বড় খবর


বিজয়ী হয়েও পরাজিত লিয়নকে সম্মান! গাব্বায় নজিরবিহীন কীর্তি নেতা রাহানের

টেস্টের নেতা হিসেবে এখনো অপরাজিত তকমা ধরে রাখলেন রাহানে। ব্রিসবেনে জয়ের পরেই ক্যাপ্টেন রাহানের কীর্তি নজর কেড়ে নিল। লিয়নকে দিলেন উপহার।

শান্ত, শিষ্ট, পরিশীলিত, মার্জিত। ক্যাপ্টেন রাহানের ব্যবহার আগেই গোটা দেশের ক্রিকেট জনতার হৃদয় জিতে নিয়েছিল। শুধু ক্রিকেট নেতৃত্বেই নয়, মাঠের বাইরের আচরণেও যে তিনি অনন্য, তা ঐতিহাসিক টেস্ট জয়ের পরেও বুঝিয়ে দিলেন তিনি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের কিছুক্ষণ আগের ঘটনা। তার আগে অজি ক্রিকেট মহলেও হৃদয় জিতে নিলেন নম্র, সাহসী ক্যাপ্টেন। অস্ট্রেলীয় স্পিনার নাথান লিয়নকে তাঁর সই সম্বলিত একটি জার্সি উপহার দিয়ে দিলেন ম্যাচের পরেই।
রাহানে বর্ডার-গাভাসকার ট্রফি নেওয়ার আগেই লিয়নকে টিম ইন্ডিয়ার জার্সি দিয়ে দেন।

আরো পড়ুন: ঐতিহাসিক জয়ে মুগ্ধ সৌরভ, সরাসরি ঘোষণা করলেন পুরস্কার

ব্রিসবেনেই নিজের শততম টেস্ট খেললেন নাথান লিয়ন। অস্ট্রেলীয় ক্রিকেট মহলে বেশ সম্মানিত লিয়ন। বলা হয়, দেশের সর্বকালের অন্যতম সেরা স্পিনার তিনি। ওয়ার্নদের মতই সম্মান দেওয়া হয় তাঁকে।

তাঁর শততম টেস্টের উদযাপন অবশ্য একদমই ম্যাড়ম্যাড়ে করে দিল টিম ইন্ডিয়া। তবে শততম টেস্ট খেলার জন্য টিম ইন্ডিয়ার পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয় অজি স্পিনারকে। দলের সমস্ত ক্রিকেটারদের সই সম্বলিত জার্সি উপহার হিসাবে দেওয়া হয় লিয়নকে।

সোশ্যাল মিডিয়ায় রাহানের এমন সম্মান জনক কীর্তি তুমুল প্রশংসিত। ভিভিএস লক্ষ্মণ যেমন সেই কাণ্ডের পরেই টুইট করেন। প্রশংসায় ভাসিয়ে দেন বিজয়ী নেতাকে। সোশ্যাল মিডিয়ার নেটিজেনরাও রাহানের কীর্তিতে প্রশংসায় পঞ্চমুখ।

ঐতিহাসিক জয়ের জন্য শেষদিনে ভারতের প্রয়োজন ছিল ৩২৮ রান। ৭ উইকেট হারিয়ে সেই রান তুলে দিল ভারত। ব্রিসবেন টেস্ট জয় এল ৩ উইকেটে।

শুরু শুভমান গিলের ৯১ রানে। আর শেষ হল ঋষভ পন্থের দুরন্ত ৮৯ রানে। মাঝে ক্রিজে শিট অঙ্করের ভূমিকা পালন করে হাফসেঞ্চুরি করে গেলেন চেতেশ্বর পূজারা (৫৬)।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia ajinkya rahane wins heart after gifting nathan lyon a signed jersey wins heart

Next Story
‘গুরু’ ধোনিকে পেরিয়ে মহা নজির পন্থের, ঐতিহাসিক জয়ে সেরার সেরা তিনিই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com