scorecardresearch

চতুর্থ টেস্ট খেলতে নিমরাজি রাহানেরা, সফরের মাঝেই মহা সংঘাতে দুই দেশের ক্রিকেট বোর্ড

৭ তারিখ থেকে শুরু হচ্ছে সিডনিতে তৃতীয় টেস্ট। তারপরেই ১৪-১৮ তারিখ ব্রিসবেনের গাব্বায় সিরিজের শেষ ও চতুর্থ টেস্ট। তবে যেহেতু কোভিড সংক্রমিত সিডনি থেকে ব্রিসবেনে যাচ্ছে ভারতীয় দল, সেই জন্য আরো নিয়মকানুন কড়া হচ্ছে।

চতুর্থ টেস্ট খেলতে নিমরাজি রাহানেরা, সফরের মাঝেই মহা সংঘাতে দুই দেশের ক্রিকেট বোর্ড

মাত্র দুটো টেস্ট শেষ হয়েছে। এর মধ্যেই মাঠের বাইরে লেগে গেল ভারত এবং অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের মধ্যে। নেপথ্যে চতুর্থ টেস্টের ভেন্যু। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বলা হয়েছিল, কোভিড অধ্যুষিত সিডনিতে তৃতীয় টেস্ট খেলার পর চতুর্থ টেস্ট খেলতে ব্রিসবেনে গিয়ে নিজেদের চলাফেরা আরো সীমিত করতে হবে।

এমনিতে বায়ো বাবলে থেকে ভারতীয় ক্রিকেটাররা মানসিকভাবে বিপর্যস্ত। এরমধ্যে আরো একগুচ্ছ নিয়ম কানুন মানতে চাইছে না ভারতীয় বোর্ড। ভারতীয় টিম ম্যানেজমেন্টের এক কর্তা ক্রিকবাজ-কে জানিয়ে দেন, “সিডনিতে আসার আগে দুবাইয়ে আমরা ১৪দিনের কোয়ারেন্টাইন পর্ব কাটিয়েছি। এখানে পৌঁছে আরো একপ্রস্থ কোয়ারেন্টাইন কাটাতে হয়েছে। তারপর হার্ড বায়ো বাবলে একমাস কাটাচ্ছে ক্রিকেটাররা। এখন ট্যুরের শেষলগ্নে আমরা আর কোয়ারেন্টাইন করতে চাইনা।”

আরও পড়ুন বর্ষবরণের রাতে রেস্তোরাঁয় খেতে গিয়ে চমকালেন রোহিতরা, বিল ফাঁস করলেন সমর্থক

এরপর সেই কর্তার যুক্তি, “সেরকম হলে আমরা মোটেই ব্রিসবেনে যেতে চাইনা। নিয়ম যদি শুধু হোটেলে আটকে থাকা এবং মাঠে অনুশীলনের জন্য যাওয়ায় সীমাবদ্ধ হয়। এর পরিবর্তে অন্য কোনো শহরে অন্য কোনো ভেন্যুতে খেলতে আমাদের আপত্তি নেই।”

৭ তারিখ থেকে শুরু হচ্ছে সিডনিতে তৃতীয় টেস্ট। তারপরেই ১৪-১৮ তারিখ ব্রিসবেনের গাব্বায় সিরিজের শেষ ও চতুর্থ টেস্ট। তবে যেহেতু কোভিড সংক্রমিত সিডনি থেকে ব্রিসবেনে যাচ্ছে ভারতীয় দল, সেই জন্য আরো নিয়মকানুন কড়া হচ্ছে। এতেই আপত্তি টিম ইন্ডিয়ার। সেই কর্তার বক্তব্য, “বর্তমান বিষয়ে যে জটিলতা রয়েছে, তা আমরা পুরোপুরি বুঝি। বায়ো বাবলে থেকে ক্রিকেটীয় প্রোটোকল মানার বিষয়ে আমরা পুরোপুরি ক্রিকেট অস্ট্রেলিয়াকে সহযোগিতা করেছি। তবে আমাদের সঙ্গেও যেন সাধারণ অস্ট্রেলীয়দের মত ব্যবহার করা হয়। দলের ক্রিকেটাররা প্রায় ছয় মাস ধরে বায়ো বাবল কাটাচ্ছে। এটা মোটেই সহজ নয়। এই অতিমারীর সময়েও কিন্তু আমাদের দল নিয়ে কোনো অনুযোগ নেই। কোনো ইস্যু নেই। এরপরেও আমাদের যদি ব্রিসবেনে আরো কঠিন বায়ো বাবলে পাঠানো হয়, সেটা মানা সম্ভব নয়।”

ভারতীয় বোর্ডকে সামাল দিয়ে ব্রিসবেনে কীভাবে চতুর্থ টেস্ট আয়োজন করে ক্রিকেট অস্ট্রেলিয়া, সেদিকেই আপাতত নজর ক্রিকেট মহলের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs australia team india reluctant to play with hard bubble in brisbane for fourth test