বড় খবর

হোটেলে খেয়ে কোভিড বিধি লঙ্ঘন রোহিতদের, বিশাল শাস্তির মুখে তারকা ক্রিকেটাররা

নভলদীপ সিং নামের ভারতীয় সেই ক্রিকেট প্রেমী সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে রোহিত শর্মা, নভদীপ সাইনি, এবং আরো কিছু জাতীয় দলের ক্রিকেটারকে দেখা যাচ্ছে রেস্তোরাঁয় খাচ্ছেন।

বর্ষবরণের রাতের উদযাপন করতে রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন রোহিত শর্মা, নভদীপ সাইনি, ঋষভ পন্থ সহ জাতীয় দলের বেশ কিছু তারকা। কোভিড বিধি লঙ্ঘন করায় বেশ বিপত্তির মুখে টিম ইন্ডিয়ার সেই তারকারা। পুরো ঘটনা নজরে আসে একজন ভারতীয় ফ্যান ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় ফাঁস করে দেওয়ায়। সেই সমর্থকের দাবি, তিনি ক্রিকেটারদের বিল মিটিয়েছেন।

ঘটনাটি ঘটে চ্যাডস্টোন শপিং সেন্টারের সিক্রেট কিচেন চাইনিজ রেস্তোরাঁয়। নভলদীপ সিং নামের সেই ফ্যানের দাবি ক্রিকেটারদের ১১০ ডলার বিল মেটানোর পাশাপাশি তিনি ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন, ফটো তুলেছেন। এমনকি পন্থ তাঁকে আলিঙ্গনও করেছেন।

আরো পড়ুন: বর্ষবরণের রাতে রেস্তোরাঁয় খেতে গিয়ে চমকালেন রোহিতরা, বিল ফাঁস করলেন সমর্থক

ক্রিকেট অস্ট্রেলিয়ার বায়ো প্রোটোকল অনুযায়ী, বাইরে ক্রিকেটাররা খেতেই পারেন। তবে রেস্তোরাঁর বাইরে খেতে হবে। খাবার সময়টুকু বাদ দিয়ে মুখে মাস্ক থাকতেই হবে। ক্রিকেট সমর্থকের পোস্ট করা ভিডিওয় দেখা গিয়েছে ক্রিকেটাররা রেস্তোরাঁর ইনডোরেই বসেছিলেন। গল্পগুজব করার সময় মাস্কও পরে ছিলেন না।

ঘটনা হল, সামাজিক দূরত্ব ভঙ্গ করেছেন ক্রিকেটাররা, এখনো তা প্রমাণিত নয়। কারণ কোনো ফ্যানের সঙ্গে কোনো পাশাপাশি ছবি দেখা যায়নি। সিডনিতে নয়া করোনার স্ট্রেনের হদিশ মিলেছে। এই কারণে একসময় সিডনিতে টেস্ট হওয়া নিয়েই সংশয় তৈরি হয়। তবে সিডনিতেই অনেক ঝক্কির পরে টেস্ট আয়োজন করা হচ্ছে। ক্রিকেট অস্ট্রেলিয়া কোভিড বিধি মানা নিয়ে বেশ কড়া। কিছুদিন আগেই সমর্থকের সঙ্গে সেলফি তোলার ‘অপরাধে’ ব্রিসবেন হিট-এর ক্রিস লিন এবং ড্যান লরেন্সকে বিশাল আর্থিক জরিমানা করেছে।

ঘটনা হল, ভারতীয় ক্রিকেটাররা যদি কোভিড বিধি পুরোপুরি লঙ্ঘন করেছেন, এমনটা যদি প্রমাণিত হয়, তাহলে তার ফলাফল মারাত্মক হতে পারে। অনেক ঝামেলা করে অজি ক্রিকেট বোর্ড অস্ট্রেলীয় সরকারের কাছে অনুমতি পেয়ে টেস্ট আয়োজন করছে। সেই টেস্টের আগে এমন কাণ্ড ক্রিকেট অস্ট্রেলিয়ার ভাবমূর্তিতে প্রভাব ফেলতে পারে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পর বেশ কিছু এথলিটদের বেখেয়ালি আচরণ শিরোনাম উঠে এসেছিল। এর মধ্যে সবথেকে বেশি আলোচনা হয় জোফ্রে আর্চারকে নিয়ে। এখন দেখার ভারতীয় ক্রিকেটারদের নতুন এই ঘটনা কীভাবে সামাল দেয় বিসিসিআই এবং ক্রিকেট অস্ট্রেলিয়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs australia indian cricketers to have possibly breached bio secure bubble by eating at restaurant

Next Story
পূজারাকে বাদ দিয়ে কেন রোহিত ভাইস ক্যাপ্টেন, জানিয়ে দিল টিম ইন্ডিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com