বড় খবর

ঐতিহাসিক জয়ে মুগ্ধ সৌরভ, সরাসরি ঘোষণা করলেন পুরস্কার

সর্বকালের সেরা টেস্ট জয় বলা হচ্ছে। আর সেই জয়ের পরেই বোর্ডের তরফে বড়সড় পুরস্কারমূল্য ঘোষণা করে দেওয়া হল। টুইট করলেন সৌরভ।

ভারতের টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা জয়। এমনটাই বলা হচ্ছে গাব্বায় টিম ইন্ডিয়ার দুর্দান্ত পারফরম্যান্সের পর। আর ঐতিহাসিক জয়ের পরেই বিসিসিআইয়ের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, টিম ইন্ডিয়াকে ৫ কোটি টাকা বোনাস দেওয়া হবে।

ব্রিসবেন টেস্ট জয়ের পরেই ভারত চলতি সিরিজে ২-১ এ জয় হাসিল করল। এর আগে এডিলেডে শোচনীয় হারের পর মেলবোর্নে জয়ের খাতা খুলেছিল। তারপর সিডনিতে ড্র করার পর ব্রিসবেনে ঐতিহাসিক জয় তাও রুদ্ধশ্বাস ভঙ্গিতে।

আরো পড়ুন: ভারতের ঐতিহাসিক জয়ে শাস্ত্রীকে কৃতিত্ব মন্ত্ৰী বাবুলের! তুঙ্গে শুরু আলোচনা

দুরন্ত জয়ের পরেই সৌরভ টুইট করেন, “দুরন্ত স্মরণীয় জয়। অস্ট্রেলিয়ায় গিয়ে এভাবে সিরিজ জয় দেশের ক্রিকেট ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। বিসিসিআইয়ের পক্ষ থেকে ৫ কোটি টাকা বোনাস ঘোষণা করা হচ্ছে। তবে এই জয়ের মূল্য অপরিসীম। সফরকারী দলের প্রত্যেকে দারুণ খেলেছ।”

সৌরভের সঙ্গেই জয় শাহ টুইট করেন, “এই জয় ভারতীয় ক্রিকেটের ইতিহাসে বিশেষ মুহূর্ত এনে দিয়েছে। চরিত্রের পাশাপাশি স্কিলের চরম পরীক্ষা দিতে হয়েছে। বোর্ড ৫ কোটি টাকা বোনাস ঘোষণা করেছে।”

অন্য এক টুইটে তিনি দলের তরুণ ক্রিকেটারদের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

জয়ের জন্য শেষদিনে ভারতের প্রয়োজন ছিল ৩২৮ রান। ৭ উইকেট হারিয়ে সেই রান তুলে দিল ভারত। ব্রিসবেন টেস্ট জয় এল ৩ উইকেটে।

শুরু শুভমান গিলের ৯১ রানে। আর শেষ হল ঋষভ পন্থের দুরন্ত ৮৯ রানে। মাঝে ক্রিজে শিট অঙ্করের ভূমিকা পালন করে হাফসেঞ্চুরি করে গেলেন চেতেশ্বর পূজারা (৫৬)।

বল হাতে শার্দুল, সিরাজ এবং ব্যাট হাতে শুভমান, পন্থদের দাদাগিরি, তা-ও আবার ঐতিহাসিকভাবে অজি দূর্গ ব্রিসবেনে, ভারতের টেস্টের ইতিহাসে অন্যতম সেরা জয় হিসাবেই চিহ্নিত হয়ে থাকবে। তিন দশক ধরে ব্রিসবেনে অজি সাম্রাজ্য অটুট ছিল। তরুণ ভারতীয়দের হাত ধরে তা ধূলিসাৎ হয়ে গেল। ইতিহাস বোধহয় এভাবেই রচিত হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia bcci announces 5 crores bonus sourav ganguly jay shah tweet

Next Story
ইতিহাস গড়ে গাব্বা গর্জন, সিরিজ জিতে অস্ট্রেলীয়দের দর্পচূর্ণ টিম রাহানের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com