।

দুরন্ত, দুর্ধর্ষ, অবিশ্বাস্য। ভারত অস্ট্রেলীয় ইনিংসের থেকে কত রানে পিছিয়ে থাকবে সেই হিসেব কষা শুরু হয়ে গিয়েছিল দ্বিতীয় দিনের শেষেই। তৃতীয় দিনের তৃতীয় সেশনেও ভারতের স্কোরবোর্ড দাঁড়িয়েছিল ১৮৬/৬-এ। পন্থ সদ্য আউট হয়ে ক্রিজ থেকে ফিরে গিয়েছিলেন।

সব স্বীকৃত ব্যাটসম্যানরাই আউট। কে ভেবেছিলেন সেখান থেকেও পাল্টা দেওয়া যাবে? কেরিয়ারের প্রথম ম্যাচ খেলতে নামা ওয়াশিংটন সুন্দর এবং দ্বিতীয় টেস্টে নামা শার্দুল ঠাকুর ব্যাট হাতে ক্রিজে। তাঁদের আউট করতেই কালঘাম ছুটে গেল অজিদের বিশ্বসেরা বোলিং লাইনআপের। দুজনে হাফসেঞ্চুরি তো করলেনই অস্ট্রেলীয়দের ব্রিসবেন-অহংও চুরমার করে দিলেন। সপ্তম উইকেটে ঐতিহাসিক পার্টনারশিপে দুই আনকোরা ভারতীয় ইনিংসে যোগ করে গেলেন আরো ১২৩ রান। শেষ পর্যন্ত আউট হওয়ার আগে শার্দুল এবং ওয়াশিংটন করে গেলেন যথাক্রমে ৬৭ ও ৬২ রান। এতটাই দাপট ছিল ব্যাটিংয়ে যে শার্দুল নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন লিয়নকে ওভার বাউন্ডারি হাঁকিয়ে।

সেই জুটি হ্যাজেলউড থামালেও যা ক্ষতি হওয়ার ততক্ষণে হয়ে গিয়েছে। ১৮৬/৬ এ বিপর্যয়ের মুখে পড়া ভারতীয় ইনিংস তৃতীয় দিন শেষ করল ৩৩৬ রানে। অজিদের প্রথম ইনিংসের ৩৬৯ থেকে মাত্র ৩৩ রানে পিছিয়ে থেকে। জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে অজিরা বিনা উইকেটে ২১। ক্রিজে অপরাজিত দুই ওপেনার ওয়ার্নার (২০) ও হ্যারিস (১)।

গতকালই দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিলকে হারিয়েছিল ভারত। এদিন লাঞ্চের আগেই সাজঘরে ফিরে যান অধিনায়ক রাহানে (৩৮) এবং চেতেশ্বর পূজারা (২৫)। ফার্স্ট সেশনে ভারত স্কোরবোর্ডে ১৬১ রান তোলার ফাঁকেই ৪ উইকেট হারিয়েছিল।

লাঞ্চের ব্রেকে ক্রিজে ছিলেন মায়াঙ্ক আগারওয়াল (৩৮) এবং ঋষভ পন্থ (২৩)। তাঁরাই ছিলেন ভারতীয় ইনিংসের শেষ ব্যাটিং স্বীকৃত জুটি। ঋষভ পন্থ তৃতীয় টেস্টের মতই ব্যাট হাতে ঝলক দেখাচ্ছিলেন। তবে হ্যাজেলউডের বল গালি দিয়ে পাঠাতে গিয়ে গ্রিনের হাতে ক্যাচ তুলে বিদায় নেন। দ্বিতীয় সেশনে দুজনকেই আউট করেন হ্যাজেলউড। তারপরেই শুরু শার্দুল এবং ওয়াশিংটন সুন্দরের ম্যাজিক পার্টনারশিপ। যে পার্টনারশিপটাই সম্ভবত ম্যাচের মোড় ঘুরিয়ে দিল গাব্বায়। অজি বোলারদের মধ্যে একমাত্র সফল হ্যাজেলউড। তিনি ৫ উইকেট দখল করেন।

আরো পড়ুন: গাব্বায় নটরাজন ম্যাজিক! দুরন্ত রেকর্ডের মালিক তামিল সুপারস্টার

টিম ইন্ডিয়া প্রথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, মায়াঙ্ক আগারওয়াল, ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, নটরাজন এবং নভদীপ সাইনি

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia 4th test morning session updates at gabba

Next Story
পাখির মত ছোঁ মেরে ক্যাচ গ্রিনের, পন্থের আউটে শিহরিত দর্শকরা, রইল ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com