বড় খবর

১৯৫ রানে অজিদের গুটিয়ে দিল ভারত! বুমরা-অশ্বিনের ভেলকি এমসিজিতে

ইশান্ত শর্মা এবং ভুবনেশ্বর কুমার চোটের কারণে আগেই ছিটকে গিয়েছিলেন। প্রথম টেস্টের পর হাতে চোট পেয়ে ছিটকে গিয়েছেন মহম্মদ শামিও। অভিষেক হল সিরাজের।

অস্ট্রেলিয়া: ১৯৫ অলআউট

ভারত: ৩৬/১

বুমরা, অশ্বিন গুঁড়িয়ে দিলেন অস্ট্রেলীয় ব্যাটিং অর্ডারকে। মেলবোর্ন টেস্টে মাত্র ১৯৫ রানে অজিদের অলআউট করে দিল ভারত। আর প্রথম দিনেই ভারতীয় বোলারদের মধ্যে নায়ক বুমরা এবং অশ্বিন। বুমরা নিলেন ৪ উইকেট। অন্যদিকে, অশ্বিনের সংগ্রহে ৩ শিকার। অভিষেক টেস্টেই আবার জোড়া শিকার করে নজর কাড়লেন সিরাজও।

ভারত প্ৰথম দিনের শেষে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৬ তুলেছে। ভারতীয় ইনিংসের প্রথম ওভারেই মায়াঙ্ক আগারওয়াল (০)কে ফিরিয়ে দিয়েছিলেন স্টার্ক। তারপর পূজারা (৭) এবং শুভমান গিল (২৮) দলকে টানছেন। ভারত এখনো পিছিয়ে ১৫৯ রানে।

যাইহোক, অশ্বিন-বুমরাদের নায়ক হয়ে ওঠার দিনেই দারুণ অধিনায়কত্ব করে গেলেন রাহানে। বোলারদের দারুণভাবে ব্যবহার করে প্রশংসিত হলেন তিনিও। এমসিজির পিচে টার্ন এবং বাউন্স দুইই রয়েছে। তাই অশ্বিনকে সাততাড়াতাড়ি আক্রমণে এনেছিলেন। তাতেই বাজিমাত।

আরো পড়ুন: ক্যাচ নিতে গিয়ে সংঘর্ষে জাদেজা-গিল! শেষ হাসি জাড্ডুরই, দেখুন ভিডিও

টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। আর ব্যাট করতে নেমেই বিপর্যয়ের সামনে পড়ে অজিরা। আপাতত এখনো তৃতীয় সেশনের খেলা চলছে।

এদিন রানের খাতা খোলার আগেই আউট হয়ে যান ওপেনার জো বার্নস এবং তিনে নাম স্টিভ স্মিথ। দিনের পঞ্চম ওভারেই জো বার্নসকে ফিরিয়ে দেন বুমরা।

তারপর শুরু অশ্বিনের ভেলকি। স্কোরবোর্ডে মাত্র ৩ রান যোগ করার ফাঁকে অশ্বিন পরপর ফিরিয়ে দেন ওপেনার ম্যাথু ওয়েড (৩০) এবং স্টিভ স্মিথ (০)কে। ৩৮/৩ হয়ে যাওয়ার পর ৮৬ রানের পার্টনারশিপ গড়ে দলকে টানছিলেন লাবুশানে (৪৮) এবং হেড (৩৮)। পরে দুজনেই আউট হয়ে যান ১০ রানের ব্যবধানে। শেষদিকে, বুমরা, সিরাজ এবং জাদেজা উইকেট ভাগাভাগি করে নেন। অস্ট্রেলীয়দের হয়ে এদিন কেউ হাফসেঞ্চুরির গন্ডি পেরোতে পারল না। সর্বোচ্চ স্কোর মার্নাস লাবুশানের ৪৮।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs australia australia all out at 195 bumrah and ashwin in superb form

Next Story
ভারতে জন্মে হয়ে উঠেছিলেন বিশ্বের সেরা ধারাভাষ্যকার, তিনিই প্রয়াত হলেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com