scorecardresearch

পন্থের উপর চটে গেলেন ওয়ার্ন, মার্ক ওয়া! প্রথম দিনেই হুলুস্থূল কাণ্ড গাব্বায়

অজি সফরের শুরুটা বন্ধুত্বপূর্ণ ভাবেই হয়েছিল। তবে সিডনি টেস্টের সময়ে বর্ণবিদ্বেষী অভিযোগে উত্তাল হয়ে ক্রিকেট বিশ্ব। তারপর একাধিকবার সমস্যা হয়েছে মাঠে।

ঋষভ পন্থকে সরাসরি মুখ বন্ধ রাখতে বললেন মার্ক ওয়া এবং শ্যেন ওয়ার্ন। ব্রিসবেনে ওয়েডকে লক্ষ্য করে ক্রমাগত স্লেজিং করে চলেছিলেন তারকা উইকেটকিপার ব্যাটসম্যান। এটা মোটেই ভালোভাবে নেননি দুই অজি গ্রেট।

চা পানের বিরতির আগের ওভারেই পন্থ হালকা আলোচনা সারছিলেন অভিষেককারী বোলার ওয়াশিংটন সুন্দরের সঙ্গে। সেই কারণেই সামান্য দেরি হচ্ছিল। সেই সময়েই ওয়েড খেলা চালু করতে বলেন কথাবার্তা থামিয়ে। এতেই কথা কাটাকাটি শুরু হয়ে যায় পন্থ-ওয়েডের।

আরো পড়ুন: বল ছুঁড়ে রোহিতকে মারলেন পৃথ্বী শ! তবু শান্ত হিটম্যান, দেখুন ভিডিও

সেই সময় সম্প্রচারকারী চ্যানেলেই ধারাভাষ্যকার হিসাবে কাজ করছিলেন মার্ক ওয়া এবং শ্যেন ওয়ার্ন। মার্ক ওয়া তখন বলে দেন, “কিপার পিছন থেকে কথা বলায় আমার সমস্যা নেই। তবে বল করার আগে বোলারের সঙ্গে কথা বলায় রয়েছে। ওঁর সেইসময় মুখ বন্ধ রাখা উচিত।”

এরপরে তিনি আরো বলেন, “আম্পায়ারের উচিত এমন পরিস্থিতিতে হস্তক্ষেপ করা। যে পরিস্থিতি ক্রিকেটারের হাতের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়, সেখানে আম্পায়ারের হস্তক্ষেপ প্রয়োজন। যদি এটা বাড়াবাড়ি হয়ে যায় এবং খেলায় বিঘ্ন ঘটায় সেই মুহূর্তেই আম্পায়ারের উচিত খেলার মান বজায় রাখা।”

মার্ক ওয়ার কথায় একমত হন শ্যেন ওয়ার্নও। কিংবদন্তি স্পিনার বলে দেন, “জুন (ওয়া), তোমার সঙ্গে সম্পূর্ণ সহমত। ঋষভ পন্থের হাসিমুখ দেখতে ভালোই লাগে। ব্যাট হাতে সতীর্থদের মুখেও ও হাসি ফুটিয়েছে। তবে বোলার যখন বল করতে আসছে, সেই সময় ওর উচিত মুখ বন্ধ রেখে ব্যাটসম্যানকে মনঃসংযোগ করতে সাহায্য করা।”

অজি সফরের শুরুটা বন্ধুত্বপূর্ণ ভাবেই হয়েছিল। তবে সিডনি টেস্টের সময়ে বর্ণবিদ্বেষী অভিযোগে উত্তাল হয়ে ক্রিকেট বিশ্ব। তারপরে অজি নেতা টিম পেইন অশ্বিন চরম অপমানজনক মন্তব্য করে সিরিজের উত্তাপ আরো বাড়িয়ে দিয়েছেন। ব্রিসবেন টেস্টের আগে টিম ইন্ডিয়ার জন্য বরাদ্দ হোটেলও রাহানেদের অভিযোগের তালিকায় উঠে এসেছিল। সবমিলিয়ে এই আবহে খেলতে নেমেই এবার নতুন বিতর্কে ঋষভ পন্থ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs australia mark waugh shane warne advises rishabh pant to zip it up