বড় খবর


বুমরা-অশ্বিন-উমেশের ঝাঁঝে কুপোকাত অজিরা, গোটা দিন জুড়েই দাপট ইন্ডিয়ার

লাবুশানে তিনবার প্রাণ পেলেও হাফসেঞ্চুরির আগে আউট হয়ে যান। উমেশ যাদব লেগ বিফোর করেন তাঁকে। শেষদিকে, টেলএন্ডারদের সঙ্গে পেইন একা লড়াই চালিয়ে যান।

দুশো-ও পেরোল না অজিদের ইনিংস। ভারতের ২৪৪ রানের জবাবে মাত্র ১৯১ রানে খতম অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। ভারতের লিড ৫৩ রানের। অজিদের বিরুদ্ধে ৪টে উইকেট নেন অশ্বিন। উমেশ ও বুমরার সংগ্রহে যথাক্রমে ৩টে ও ২টো উইকেট। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ভারত পৃথ্বী শ-এর উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৯ তুলেছে। মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ক্রিজে নাইটওয়াচম্যান হিসাবে যোগ দিয়েছেন জসপ্রীত বুমরা। ভারত সবমিলিয়ে এগিয়ে ৬২ রানে।

শুরুটা করেছিলেন বুমরা। দুই ওপেনার ম্যাথু ওয়েড এবং জো বার্নসকে পরপর লেগ বিফোর করে। তারপর মিডল অর্ডারে অশ্বিন এবং লোয়ার অর্ডারে উমেশ যাদবের সামনে স্রেফ কেউ দাঁড়াতেই পারেননি। মাঝে মার্নাস লাবুশানে এবং শেষের দিকে অধিনায়ক টিম পেইন না থাকলে অজি ইনিংস এদিন দেড়শো-ও পেরোয় না।

আরো পড়ুন: আচমকাই বন্ধ হতে পারে টেস্ট সিরিজ, ব্রেট লি-কে বাড়ি পাঠানো হল

অজি ইনিংসে কুড়ি পেরিয়েছেন মাত্র দুজন- লাবুশানে (৪৭) এবং টিম পেইন (৭৩)। এতেই ভারতীয় বোলারদের দাপট বোঝা যায়।

গতকাল দিনের শেষে ভারত ২৩৩ রানে শেষ করেছিল। ক্রিজে ব্যাটিং করছিলেন ঋদ্ধি এবং অশ্বিন। এদিন ভারতের ইনিংস আর বেশি বাড়তে পারেনি। শুরুর কয়েক ওভারেই পাততাড়ি গোটাতে হয় ভারতকে। স্কোরবোর্ডে মাত্র ১১ রান যোগ করার ফাঁকে ভারত শেষ ৪ উইকেট হারিয়ে ফেলে। ২৪৪ অলআউট হয় টিম ইন্ডিয়া। ১৮১/৩ থেকে ২৪৪ অলআউট হয়ে যাওয়ার জন্য বিরাট কোহলির রান আউট হওয়াকে টার্নিং পয়েন্ট ধরছেন বিশেষজ্ঞরা।

তারপর গোটা দিন জুড়েই অজিদের ব্যাটিং বিপর্যয়। লাঞ্চ ব্রেকের আগে দুই অস্ট্রেলীয়কে আউট করেন বুমরা। বিরতির পরেই নিজের প্রথম ওভারে অশ্বিন ধাক্কা দেন স্মিথকে ফিরিয়ে। তারপর ট্রাভিস হেড ও ক্রিস গ্রিনকে আউট করেন তারকা স্পিনার। এই ধাক্কা আর আটকাতে পারেনি অস্ট্রেলীয়রা।

লাবুশানে তিনবার প্রাণ পেলেও হাফসেঞ্চুরির আগে আউট হয়ে যান। উমেশ যাদব লেগ বিফোর করেন তাঁকে। শেষদিকে, টেলএন্ডারদের সঙ্গে পেইন একা লড়াই চালিয়ে যান। তিনি একপ্রান্তে টিকে থেকে ৭৪ রানে অপরাজিত থাকলেও বাকিরা আউট হয়ে যান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia india first innings lead 53 australia all out 191

Next Story
মাঠে বাজপাখি হলেন কোহলি, এডিলেড স্তব্ধ করে টুপি খুললেন, রইল ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com