scorecardresearch

বড় খবর

ক্যাচ নিতে গিয়ে সংঘর্ষে জাদেজা-গিল! শেষ হাসি জাড্ডুরই, দেখুন ভিডিও

ক্যাচ নিতে গিয়ে সংঘর্ষে জাদেজা-গিল। মাথা ঠাণ্ডা রেখে তালুবন্দি করলেন জাদেজা। এই না হলে বিশ্বের অন্যতম সেরা ফিল্ডার!

ক্যাচ নিতে গিয়ে সরাসরি সংঘর্ষে জড়ালেন রবীন্দ্র জাদেজা এবং শুভমান গিল। তবে মাথা ঠান্ডা রেখে বাজিমাত করলেন জাদেজাই। আর তাতেই এল প্রথম ঝটকা। আউট হলেন ম্যাথু ওয়েড।

জাদেজার বুদ্ধিমত্তা এবং দুরন্ত ফিল্ডিংয়েই যেন প্যাভিলিয়নে ফিরলেন অজি ওপেনার ম্যাথু ওয়েড। দিনের ১১তম ওভারেই আক্রমণে নিয়ে আসা হয়েছিল অশ্বিনকে। আর নিজের দ্বিতীয় ওভারেই ভেলকি দেখালেন তারকা অফস্পিনার।

আরো পড়ুন: রোহিত নন, জাতীয় দলের ভাইস ক্যাপ্টেন এবার এই তারকা! সফরের মাঝেই সিদ্ধান্ত

অশ্বিনের বলে স্কোয়ার লেগ দিয়ে বল হাঁকাতে চেয়েছিলেন অজি উইকেটরক্ষক। তবে টপ এজ লেগে বল আকাশে উঠে যায়। সেই ক্যাচই দারুণভাবে তালুবন্দি করেন জাদেজা। অভিষেককারী শুভমান গিল ছুটে এসে জাদেজার সঙ্গে সংঘর্ষে জড়ালেও ক্যাচ হাত থেকে ফেলে দেননি জাদেজা।

রাহানে অধিনায়ক হয়েই নজর কাড়লেন বোলারদের ব্যবহারের ক্ষেত্রে। এমসিজির পিচে টার্ন এবং বাউন্স দুইই রয়েছে। তাই অশ্বিনকে সাততাড়াতাড়ি আক্রমণে এনেছিলেন।

আর অশ্বিনের বাউন্স সামলাতে গিয়েই টাইমিংয়ের হেরফের ঘটিয়ে ফেলেছিলেন ওয়েড। বল আকাশে ওঠার পর জাদেজা মিড উইকেট থেকে দৌড় শুরু করেন। বলের দিকে নজর রেখেই ছুটে চলেছিলেন তিনি। সেইসময় মিড অন থেকে ছুটে আসেন গিলও। যদিও তিনি জাদেজার কল শুনতে পাননি। সরাসরি সংঘর্ষে জড়ালেও জাদেজার হাত থেকে অবশ্য বল বেরিয়ে যায়নি।

https://platform.twitter.com/widgets.js

তার আগে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। আর ব্যাট করতে নেমেই বিপর্যয়ের সামনে পড়ে অজিরা। তৃতীয় সেশনের খেলা চলছে। স্কোরবোর্ডে মাত্র ১৫৩ রান তোলার ফাঁকেই হারিয়েছে ৫ উইকেট। অশ্বিন আগের টেস্টের মতোই ভেলকি দেখাচ্ছেন। ইতিমধ্যেই দুজনকে আউট করেছেন। বুমরাও নিয়েছেন জোড়া উইকেট। অভিষেককারী সিরাজ আউট করেছেন মার্নাস লাবুশানেকে।

রানের খাতা খোলার আগেই আউট হয়ে যান এদিন ওপেনার জো বার্নস এবং স্টিভ স্মিথ। দিনের পঞ্চম ওভারেই জো বার্নসকে ফিরিয়ে দেন বুমরা।

তারপর শুরু অশ্বিনের ভেলকি। স্কোরবোর্ডে মাত্র ৩ রান যোগ করার ফাঁকে অশ্বিন পরপর ফিরিয়ে দেন ওপেনার ম্যাথু ওয়েড (৩০) এবং স্টিভ স্মিথ (০)কে। ৩৮/৩ হয়ে যাওয়ার পর ৮৬ রানের পার্টনারশিপ গড়ে দলকে টানছিলেন লাবুশানে (৪৮) এবং হেড (৩৮)। পরে দুজনেই আউট হয়ে যান ১০ রানের ব্যবধানে। ক্রিজে আপাতত ব্যাটিং করছেন টিম পেইন (১৩) এবং ক্যামেরন গ্রিন (১০)।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs australia ravindra jadeja kept his cool to catch while colliding with shubhman gill