১৬৬ রানে এগিয়ে ভারত, হাতে ৭ উইকেট

পূজারা দু দুবার বেঁচে গেছেন ডিআরএসের সৌজন্যে। প্রথমবার তাঁকে কট বিহাইন্ড ও পরের বার এলবি ডবলিউ ঘোষণা করেন আম্পায়ার।

By: Published: Dec 8, 2018, 3:53:52 PM

প্রথম টেস্টের বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনের শেষে ১৬৬ রানের লিড ভারতের, হাতে ৭ উইকেট। গতকাল ১৯১ রানে ৭ উইকেট খোয়ানো অস্ট্রেলিয়ার লেজ মুড়োতে বেশ কিছুটা সময় বয়ে যায়, তার প্রথম ও প্রধান কারণ ছিল বৃষ্টি। খেলা শুরুই হয় দেরিতে। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া ২৩৫ রান তুলে অল আউট হয়ে যায়, সৌজন্য মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাহ। এর মধ্যে শামি অস্ট্রেলিয় ইনিংসের শেষ দুটি উইকেট তুলে নেন পরপর দুটি বলে। তিনি পরের ইনিংসে বল করতে যাবেন হ্যাটট্রিকের সম্ভাবনা নিয়ে।

ভারতীয় ইনিংসের গোড়াপত্তন এদিন মজবুত ছিল। প্রথম উইকেটে ৬৩ রান তোলেন মুরলী বিজয় ও কে এল রাহুল। বিদেশে এই প্রথম এই জুটি ৫০-এর কোঠা পার করলেন এদিন। এর পরেই জোড়া আঘাত হানে অস্ট্রেলিয়া। মিশেল স্টার্ক এবং হ্যাজেলউডের বলে ফিরে যান দুই ব্যাটসম্যান।

আরও পড়ুন, জোড়া রেকর্ড: কোহলির দ্রুততম হাজার, ধোনির উত্তরসূরী পেল ভারত

পূজারা দু দুবার বেঁচে গেছেন ডিআরএসের সৌজন্যে। প্রথমবার তাঁকে কট বিহাইন্ড ও পরের বার এলবি ডবলিউ ঘোষণা করেন আম্পায়ার।

তবে দিনের খেলা শেষ হওয়ার অল্প কিছুক্ষণ আগে বিরাট কোহলি আউট হয়ে যাওয়ার জন্য নিশ্চয়ই মাথা চাপড়াবেন ভারতীয় সমর্থকরা। কোহলি এদিন ৩৪ রান করেন। তাঁর ও চেতেশ্বর পূজারার জুটিতে ওঠে ৭১ রান। নাথান লিয়ঁর বলে আউট হয়ে ফিরে যান তিনি।

ক্রিজে পূজারার সঙ্গে রয়েছেন আজিঙ্কা রাহানে। পূজারা ৪০ ও রাহানে ১ রানে অপরাজিত রয়েছেন। ১৬৬ রানের লিড নিয়ে চতুর্থ দিন মাঠে নামছে ভারত। প্রথম ইনিংসে পূজারার সেঞ্চুরির কথা মাথায় রেখে অস্ট্রেলিয়ার মাটিতে স্বপ্নপূরণের কথা ভাবতে শুরু করেছেন অনেকেই।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: India Vs Australia: ১৬৬ রানে এগিয়ে ভারত, হাতে ৭ উইকেট

Advertisement

ট্রেন্ডিং