বড় খবর

সৌরভের অনুপস্থিতিতে ঝুলে ব্রিসবেন টেস্টের ভাগ্য, অসুস্থ দাদার সিদ্ধান্তের অপেক্ষায় বোর্ড

মাত্র দুটো টেস্ট শেষ হয়েছে। এর মধ্যেই মাঠের বাইরে লেগে গেল ভারত এবং অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের মধ্যে। নেপথ্যে চতুর্থ টেস্টের ভেন্যু।

ভারত কি ব্রিসবেনে টেস্ট খেলবে, এই বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া সরাসরি বিসিসিআইয়ের কাছে পরিষ্কার করে জানতে চাইল। দুই দেশের ক্রিকেট বোর্ডের টানাটানিতে এখনো চতুর্থ টেস্টের ভাগ্য ঝুলে। ব্রিসবেনে গিয়ে কঠোর কোয়ারেন্টাইন পর্ব মানতে পারবে না টিম ইন্ডিয়া, একথা প্রকাশ্যে আসার পরই শুরু হয়ে যায় বিতর্ক।

এমনিতে বায়ো বাবলে থেকে ভারতীয় ক্রিকেটাররা মানসিকভাবে বিপর্যস্ত। এরমধ্যে আরো একগুচ্ছ নিয়ম কানুন মানতে চাইছে না ভারতীয় বোর্ড। ভারতীয় টিম ম্যানেজমেন্টের এক কর্তা ক্রিকবাজ-কে জানিয়ে দেন, “সিডনিতে আসার আগে দুবাইয়ে আমরা ১৪দিনের কোয়ারেন্টাইন পর্ব কাটিয়েছি। এখানে পৌঁছে আরো একপ্রস্থ কোয়ারেন্টাইন কাটাতে হয়েছে। তারপর হার্ড বায়ো বাবলে একমাস কাটাচ্ছে ক্রিকেটাররা। এখন ট্যুরের শেষলগ্নে আমরা আর কোয়ারেন্টাইন করতে চাইনা।”

আরো পড়ুন: চতুর্থ টেস্ট খেলতে নিমরাজি রাহানেরা, সফরের মাঝেই মহা সংঘাতে দুই দেশের ক্রিকেট বোর্ড

ভারতীয় ক্রিকেট দলের মনোবল বুঝতে পেরে কুইন্সল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী সাফ জানিয়ে দেন, নিয়ম পালন করতে না পারলে ব্রিসবেনে আসতে হবে না। সাংবাদিক সম্মেলনে এর পর ক্যাপ্টেন অজিঙ্কা রাহানে সরাসরি জানাননি টিম ইন্ডিয়া ব্রিসবেনে খেলবে কিনা। বোর্ডের উপরেই পুরো দায়িত্ব ছেড়ে দিয়েছেন তিনি। “এটা একটা চ্যালেঞ্জ। তবে দল হিসেবে এটা আমাদের ফেস করতে হবে। আমরা কোনো বিষয়ে অভিযোগ করছি না। বিসিসিআই এবং টিম ম্যানেজমেন্ট এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।” বলে দিয়েছিলেন রাহানে।

একাধিক প্রচারমাধ্যমে প্রকাশ পেয়েছে ভারত ব্রিসবেনে টেস্ট খেলতে আগ্রহী নয়। তারপরেই স্টাফ.কো.এনজেড-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, এই বিষয়ে সরকারিভাবে বিসিসিআইয়ের কাছে জানতে চাইবে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ভারতীয় ক্রিকেট বোর্ড এবং ক্রিকেটাররা বায়ো সিকিওর বাবলের কড়াকড়িতে খুশি নয়, এমনটা প্রচারমাধ্যমে লেখা হলেও ভারতীয় বোর্ডের তরফে অজি ক্রিকেট বোর্ডকে এই বিষয়ে সরকারিভাবে কিছু জানানো হয়নি। এই বিষয়ে ভারতীয় বোর্ডকে আবার খোঁচা দিয়েছেন অজি নেতা টিম পেইন। তিনি বলেছেন, “ওঁরা (বিসিসিআই) বিশ্বক্রিকেটে অনেক প্রভাবশালী। ভেন্যু পরিবর্তন করারও ক্ষমতা রয়েছে ওঁদের।” সৌরভ গঙ্গোপাধ্যায় অসুস্থ হয়ে পড়ায় বোর্ড এখনো ব্রিসবেন টেস্ট নিয়ে কিছু সিদ্ধান্ত নিতে পারেনি। বৃহস্পতিবারই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন মহারাজ। আপাতত প্রাত্যহিক পেশাদারি কাজ থেকে বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। কয়েক সপ্তাহ বিশ্রামের পরেই কাজে ফিরতে বলা হয়েছে তাঁকে।

চিকিৎসকদের কথা অমান্য করেই বোর্ডের এই জট সামলান কিনা মহারাজ, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs australia bcci to decide national teams brisbane test venue sourav ganguly

Next Story
অবশেষে ‘ছুটি’ মহারাজের, বাড়িতে সৌরভের সর্বক্ষণের সঙ্গী এখন নার্স
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com