গায়ে বারবার বল লেগেও অবিচল বিহারী, তারপরেই মন ভালো করা কীর্তি ওয়েডের

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৩৩৮ রানের জবাবে ভারত দিনের শেষে ৯৬/২। গিল (৫০), রোহিত শর্মা (২৬) দুজনেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন।

ব্রিসবেনে কড়া কোয়ারেন্টাইন নিয়ম পালন করতে হবে টিম ইন্ডিয়াকে। এমন নির্দেশ আসার পরই দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে চাপান উতোর চলছে। ভেন্যু বদলানো হতে পারে, আবার ব্রিসবেনেই নিয়ম শিথিল করে চতুর্থ টেস্ট খেলার আয়োজন করতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া।

দুই দেশের বোর্ডের এই টেনশন ছুঁয়ে গিয়েছে ক্রিকেট মাঠের ক্রিকেটারদেরও। টিম পেইন যেমন সরাসরি সেদিকে ইঙ্গিত করে বলে দিয়েছিলেন, “পরিস্থিতি বেশ উত্তপ্ত। কিছু একটা ঘটবেই মাঠে। উত্তপ্ত বাক্য বিনিময় হতে পারে। শুধু ক্রিকেটের পয়েন্ট অফ ভিউ থেকেই নয় এই টেস্ট গুরুত্বপূর্ণ নয়। আমরা জানতে পেরেছি ওঁরা ওখানে খেলতে আপত্তি জানাচ্ছে, কোথায় খেলবে নিজেরাই ঠিক করছে!”

আরো পড়ুন: অবিশ্বাস্য! মাঝমাঠ থেকে ডিরেক্ট থ্রোয়ে রান আউট জাদেজার, স্মিথ চমকে গেলেন

এমন উত্তেজনাপূর্ণ আবহেই এবার ক্রিকেট মাঠে সম্প্রীতির নয়া কীর্তি গড়লেন ম্যাথু ওয়েড। তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনেই ম্যাথু ওয়েডকে দেখা গেল বিহারীর সঙ্গে ফিস্ট পাম্প করতে। ওয়েডের সুইপ শট বিহারীর গায়ে লাগতেই ভারতীয় তারকার মুষ্টিবদ্ধ হাতে হাত মেলালেন ওয়েড। যা সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে প্রশংসিত।

তৃতীয় দিন অশ্বিন ও জাদেজাকে সামলাতে ওয়েড সুইপ শটের আশ্রয় নিয়েছিলেন। ১৬ বলে ১৩ রানের ছোট ইনিংসে একাধিক সুইপ শট খেলেন তিনি। আর ফরোয়ার্ড শর্ট লেগে দাঁড়ানো বিহারীর গায়ে বারবার বল লাগে। ব্যথায় কাতরাতে থাকা বিহারিকেই একবার উৎসাহ দেন ওয়েড, ফিস্ট পাম্প করে। বিহারীর প্রচেষ্টাকে তাঁর সম্মান দেওয়ার ভঙ্গিও নেটিজেনদের পছন্দের হয়ে উঠেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে একটি ছোট ক্লিপ শেয়ার করার পরেই তা ভাইরাল।

ঘটনাচক্রে, ম্যাথু ওয়েড নিজেও ফিল্ডিং করার সময় ফরোয়ার্ড শর্ট লেগে দাঁড়ান। নিজে উইকেটকিপার হলেও ব্যাটসম্যান হিসেবে চলতি সিরিজ খেলছেন ওয়েড। কিপিং করছেন ক্যাপ্টেন পেইন। আর তিনি ফিল্ড করছেন বিপজ্জনক জায়গায়, যেখানে চোট লাগার সম্ভাবনা সব থেকে বেশি। তাই বিহারীর অবস্থা সহজেই অনুধাবন করতে পেরেছেন তিনি।

যাইহোক, দ্বিতীয় দিনের শেষে ম্যাচ আপাতত সমানে সমানে। স্মিথের সেঞ্চুরি এবং লাবুশানের ৯১ রানে ভর করে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৩৩৮ তুলেছে। জবাবে ব্যাট করতে নেমে ভারত ৯৬/২। ক্রিজে রয়েছেন পূজারা ও রাহানে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs australia matthew wades gesture towards hanuma vihari draws acclaim video

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com