বড় খবর

একটা হারেই টলে গেল অস্ট্রেলিয়া! আনফিট ওয়ার্নারকে নিয়ে বড় ঝুঁকির পথে ক্যাঙ্গারুরা

ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে আনফিট ওয়ার্নারকে খেলাতে চাইছে অস্ট্রেলিয়া। পুরোপুরি চোট না সারলেও দেখা যাবে তারকাকে।

দ্বিতীয় টেস্টে ভারতের ফর্ম আপাতত ঘুম উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া দলের। সেই কারণে পুরোপুরি ফিট না হওয়া সত্ত্বেও সিডনিতে খেলানো হতে পারে ডেভিড ওয়ার্নারকে। বৃহস্পতিবারই অস্ট্রেলীয় দলের সহকারী কোচ এন্ড্রু ম্যাকডোনাল্ড জানিয়ে দিলেন ওয়ার্নারকে নিয়ে নিজেদের পরিকল্পনার কথা।

কুঁচকির পেশিতে চোট পেয়ে ওয়ার্নার এর আগে এডিলেড এবং মেলবোর্নে প্রথম দুই টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন। তবে জানুয়ারির ৭ তারিখ থেকে সিডনি টেস্টের ১৮ জনের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে তাঁকে। গোটা সিরিজেই অজিদের মাথা ব্যথা বাড়িয়েছে টপ অর্ডারের দুর্গতি। জো বার্নস এবং ম্যাথু ওয়েড কাঙ্খিত সূচনা দিতে ব্যর্থ হয়েছেন। এই কারণেই বাদ পড়তে হয়েছে জো বার্নসকে।

আরো পড়ুন: অশ্লীলতার দায়ে নিষিদ্ধ অজি স্পিনার, দিতে হবে দেড় লাখ টাকা জরিমানাও

এদিন সহকারী কোচ ম্যাকডোনাল্ড জানিয়ে দিয়েছেন, ওয়ার্নারকে এসসিজি-তে প্যাড পরে দেখা যাবে কিনা, তা নির্ভর করছে কোচ জাস্টিন ল্যাঙ্গারের উপর। তাঁর বক্তব্য, “চোট থেকে সেরে উঠে ওয়ার্নার হয়ত ১০০ শতাংশ ফিট নয়। তবে যতক্ষণ না পরিস্থিতি পর্যালোচনা করা হচ্ছে, ততক্ষণ বোঝা যাবে না। ও যদি ৯০-৯৫ শতাংশও ফিট থাকে। এবং জাতীয় দলের জার্সিতে পারফর্ম করার অবস্থায় থাকে। তাহলে কোচ নিশ্চয় সংশ্লিষ্ট ক্রিকেটারের সঙ্গে ও বিষয়ে কথা বলবেন। বেশিরভাগ সময়ই জাস্টিন (ল্যাঙ্গার) ক্রিকেটারদের সঙ্গে এই বিষয়ে খোলাখুলি আলোচনা করে থাকেন।”

ওয়ার্নারের সঙ্গে আলোচনায় রয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা তরুণ উইল পুকভস্কিও। পুকভস্কি এর আগে একাধিকবার কনকাশনের শিকার হয়েছেন। ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই প্রস্তুতি ম্যাচে মাথায় আঘাত পেয়ে কনকাশন সমস্যায় পড়েন। তারপরেই প্রোটোকল মেনে প্রথম দুই টেস্টের স্কোয়াডে রাখা হয়নি তাঁকে। এদিন ম্যাকডোনাল্ড জানিয়েছেন, ২ তারিখে অনুশীলন শুরু করার সময় পুকভস্কি দলের সঙ্গে থাকছেন। তাঁর কথায়, “এখন দেখার কত দ্রুত ও দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়ে মানিয়ে নিতে পারে।”

ম্যাথু ওয়েড প্রথম দুই টেস্টে ব্যাটিং অর্ডারে প্রমোশন ঘটিয়ে জো বার্নসের সঙ্গে ওপেন করেছিলেন। তিনি দলকে মোটামুটি ভরসাও জুগিয়েছেন। একটি হাফসেঞ্চুরিও করেছেন তিনি। ম্যাকডোনাল্ড ম্যাথু ওয়েডের পারফরম্যান্সের প্রশংসা করে বলেন, ওয়েড মূলত মিডল অর্ডারেরই ব্যাটসম্যান।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs australia cricket australia ready to play david warner though not being fully fit

Next Story
অশ্লীলতার দায়ে নিষিদ্ধ অজি স্পিনার, দিতে হবে দেড় লাখ টাকা জরিমানাও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com